Comm Ad 2020-LDC epic

৩০ নভেম্বর পর্যন্ত আন্তর্জাতিক বিমান উড়ানে নিষেধাজ্ঞা

Share Link:

৩০ নভেম্বর পর্যন্ত আন্তর্জাতিক বিমান উড়ানে নিষেধাজ্ঞা

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: ইউরোপ সহ বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসের প্রকোপ ফের বেড়ে যাওয়ায় আন্তর্জাতিক বিমান উড়ানের ক্ষেত্রে ফের বাড়ল নিষেধাজ্ঞা। বুধবার ডিরেক্টর জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশনের (ডিজিসিএ) পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী ৩০ নভেম্বর পর্যন্ত যাত্রীবাহী আন্তর্জাতিক বিমান পরিষেবা স্থগিত থাকবে। তবে কার্গোবাহী বিমান আগের মতই চলবে। তাছাড়া ‘এয়ার বাবল’ নীতি মেনে যে সব দেশের দসঙ্গে বিশেষ বিমান পরিষেবা চালানো হচ্ছে, তাও চালু থাকবে।
 

দেশে প্রাণঘাতী করোনাভাইরাসের প্রকোপ শুরু হওয়ার পরে গত ২৩ মার্চ থেকেই অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক বিমান পরিষেবা স্থগিত রেখেছিল ডিজিসিএ। ফলে কিছুটা বিপাকে পড়ে যান বিদেশে যাওয়া ভারতীয়রা। শেষ পর্যন্ত বিদেশ মন্ত্রকের আর্জিতে সাড়া দিয়ে বিভিন্ন দেশে আটকে পড়া ভারতীয়দের ফেরাতে ‘বন্দে ভারত’ মিশন চালু করা হয়। এয়ার ইন্ডিয়ার বিশেষ বিমান পাঠিয়ে দেশে ফেরানো হয় আটকে পড়া ভারতীয়দের।

দেশে করোনা সংক্রমণের ঊর্ধ্বগতির মধ্যেই অবশ্য অভ্যন্তরীণ বিভিন্ন রুটে ফের বিমান পরিষেবা শুরু করে দিয়েছিল ডিজিসিএ। যদিও স্বাস্থ্যবিধি মেনেই প্রথমে ওই বিমান পরিষেবা চালু করা হয়েছিল। শেষ পর্যন্ত অবশ্য বেওসার স্বার্থে ওই স্বাস্থ্যবিধি শিঁকেয় তুলেই পরিষেবা চালাচ্ছে বেসরকারি বিমান সংস্থাগুলি। গত জুলাই মাসে ইউরোপ সহ বিভিন্ন দেশে করোনার প্রকোপ কমে যাওয়ার পরে বিশ্বের ১৯টি দেশের সঙ্গে ‘এয়ার বাবল’ চুক্তি স্বাক্ষরের পথে হাঁটে ডিজিসিএ। ওই ১৯টি দেশের সঙ্গে যাত্রীবাহী বিশেষ বিমান পরিষেবা শুরু হয়েছে। বুধবার থেকে দিল্লি, কলকাতা ও চেন্নাই থেকে বাংলাদেশের উদ্দেশেও বিশেষ বিমান চালানো শুরু হয়েছে। প্রাথমিকভাবে ঠিক হয়েছে, সপ্তাহে আপাতত ২৮টি বিমান চালানো হবে। পরে পরিস্থিতি পর্যালোচনা করে বিমান সংখ্যা বাড়ানো হবে।

মঙ্গলবারই স্বরাষ্ট্রমন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছিল, আগামী ৩০ নভেম্বর পর্যন্ত দেশে ‘আনলক-৫.০’র নির্দেশিকা কার্যকর হবে। নতুন করে যেমন কোনও বিধিনিষেধ আরোপ করা হচ্ছে না, তেমনই নতুন করে কোনও ক্ষেত্রে ছাড় দেওয়া হচ্ছে না।

corona 01

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Comm Ad 006 TBS

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Comm Ad 008 Myra

খিদিরপুর থেকে শুরু করে বেহালা, হরিদেবপুর,

খিদিরপুর থেকে শুরু করে বেহালা, হরিদেবপুর,

মুদিয়ালী ছুঁয়ে সোধপুর পার্ক

মুদিয়ালী ছুঁয়ে সোধপুর পার্ক

বাবুবাগান হয়ে উদ্বোধনের যাত্রা শেষ হল একডালিয়া,

বাবুবাগান হয়ে উদ্বোধনের যাত্রা শেষ হল একডালিয়া,

হিন্দুস্থান পার্ক, ত্রিধারার চত্বরে এসে।

হিন্দুস্থান পার্ক, ত্রিধারার চত্বরে এসে।

#

#

#

#

#

#

#

#

#

#

#

#

Voting Poll (Ratio)

Comm Ad 008 Myra
Comm Ad 2020-Valentine RC