corona 01

​জঙ্গিদের অর্থ যোগানের মামলায় আবারও উপত্যকায় এআইএ-র হানা

Share Link:

​জঙ্গিদের অর্থ যোগানের মামলায় আবারও উপত্যকায় এআইএ-র হানা

নিজস্ব প্রতিনিধি: বুধবারের পর বৃহস্পতিবারও। জঙ্গিদের অর্থ যোগানের অভিযোগে ফের জম্মু কাশ্মীরে একাধিক স্বেচ্ছাসেবী সংস্থার অফিসে হানা দিল ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সির অফিসাররা। জানা যাচ্ছে, এদিন শ্রীনগরের প্রায় ৯টি জায়গায় তল্লাশি চালিয়েছে এনআইএ। যার মধ্যে ৬টি স্বেচ্ছাসেবী সংস্থার অফিস এবং দিল্লির সংখ্যালঘু কমিশনের প্রাক্তন প্রধান জাফারুল-ইসলাম খানের সম্পত্তিতে হানা দেন অফিসাররা। যদিও এই তল্লাশি চালিয়ে কোনও উল্লেখযোগ্য নথিপত্র উদ্ধার হল কিনা, সেই বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

আজ সকাল থেকে ফালাহ-ই-আম ট্রাস্ট, চ্যারিটি অ্যালায়েন্স, হিউম্যান ওয়েলফেয়ার ফাউন্ডেশন, জেকে ইয়াতেম ফাউন্ডেশন, স্যালভেশন ফাউন্ডেশন এবং জে এন্ড কে ভয়েস অফ ভিকটিম। এরমধ্যে দুটি এনজিও যথাক্রমে চ্যারিটি অ্যালায়েন্স এবং হিউম্যান ওয়েলফেয়ার ফাউন্ডেশন দিল্লি ভিত্তিক এবং বাকিগুলি জম্মু ও কাশ্মীরের শ্রীনগরে অবস্থিত। এনআইএ-র আধিকারিকদের অনুমান জম্মু-কাশ্মীরে বিচ্ছিন্নতাবাদী নেতাদের অ্যাকাউন্টে পাকিস্তান থেকে মোটা অঙ্কের টাকা পাঠানো হচ্ছে উপত্যকায় সন্ত্রাস ছড়ানোর জন্য।

প্রসঙ্গত, গতকাল একাধিক বেসরকারি স্বেচ্ছাসেবী সংগঠন সহ কাশ্মীরের জনপ্রিয় ইংরাজি পত্রিকা গ্রেটার কাশ্মীরের অফিসেও হানা দেন এনএইএ অফিসাররা। সেই সঙ্গে মানবাধিকার কর্মী খুররম পারভেজের বাড়িতেও তল্লাশি চলে দীর্ঘক্ষণ। কাশ্মীরের পাশাপাশি গত বুধবার বেঙ্গালুরুতেও হানা দিয়েছে এনআইএ-র আরেকটি দল। সেখান থেকেও সন্ত্রাসবাদী কার্যকলাপের জন্য ফান্ডিং করা হচ্ছে বলে গোয়েন্দা সূত্রের খবর। সবমিলিয়ে গতকাল মোট ১০টি জায়গায় রেইড করেন এনআইএ অফিসাররা।

কাশ্মীরে সন্ত্রাস চালাতে জঙ্গীদের অর্থ পাঠাচ্ছে পাকিস্তান। সম্প্রতি এমনই চাঞ্চল্যকর তথ্য আসে এনআইএ-র কাছে। এরপর গোটা ঘটনার তদন্তে নেমে জানা যায়, এই টাকাগুলি জম্মু-কাশ্মীরের একাধিক প্রভাবশালী ব্যক্তিত্ব, সমাজকর্মীদের সাহায্যে পাঠানো হচ্ছে জঙ্গিদের হাতে। তারপরেই দিনকয়েক ধরে থেকে জম্মু-কাশ্মীরের একাধিক এনজিও অফিস, সমাজকর্মী, মানবাধিকার কর্মী বাড়িতে তল্লাশি শুরু করে তদন্তকারী আধিকারিকরা।

 

corona 01

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Comm Ad 2020-LDC Momo

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Comm Ad 026 BM

খিদিরপুর থেকে শুরু করে বেহালা, হরিদেবপুর,

খিদিরপুর থেকে শুরু করে বেহালা, হরিদেবপুর,

মুদিয়ালী ছুঁয়ে সোধপুর পার্ক

মুদিয়ালী ছুঁয়ে সোধপুর পার্ক

বাবুবাগান হয়ে উদ্বোধনের যাত্রা শেষ হল একডালিয়া,

বাবুবাগান হয়ে উদ্বোধনের যাত্রা শেষ হল একডালিয়া,

হিন্দুস্থান পার্ক, ত্রিধারার চত্বরে এসে।

হিন্দুস্থান পার্ক, ত্রিধারার চত্বরে এসে।

#

#

#

#

#

#

#

#

#

#

#

#

Voting Poll (Ratio)

Comm Ad 2020-WBSEDCL RC

Editors Choice

Comm Ad 026 BM