Comm Ad 2020-LDC Haringhata Meet

এবার পঞ্জাবে নৈশকালীন কার্ফু জারি, মাস্ক না পড়লে জরিমানা দ্বিগুণ

Share Link:

এবার পঞ্জাবে নৈশকালীন কার্ফু জারি, মাস্ক না পড়লে জরিমানা দ্বিগুণ

নিজস্ব প্রতিনিধি: দেশের মধ্যে ষষ্ঠ রাজ্য হিসেবে এবার নৈশকার্ফু জারি করল পঞ্জাব। এবার থেকে রাত ১০টা থেকে সকাল ৫টা পর্যন্ত পঞ্জাবে লাগু থাকবে রাত্রীকালীন এই কার্ফু। এই সময় অত্যাবশ্যকীয় ক্ষেত্রের সঙ্গে যুক্ত ছাড়া অন্য কেউ বাইরে থাকতে পারবে না। পাশাপাশি, মাস্ক না পড়লে জরিমানার পরিমাণ দ্বিগুণ করা হয়েছে বলেই বুধবার জানান রাজ্যের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং। আগামী পয়লা ডিসেম্বর থেকে এই নিয়ম লাগু হবে বলেই জানিয়েছেন তিনি।

এদিন তিনি জানান, পঞ্জাবে করোনার তৃতীয় ঢেউ এসেছে। ফলে কড়া পদক্ষেপ নিতে হচ্ছে। নতুবা তা রাজ্যের জন্য খুব একটা ভাল হবে না। সেই কারণে এবার সারা রাজ্যে রাত্রীকালিন কার্ফু লাগু হচ্ছে। রাত দশটার পর কোথাও কাউকে বেরেতো দেওয়া হবে না। পাশাপাশি, হোটেল, রেস্তোরাঁ, বিয়েবাড়ি, অনুষ্ঠানবাড়ি সবই রাত সাড়ে ন’টার মধ্যে বন্ধ করে দিতে হবে। নতুবা সরকার কড়া ব্যবস্থা নেবে।

এছাড়াও, এতদিন এখানে মাস্ক না পড়লে ৫০০ টাকা জরিমানা করা হত। এবার থেকে সেই জরিমানা বেড়ে হল এক হাজার টাকা। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, আগামী ১৫ ডিসেম্বর ফের পরিস্থিতি দেখে পর্যালোচনা করা হবে। ততদিন পর্যন্ত এই নিয়ম রাজ্যজুড়েই লাগু থাকবে। উল্লেখ্য, পঞ্জাবের আগে করোনা সংক্রমণ ঠেকাতে মধ্যপ্রদেশ, গুজরাত, ছত্তিশগড়, রাজস্থান ও হিমাচল প্রদেশ এই নৈশকালীন কার্ফু ইতিমধ্যেই লাগু করেছে।

এবার পঞ্জাবও সেই তালিকায় যুক্ত হল। মনে করা হচ্ছে, অল্প কিছুদিনের মধ্যেই দিল্লি, মহারাষ্ট্রের মতো রাজ্যও এই তালিকায় নিজেদের যুক্ত করবে। তা না হলে, যেভাবে দেশের বেশ কিছু রাজ্যে করোনা সংক্রমণ বাড়ছে, তা সামাল দেওয়া মুশকিল হয়ে পড়ছে।

Comm Ad 2020-Valentine body

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Comm Ad 2020-LDC Momo

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Comm Ad 008 Myra

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের  সমাপ্তি অনুষ্ঠান

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সমাপ্তি অনুষ্ঠান

#

#

#

#

Voting Poll (Ratio)

Comm Ad 2020-LDC Momo
corona 02