Comm Ad 2020-Valentine body

করোনা রুখতে বাজার বন্ধের সিদ্ধান্ত নিয়েও প্রত্যাহার দিল্লিতে, উঠছে প্রশ্ন

Share Link:

করোনা রুখতে বাজার বন্ধের সিদ্ধান্ত নিয়েও প্রত্যাহার দিল্লিতে, উঠছে প্রশ্ন

নিজস্ব প্রতিনিধি: রাজধানীতে যেভাবে করোনা সংক্রমণের সংখ্যা বাড়ছে, তাতে চিন্তিত সকলেই। কিন্তু তারপরেও কড়া পদক্ষেপ নিয়েও পিছিয়ে গেল দিল্লি সরকার। করোনা সংক্রান্ত নিয়মবিধি না মানার কারণে গতকাল, রবিবার দিল্লির দুই বাজার বন্ধের নির্দেশ দেওয়া হলেও তার ২৪ ঘণ্টার মধ্যে সেই নির্দেশ তুলে নেওয়া হল।

উল্লেখ্য, পঞ্জাবি বস্তি বাজার ও জনতা বাজারে মাস্ক না পড়া, সামাজিক দুরত্ব না মানা-সহ একাধিক অনিয়মের অভিযোগে ৩০ নভেম্বর পর্যন্ত এই দুই বাজার বন্ধের নির্দেশ দিয়েছিল দিল্লি সরকার। কিন্তু সোমবার রাজ্যের মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জানান, সরকার চায় না কারও রুটিরুজি বন্ধ হয়ে যাক। তাই বাজার বন্ধ না করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তার চেয়ে তিনি প্রশাসনকে নির্দেশ দিয়েছেন, যাতে নিয়ম মানা হয়, তার জন্য সকলকে মাস্ক বিলি করতে হবে। পাশাপাশি, জনগণকে সচেতন করতে হবে। তাহলেই ফল মিলবে।

দেশের মধ্যে করোনা নিয়ে দিল্লির অবস্থা সবচেয়ে খারাপ। গত ২-৩ সপ্তাহে ক্রমশই বেড়েছে করোনা রোগীর সংখ্যা। পরিস্থিতি এমন পর্যায়ে গিয়েছে কেন্দ্রও রাজ্যকে সহায়তা করার জন্য ময়দানে নেমেছে। ফের একদফা লকডাউনের আশঙ্কাও রয়েছে মানুষের মধ্যে। এরইমধ্যে সুপ্রিম কোর্ট রাজ্যের পরিস্থিতি নিয়ে রাজ্য সরকারের কাছে ২ দিনের মধ্যে রিপোর্টও তলব করেছে। এর থেকেই স্পষ্ট দিল্লির পরিস্থিতি কতটা জটিল।

অন্যদিকে, এদিন ভ্যাকসিন নিয়ে মুখ খুলেছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী। প্রখ্যাত কোনও সংস্থা নয়, একেবারে স্থানীয়ভাবে তৈরি করোনা ভ্যাকসিন আগামী দু-তিন মাসের মধ্যেই বাজারে চলে আসতে পারে বলেই আশাপ্রকাশ করেছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন। তিনি জানিয়েছেন, এই ভ্যাকসিন এখন তৃতীয় স্তরে রয়েছে, খুব শীঘ্রই তা বাজারে চলে আসবে। মোটামুটি ফেব্রুয়ারি-মার্চ থেকে এই ভ্যাকসিন দেওয়ার কাজ শুরু হয়ে যাবে। জুলাই-এর মধ্যে সারা দেশের ২৫-২৬ কোটি মানুষকে টিকা দেওয়ার পরিকল্পনা করেছে কেন্দ্রীয় সরকার।

corona 01

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Comm Ad 2020-himalaya RC

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

2020 New Ad HDFC 05

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের  সমাপ্তি অনুষ্ঠান

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সমাপ্তি অনুষ্ঠান

#

#

#

#

Voting Poll (Ratio)

Comm Ad 006 TBS

Editors Choice

Comm Ad 2020-LDC Momo