Comm Ad 2020-Valentine body

কৃষকদের আন্দোলন নিয়ে হরিয়ানা-পঞ্জাবের মুখ্যমন্ত্রীর তরজা চরমে

Share Link:

কৃষকদের আন্দোলন নিয়ে হরিয়ানা-পঞ্জাবের মুখ্যমন্ত্রীর তরজা চরমে

নিজস্ব প্রতিনিধি: পঞ্জাব, হরিয়ানা, দিল্লিতে কৃষকদের আন্দোলন নিয়ে পঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং’কে দুষলেন হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর সিং লাল খট্টর। তিনি বলেন, ‘পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং নিজে এই কৃষক আন্দোলন সংগঠিত করেছেন। তাঁর মন্ত্রিসভার খুব ঘনিষ্ঠ সদস্যরাই এই আন্দোলনের উদ্যোক্তা।’

হরিয়ানার মুখ্যমন্ত্রী জানান, পঞ্জাবের কৃষকেরা কৃষিবিলেল প্রতিবাদ করছেন। হরিয়ানার কৃষকেরা এর থেকে দূরে রয়েছেন। আমি এর জন্য হরিয়ানার কৃষক এবং পুলিশকে ধন্যবাদ জানাই। পাঞ্জাবের মুখ্যমন্ত্রী এই জঙ্গি আন্দোলনকে শুধউ সমর্থন করাই নয়, এতে প্রত্যক্ষভাবে সহায়তাও করেছেন।

বৃহস্পতিবার টুইটারে হরিয়ানার মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, পঞ্জাবেব মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংয়ের সঙ্গে এই বিষয়টি নিয়ে যোগাযোগ করে কথা বলতে চেয়েছিলেন। চেয়েছিলেন সমস্যা সমাধান করতে আলোচনা হোক। তাতে সকলেরই ভাল হবে। কিন্তু তাতে কোনও সাড়া পাননি হবলেই দাবি তাঁর। উল্লেখ্য, কৃষিবিলের প্রতিবাদে একাধিক রাজ্যের কৃষকরা দিল্লির উদ্দেশ্যে রওনা দিয়েছেন বিক্ষোভের লক্ষ্যে।

ইতিমধ্যেই এই কৃষকদের আন্দোলনের উপর লাঠিচার্জ, জলকামান এবং টিয়ার গ্যাস ছোঁড়াও হয়। পাশাপাশি, কৃষকদের বাঁধা দেওয়ার জন্য কাঁটাতারের ব্যারিকেডও তৈরি করা হয়েছিল। পাশাপাশি, রাস্তা কেটে তাদের আসার পথ আটকে দেওয়া হয়েছিল। বৃহস্পতিবার অমরিন্দর সিং টুইটারে হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টরকে কৃষকদের এই শান্তিপূর্ণ মিছিলকে যেতে দিতে অনুরোধ করেছিলেন। কিন্তু সেই আবেদন খারিজ করে পুলিশ দিয়ে মিছিলকে আটকানো হয়।

পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং আগেই জানিয়েছিলেন, কেন খট্টর সরকার কৃষকদের আন্দোলন করতে দিতে বাঁধা দিচ্ছেন। শান্তিপূর্ণভাবে প্রতিবাদী কৃষকদের বিরুদ্ধে এই নিষ্ঠুর ও অত্যাচারী ব্যবহার সম্পূর্ণ অগণতান্ত্রিক ও অসাংবিধানিক। পাশাপাশি, হরিয়ানার মুখ্যমন্ত্রী জানিয়েছেন, আমি গত ৩ দিন ধরে পঞ্জাবের মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলার চেষ্টা করছি। কিন্তু এত গুরুতর ইস্যু সত্ত্বেও তিনি কোনও উত্তর দেননি। এর থেকেই স্পষ্ট কৃষকদের এই আন্দোলন নিয়ে পঞ্জাব ও হরিয়ানার মুখ্যমন্ত্রীর তরজা রাজনৈতিক উত্তেজনা বাড়িয়েছে।

Comm Ad 2020-LDC Haringhata Meet

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

2020 New Ad HDFC 05

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

corona 02

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের  সমাপ্তি অনুষ্ঠান

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সমাপ্তি অনুষ্ঠান

#

#

#

#

Voting Poll (Ratio)

corona 02
Comm Ad 026 BM