Comm Ad 018 Kalna

মেয়ে ইলতিজা সহ ফের ‘গৃহবন্দি’ মেহবুবা মুফতি!

Share Link:

মেয়ে ইলতিজা সহ ফের ‘গৃহবন্দি’ মেহবুবা মুফতি!

নিজস্ব প্রতিনিধি, শ্রীনগর: দীর্ঘ এক বছরের বন্দিদশা থেকে মুক্তি পাওয়ার পরেই মোদি সরকারের বিরুদ্ধ একের পর এক তোপ দেগেছিলেন। এমনকী জাতীয় সঙ্গীত ও জাতীয় পতাকা নিয়েও বিতর্কিত মন্তব্য করেছিলেন। তাই ‘সবক’ শেখাতে ফের রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতিকে ‘গৃহবন্দি’ করল শ্রীনগর প্রশাসন। শুধু পিডিপি নেত্রীকেই নয়, তাঁর মেয়ে ইলতিজা জাভেদকেও ‘গৃহবন্দি’ করা হয়েছে। গত দু’দিন ধরে তাঁদের সঙ্গে বাইরের কাউকেও দেখা করতে দিচ্ছে না নিরাপত্তা রক্ষীরা।

শুক্রবার সকালে বেশ কয়েকটি টুইট করেন জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা। ওই টুইটে তিনি লেখেন, ‘আমাকে আবার বেআইনিভাবে আটক করে রাখা হয়েছে। গত দু’দিন ধরে কাশ্মীর প্রশাসন ওয়াহিদ পারার পরিবারের সঙ্গে দেখা করতে দিচ্ছে না আমাকে। বিজেপির মন্ত্রীরা আর ওদের অনুগতরা কাশ্মীরের প্রতিটি কোণায় ঘুরে বেড়াচ্ছে। সমস্যা শুধু আমার ক্ষেত্রে?’ শুধু তাঁকেই নয়, এমনকী তাঁর মেয়ে ইলতিজা জাভেদকেও গত দু’দিন ধরে কারও সঙ্গে দেখা করতে দেওয়া হচ্ছে না বলে অভিযোগ করে পিডিপি নেত্রী লিখেছেন, ‘ইলতিজাকেও গত দু’দিন ধরে ঘরের বাইরে বের হতে দেওয়া হচ্ছে না।’ যদিও রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রীর আটকে রাখার অভিযোগ নিয়ে কোনও প্রতিক্রিয়া দিতে রাজি হননি জম্মু-কাশ্মীর প্রশাসনের আধিকারিকরা।

যার পরিবারের সঙ্গে দেখা করতে না পারার অভিযোগ করেছেন মেহবুবা, সেই ওয়াহিদ পারা পিডিপি’র যুব নেতা হিসেবে পরিচিত। তিন দিন আগে জঙ্গিযোগের অভিযোগে পারাকে গ্রেফতার করে বিজেপির আজ্ঞাবহ দাসে পরিণত হওয়া জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ। পিডিপি নেত্রীর অভিযোগ, পারাকে অবৈধভাবে গ্রেফতার করা হয়েছে। জেলা উন্নয়ন পরিষদের ভোটের আগে বিজেপি বিরোধী দলের নেতাদের সুপরিকল্পিতভাবে আটক করে রাখছে বিজেপির অঙ্গুলিহেলনে সংস্থা বিভিন্ন কেন্দ্রীয় সংস্থা। ভোটে যাতে বিজেপির সুবিধা হয়, তার জন্য কেন্দ্রের শাসকদলের এজেন্টের ভূমিকায় অবতীর্ণ হয়েছে জম্মু-কাশ্মীর প্রশাসন।

উল্লেখ্য, গত বছরের ৫ অগস্ট উপত্যকা থেকে ৩৭০ ধারা রদের আগে আটক করা হয়েছিল রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতিকে। শেষ পর্যন্ত দীর্ঘদিন ধরে বিনা বিচারে আটক নিয়ে দেশের শীর্ষ আদালত কঠোর মনোভাব দেখানোর পরেই অক্টোবরের দ্বিতীয় সপ্তাহে ‘বন্দিদশা’ থেকে পিডিপি নেত্রীকে মুক্তি দিয়েছিল প্রশাসন।

corona 01

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Comm Ad 2020-LDC Egg

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Comm Ad 026 BM

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের  সমাপ্তি অনুষ্ঠান

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সমাপ্তি অনুষ্ঠান

#

#

#

#

Voting Poll (Ratio)

Comm Ad 2020-WB Tourism RC
Comm Ad 2020-WBSEDCL RC