Comm Ad 2020-LDC epic

ভ্যাকসিনের পরিস্থিতি দেখতে আহমেদাবাদ-পুণেতে প্রধানমন্ত্রী, সংস্থার সঙ্গে বৈঠক

Share Link:

ভ্যাকসিনের পরিস্থিতি দেখতে আহমেদাবাদ-পুণেতে প্রধানমন্ত্রী, সংস্থার সঙ্গে বৈঠক

নিজস্ব প্রতিনিধি: দেশে করোনার ভ্যাকসিন তৈরির কী অবস্থা তা সরজমিনে খতিয়ে দেখতে শনিবার দেশজুড়ে ‘ভ্যাকসিন ট্যুর’ প্রধানমন্ত্রীর। এদিন তিনি করোনা ভ্যাকসিন তৈরি করছে যে তিন প্রধান সংস্থা তাদের কারখানায় গিয়ে পরিস্থিতি খতিয়ে দেখবেন। খোঁজ-খবর নেবেন ভ্যকাসিন কতটা তৈরি হল, কী পর্যায়ে রয়েছে।

এদিন সকাল সাড়ে নটা নাগাদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রথমে গুজরাতে যান। সেখানে জাইদাস ক্যাডিলার কারখানা ঘুরে দেখবেন প্রধানমন্ত্রী। করোনার ভ্যাকসিন কতটা প্রস্তুত তা খতিয়ে দেখবেন তিনি। পাশাপাশি, সংস্থার কর্তাদের সঙ্গে কথাবার্তা বলবেন। জাইদাস ক্যাডিলার কারখানা গুজরাতের আহমেদাবাদে। এরপর দুপুরের দিকে তিনি এখান থেকে পুণে উড়ে যাবেন। সেখানে ভারত বায়োটেক ও সেরাম বায়োটেকের কারখানা পরিদর্শন করবেন প্রধানমন্ত্রী।

উল্লেখ্য, চলতি সপ্তাহেই প্রধানমন্ত্রী মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে জানিয়েছিলেন, শীঘ্রই দেশে করোনার ভ্যাকসিন চলে আসবে। যে ভ্যাকসিন আসবে, তা সারা বিশ্বের মধ্যে সেরা ভ্যাকসিনই হবে। এই নিয়ে চিন্তার কিছু নেই। তারপরেই এদিন প্রধানমন্ত্রী দেশের তিন সংস্থায় যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। ইতিমধ্যেই তিনি জাইদাসের কারখানা ঘুরে দেখছেন। এরপর দুপুরে তিনি পুণে যাবেন ভ্যাকসিনের পরিস্থিতি খতিয়ে দেখতে।

তবে প্রধানমন্ত্রী আগেই জানিয়েছেন, কী ভ্যাকসিন দেশের মানুষকে দেওয়া হবে। তার দাম কত হবে তা নিয়ে কিছুই স্থির হয়নি। রাজ্যগুলির সঙ্গে কথা বলেই তা স্থির করতে হবে। তবে যে ভ্যাকসিনই দেওয়া হোক না কেন, তা বিশ্বের সেরা ভ্যাকসিনই হবে, সব রাজ্যকেই আশ্বস্ত করেছেন মোদি।

পাশাপাশি, প্রধানমন্ত্রী ইতিমধ্যেই বৈঠকে রাজ্যগুলিকে এই ভ্যাকসিনের পরিকাঠামো তৈরিতে জোর দেওয়ার কথা বলেছেন। কোল্ড স্টোরেজ তৈরি, স্বাস্থ্যকর্মীদের প্রশিক্ষণ, ব্লকস্তর পর্যন্ত পরিকাঠামোআ তৈরি সবই রাজ্যগুলিকে এখনই করে নেওয়ার কথা বলেছেন তিনি। প্রধানমন্ত্রী জানিয়েছেন, পরের বছর প্রথমেই ভ্যাকসিন চলে এলে, তা সমস্যাহীন ও মসৃণভাবে কী করে প্রত্যেক মানুষের কাছে পৌঁছে দেওয়া যায়, তার পরিকল্পনা করার জন্য রাজ্যগুলিকে স্থির করতে হবে।

Comm AD 12 Myra

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

2020 New Ad HDFC 05

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Comm Ad 2020-WB Tourism RC

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের  সমাপ্তি অনুষ্ঠান

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সমাপ্তি অনুষ্ঠান

#

#

#

#

Voting Poll (Ratio)

Comm Ad 2020-himalaya RC
Comm Ad 2020-WB Tourism RC