Comm Ad 2020-LDC Haringhata Meet

সতর্ক না হলে করোনার দ্বিতীয় ঢেউ সুনামির মতো প্রাণঘাতী হবে, রাজ্যবাসীকে সতর্ক উদ্ধবের

Share Link:

সতর্ক না হলে করোনার দ্বিতীয় ঢেউ সুনামির মতো প্রাণঘাতী হবে, রাজ্যবাসীকে সতর্ক উদ্ধবের

নিজস্ব প্রতিনিধি: দিল্লি, গুজরাত, মহারাষ্ট্র ও অসম এই চার রাজ্যে করোনা পরিস্থিতি এতটাই খারাপ যে তা নিয়ে হস্তক্ষেপ করতে হল সুপ্রিম কোর্টকে। সেই কারণে আগামী ২ দিনের মধ্যে সুপ্রিম কোর্টে রাজ্যগুলিকে স্ট্যাটাস রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেওয়া হল। এরই মধ্যে  মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে এদিন জানান, এখনই যদি আমরা সতর্ক না হই, তাহলে করোনার দ্বিতীয় ঢেউ সুনামির মতো হতে চলেছে। 

রাজ্যবাসীর উদ্দেশে মুখ্যমন্ত্রী বলেন, ‘অতীতে আমরা সমস্তরকম উত্সব সতর্কতার সঙ্গে পালন করেছিলাম। তা গণেশোৎসব হোক বা দশেরা। এমনকি দিওয়ালি উদযাপন করার সময়, আমি সকলকে অনুরোধ করেছিলাম যাতে বাজি না ফাটান। আপনারা তা মেনেছিলেন। এই কারণেই কোভিডের বিরুদ্ধে যুদ্ধ এখনও আমাদের নিয়ন্ত্রণে রয়েছে।’

তবে উদ্ধব বলেন, ‘উৎসব শেষ হওয়ার পর দেখতে পাচ্ছি এখন ভিড় হচ্ছে। মানুষ মাস্ক পরে বেরোচ্ছেন না। এরকম হলে কোভিডের দ্বিতীয় ঢেউ সামলানো মুশকিল হবে। সেই ঢেউ সুনামির মতো মারাত্মক ও প্রাণঘাতি হবে। সেই কারণেই সকলকে সতর্ক থাকতে হবে। যা ইতিমধ্যেই দিল্লি, আহমেদাবাদ, সুরাতের মতো শহরে দেখা গিয়েছে।’

রাজ্যের ২৫ কোটি মানুষকে টিকা দিতে কমপক্ষে ১ বছর সময় লাগবে বলেই জানান উদ্ধব। পাশাপাশি, তিনি জানান, যদি সংক্রমণ বাঁধহীন হয়ে যায়, তাহলে রাজ্যে হাসপাতালের শয্যা কম পড়বে। স্বাস্থ্যকর্মীরা সংক্রমিত হলে চিকিৎসা করার লোক থাকবে না। আমরা স্কুলও খুলতে পারিনি। তাই সবদিক দেখে সকলকে সতর্ক থাকতে হবে। কারণ, লকডাউনে গেলে ফের অর্থনৈতিক সমস্যা বাড়বে। তাই আর রাজ্য লকডাউনে যাবে না।

শীর্ষ আদালত সোমবার জানিয়েছে, আমরা চলতি নভেম্বর মাসে মহারাষ্ট্র-সহ এই চার রাজ্যে করোনা সংক্রমণের বিশাল বৃদ্ধির কথা শুনছি। আমরা সেই কারণেই এই সব রাজ্যের কাছ থেকে একটি সর্বশেষ স্ট্যাটাস রিপোর্ট চেয়ে পাঠিয়েছি। রাজ্যগুলি যদি এখনও প্রস্তুত না হয়, তাহলে আগামী ডিসেম্বর-জানুয়ারিতে পরিস্থিতি আরও খারাপ হতে পারে। মূলত করোনা সংক্রমণ রোধে কী করা হয়েছে, রোগীদের স্বাচ্ছন্দ্য, সুস্থ হয়ে ওঠার পর কী প্রটোকল নেওয়া হয়েছে, এই সব নিয়েই রিপোর্ট দু’দিনের মধ্যে জমা দিতে হবে।

2020 New Ad HDFC 04

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Comm Ad 2020-WBSEDCL RC

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

corona 02

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের  সমাপ্তি অনুষ্ঠান

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সমাপ্তি অনুষ্ঠান

#

#

#

#

Voting Poll (Ratio)

Comm Ad 2020-Valentine RC
Comm Ad 026 BM