Comm AD 12 Myra

গভীর রাতে আছড়ে পড়তে পারে নিভার, প্রস্তুতি তুঙ্গে

Share Link:

গভীর রাতে আছড়ে পড়তে পারে নিভার, প্রস্তুতি তুঙ্গে

নিজস্ব প্রতিনিধি: আজ গভীর রাতে তামিলনাড়ু, পুডুচেরি ও অন্ধ্রপ্রদেশের একাংশে আছড়ে পড়তে চলেছে ঘূর্ণিঝড় নিভার। প্রায় দেড়শো কিলোমিটার বেগে এই ঝড় আছড়ে পড়তে চলেছে। ইতিমধ্যেই তামিলনাড়ু, পুডুচেরি ও অন্ধ্রপ্রদেশের একাংশ থেকে মানুষদের সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

ইতিমধ্যেই দেশের দক্ষিণ-পূর্ব উপকূল থেকে কয়েকলক্ষ মানুষকে সরিয়ে নেওয়া হয়েছে। এই নিয়ে প্রতিনিয়ত কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে রাজ্য সরকারগুলির সঙ্গে প্রতিনিয়ত যোগাযোগ রাখা হচ্ছে। বুধবার রাতের পর থেকে যে কোনও সময় এই ঝড় আছড়ে পড়ার আগেই যতটা সম্ভব ততটা উপকূলবর্তী এলাকা খালি করা হয়েছে। আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, ঘূর্ণিঝড়টি এদিন গভীর রাতে বা গতকাল ভোরে তামিলনাড়ুর মামল্লাপুরম এবং পুডুচেরির কারাইকালের মধ্যবর্তী উপকূলে আঘাত হানবে। চেন্নাই থেকে ৫৬ কিলোমিটার দূরে এই ঝড় আছড়ে পড়বে বলে জানিয়েছে হাওয়া অফিস।

ঘূর্ণিঝড় নিভার উপকূলীয় তামিলনাড়ু এবং পুডুচেরিতে ভারী বৃষ্টি এবং প্রবল ঝড়ের কারণ হবে বলেই জানানো হয়েছে। অনেকটাই আম্ফানের মতই ভয়ঙ্কর হতে চলেছে এই ঘূর্ণিঝড়। ইতিমধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তামিলনাড়ু ও পুডুচেরির মুখ্যমন্ত্রীদের সঙ্গে কথা বলেছেন। দিয়েছেন সবরকম সহযোগিতার আশ্বাসও। এরই মধ্যে এনডিআরএফ দল রাজ্যগুলিতে পৌঁছে গিয়েছে। চলছে সবরকম কাজ।
 
ইতিমধ্যে নিরাপত্তামূলক ব্যবস্থা রাজ্য সরকারগুলির পক্ষ থেকে নেওয়া হয়েছে। তামিলনাড়ুর চেন্নাই-সহ ১২ রাজ্যে বৃহস্পতিবার ছুটি ঘোষণা করা হয়েছে। কারণ, হাওয়া অফিস জানিয়েছে, আজ গভীর রাতে কিংবা ভোর রাতের দিকে এই ঘূর্ণিঝড় আছড়ে পড়বে। তার আগে সবরকম প্রস্তুতি সেরে নিতে চাইছে রাজ্য প্রশাসন। ইতিমধ্যেই তামিলনাড়ু সাত জেলায় বাস ও সবরকম যানবাহন পরিষেবা স্থগিত করা হয়েছে। রাজ্য সরকার জানিয়েছে, একমাত্র জরুরি পরিষেবা ছাড়া বাকি সব পরিষেবা বন্ধ রাখা হবে আগামী একদিন।

আম্ফানের পর পশ্চিমবঙ্গের পরিস্থিতি দেখে বিদ্যুৎ, ইন্টারনেট ও টেলিফোন পরিষেবা যাতে একেবারে স্তব্ধ না হয়ে যায়, তার জন্য পদক্ষেপ করা হচ্ছে। পাশাপাশি, ভারতীয় নৌবাহিনী জানিয়েছে, নিভারের গতিপথকে নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে। কোনওরকম সমস্যা যাতে না হয় তার জন্য তৈরি থাকা হচ্ছে।

2020 New Ad HDFC 04

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Comm Ad 2020-LDC Momo

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

corona 02

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের  সমাপ্তি অনুষ্ঠান

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সমাপ্তি অনুষ্ঠান

#

#

#

#

Voting Poll (Ratio)

Comm Ad 006 TBS
Comm Ad 2020-WBSEDCL RC