Comm Ad 018 Kalna

অপেক্ষা কয়েক ঘণ্টার, উপকূলে আছড়ে পড়তে চলেছে ঘূর্ণিঝড় নিভার

Share Link:

অপেক্ষা কয়েক ঘণ্টার, উপকূলে আছড়ে পড়তে চলেছে ঘূর্ণিঝড় নিভার

নিজস্ব প্রতিনিধি: অপেক্ষা আর মাত্র কয়েক ঘণ্টার। তারপরেই তামিলনাড়ু ও পুডুচেরি উপকূলে আছড়ে পড়তে চলেছে ঘূর্ণিঝড় নিভার। ইতিমধ্যেই তামিলনাড়ু ও পুডুচেরি সরকার উপকূলবর্তী এলাকা খালি করে দিয়েছে। যতটা সম্ভব ক্ষয়ক্ষতি কমানো যায়, সেই লক্ষ্যেই একযোগে কাজ করছে রাজ্য ও কেন্দ্রীয় সরকার।

ইতিমধ্যেই চেন্নাই বিমানবন্দর বুধবার সন্ধ্যা ৭টা থেকে সকাল ৭টা পর্যন্ত বন্ধ করে দেওয়া হয়েছে। বিকেল থেকেই বন্ধ করে দেওয়া হয়েছে সবরকম সরকারি বাস ও যানবাহন পরিষেবা। ক্ষয়ক্ষতি আটকাতে বৃহস্পতিবার চেন্নাই-সহ সাত রাজ্যে গতকাল ছুটি ঘোষণা করা হয়েছে। হাওয়া অফিসের পক্ষ থেকে জানানো হয়েছে, প্রায় ১৫০ কিলোমিটার বেগে এই ঘূর্ণিঝড় আছড়ে পড়তে পারে। এখনও পর্যন্ত সমুদ্র উপকূলবর্তী এলাকা থেকে প্রায় তিন-চার লক্ষ মানুষকে সরিয়ে দেওয়া হয়েছে।

পরিস্থিতি কোন দিকে যায়, তার উপর কড়া নজর রেখেছে ভারতীয় নৌ-বাহিনী। বঙ্গোপসাগরে একাধিক যুদ্ধজাহাজ পরিস্থিতি পর্যবেক্ষণে রয়েছে। কোনওরকম সমস্যা হলে যাতে পরিস্থিতি সামাল দেওয়া যায়, সেদিকে কড়া নজর রয়েছে সবপক্ষের। এরইমধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তামিলনাড়ু ও পুডুচেরির মুখ্যমন্ত্রীদের সঙ্গে একাধিকবার কথা বলেছেন। কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে সবরকম সহযোগিতার কথা জানানো হয়েছে।

আম্ফানের পর পশ্চিমবঙ্গের পরিস্থিতি দেখে বিদ্যুৎ, ইন্টারনেট ও টেলিফোন পরিষেবা যাতে একেবারে স্তব্ধ না হয়ে যায়, তার জন্য পদক্ষেপ করা হচ্ছে। পাশাপাশি, ভারতীয় নৌবাহিনী জানিয়েছে, নিভারের গতিপথকে নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে। কোনওরকম সমস্যা যাতে না হয় তার জন্য তৈরি থাকা হচ্ছে।

এদিন মধ্যরাতের পর থেকে যে কোনও সময় এই ঝড় আছড়ে পড়ার আগেই যতটা সম্ভব ততটা উপকূলবর্তী এলাকা খালি করা হয়েছে। আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, ঘূর্ণিঝড়টি এদিন গভীর রাতে বা গতকাল ভোরে তামিলনাড়ুর মামল্লাপুরম এবং পুডুচেরির কারাইকালের মধ্যবর্তী উপকূলে আঘাত হানবে। চেন্নাই থেকে ৫৬ কিলোমিটার দূরে এই ঝড় আছড়ে পড়বে বলে জানিয়েছে হাওয়া অফিস।

Comm Ad 2020-tantuja-body

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Comm Ad 2020-WBSEDCL RC

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Comm Ad 2020-Valentine RC

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের  সমাপ্তি অনুষ্ঠান

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সমাপ্তি অনুষ্ঠান

#

#

#

#

Voting Poll (Ratio)

Comm Ad 006 TBS
Comm Ad 2020-LDC Egg