corona 01

ভারত-পাক-বাংলাদেশ এক হলে বিজেপিকে সমর্থন, মন্তব্য মহারাষ্ট্রের মন্ত্রীর

Share Link:

ভারত-পাক-বাংলাদেশ এক হলে বিজেপিকে সমর্থন, মন্তব্য মহারাষ্ট্রের মন্ত্রীর

নিজস্ব প্রতিনিধি: ভারত, পাকিস্তান ও বাংলাদেশ একসঙ্গে যুক্ত হয়ে যাওয়া উচিত। যদি বর্তমান বিজেপি সরকার এই সিদ্ধান্ত নেয়, তাহলে সেই সিদ্ধান্তকে সমর্থন জানানো হবে, মন্তব্য মহারাষ্ট্রের মন্ত্রী নবাব মালিক। উল্লেখ্য, রবিবার মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা দেবেন্দ্র ফডনবীশ মন্তব্য করেছেন, করাচি একদিন ভারতের অংশ হবে।

সেই প্রেক্ষিত টেনে মালিক বলেন, ‘বার্লিন প্রাচীর যদি ভেঙে দেওয়া যায়। তাহলে কেন ভারত, পাকিস্তান ও বাংলাদেশ এক হতে পারবে না। যদি বর্তমান বিজেপি সরকার সেটা করতে পারে। তাহলে সেই সিদ্ধান্তকে দু’হাত তুলে স্বাগত জানানো হবে।’ যদিও বিজেপির একাংশের দীর্ঘদিনের দাবি এই তিন দেশ এক করে দেওয়ার। তবে ওয়াকিবহাল মহলের মতে, দুই জার্মানির এক হওয়া ও ভারত-বাংলাদেশ-পাকিস্তান এক হওয়া সম্পূর্ণ আলাদা ব্যাপার।

উল্লেখ্য, ফডনবীশ করাচি সংক্রান্ত মন্তব্য করেছেন গত সপ্তাহে মুম্বইয়ের এক মিষ্টির দোকান থেকে করাচি নাম তুলে দেওয়ার জন্য ঝামেলা করেছিলেন এক শিবসেনা নেতা। আবার ফডনবীশের মন্তব্যের প্রেক্ষিতেই মালিকের এই তিন দেশ এক হওয়ার মন্তব্য। এদিন নবাব মালিক আরও জানিয়েছেন, মুম্বই পুরসভার নির্বাচনে মহাগোটবন্ধন একসঙ্গে লড়াই করবে। শিবসেনা, এনসিপি, কংগ্রেস একসঙ্গেই লড়বে।

ওয়াকিবহাল মহলের মতে, ভারত-পাকিস্তান-বাংলাদেশ যুক্ত হওয়া নিয়ে এই মন্তব্য একেবারেই রাজনৈতিক। কারণ, এই তিন দেশ এক হওয়া স্বপ্নেও ভাবা যায় না। সেই মন্তব্য করেই পুরনো জল্পনাকে উসকে দিয়েছেন এই এনসিপি নেতা। তবে এই কাজ বাস্তবে হওয়া কার্যত অসম্ভব বলেই মনে করছেন সকলে।

Comm Ad 018 Kalna

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Comm Ad 2020-LDC Egg

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Comm Ad 2020-Valentine RC

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের  সমাপ্তি অনুষ্ঠান

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সমাপ্তি অনুষ্ঠান

#

#

#

#

Voting Poll (Ratio)

Comm Ad 2020-Valentine RC
Comm Ad 008 Myra