Comm Ad 2020-LDC epic

​মুঙ্গেরকাণ্ডে নীতীশকে জেনারেল ডায়ারের সঙ্গে তুলনা তেজস্বী, চিরাগদের

Share Link:

​মুঙ্গেরকাণ্ডে নীতীশকে জেনারেল ডায়ারের সঙ্গে তুলনা তেজস্বী, চিরাগদের

নিজস্ব প্রতিনিধি: বিহারে বিধানসভা নির্বাচন শুরু হওয়ার ঠিক একদিন আগে দূর্গা প্রতিমা ভাসানকে কেন্দ্র করে উত্তপ্ত হয় মুঙ্গের। পুলিশ এবং জনতার খণ্ডযুদ্ধে প্রাণ যায় ১৮ বছরের এক তরতাজা যুবকের। আহত হন পুলিশ সহ বেশ কয়েকজন সাধারণ মানুষ। কিন্তু এই ঘটনা নিয়ে এখনও পর্যন্ত কোনও মন্তব্যই করেননি রাজ্যের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার সহ শাসক দলের নেতা-মন্ত্রীরা। মূলত বিহার নির্বাচনের কথা মাথায় রেখেই বেফাঁস মন্তব্য করতে চাইছে না জেডিইউ-বিজেপি সরকার। 

আর সেই কারণেই এবার নীতীশ কুমার, সুশীল মোদিদের সমালোচনা করতে আসরে নেমেছেন তেজস্বী যাদব, চিরাগ পাসোয়ানের মতো বিরোধী নেতারা। এদিন লালুপুত্র মুঙ্গেরকাণ্ড নিয়ে মন্তব্য করেন, বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার কী করছেন? উপ-মুখ্যমন্ত্রী নীতীশ কুমার নীরব কেন? রাজ্যে ডবল ইঞ্জিনের সরকার রয়েছে। তাদের কাছে কি কোনও তথ্য ছিল না? গোটা ঘটনায় নিস্ক্রিয় কেন রাজ্য সরকার।

পাশাপাশি তিনি নীতীশ কুমারকে আক্রমণ করে আরও বলেছেন, আপনাদের পুলিশ প্রশাসন জেনারেল ডায়ারের মতো কার্যকলাপ করছেন। গুলি চালানোর আদেশ কে  দিয়েছিল, এই বিষয়ে জানতে চাই? আমরা জানতে চাই সুশীল মোদিজি টুইট ছাড়া আর অন্য কী করছেন? অন্যদিকে এলজিপি দলের নেতা তথা রামবিলাস পুত্র চিরাগ পাসোয়ান মন্তব্য করেন, মুঙ্গেরে গুলি চালানো এবং লাঠিচার্জের ঘটনায় দায়ী কে? মুখ্যমন্ত্রী এখন জেনারেল ডায়ারের ভূমিকায় পালন করছেন, যিনি ১৯১৯ সালে জলিয়ানওয়ালাবাগে গণহত্যার আদেশ দিয়েছিলেন। আমি নিশ্চিত যে এই ঘটনার জন্য মুখ্যমন্ত্রী নীতীশ কুমারই দায়ী, তদন্ত হওয়া উচিত।

প্রসঙ্গত, গত সোমবার মা দূর্গার প্রতিমা নিরঞ্জনকে কেন্দ্র করে উত্তপ্ত হল মুঙ্গের। পুজো উদ্যোক্তা এবং পুলিশের খণ্ডযুদ্ধে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয় এক যুবকের। আহত পুলিশকর্মী সহ বেশ কয়েকজন। গতকাল রাত ১২টা নাগাদ মুঙ্গেরের দীনদয়াল চওকে ভাসানে অংশগ্রহণকারীদের সঙ্গে বচসা বাধে স্থানীয় পুলিশের। মূলত মধ্যরাতে গানবাজনার বন্ধ এবং করোনা পরিস্থিতিতে সামাজিক দুরত্ব বজায় রাখার নির্দেশ দেওয়া হয়। সেই সময় কয়েকজনের সঙ্গে ঝামেলা শুরু হয় পুলিশের। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে কাঁদানে গ্যাস ছোড়া হয়। কিন্তু তাতেও কোনও লাভ না হয় ১৫ রাউন্ড গুলি ছোঁড়ে পুলিশ।

 

2020 New Ad HDFC 04

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Comm Ad 026 BM

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Comm Ad 008 Myra

খিদিরপুর থেকে শুরু করে বেহালা, হরিদেবপুর,

খিদিরপুর থেকে শুরু করে বেহালা, হরিদেবপুর,

মুদিয়ালী ছুঁয়ে সোধপুর পার্ক

মুদিয়ালী ছুঁয়ে সোধপুর পার্ক

বাবুবাগান হয়ে উদ্বোধনের যাত্রা শেষ হল একডালিয়া,

বাবুবাগান হয়ে উদ্বোধনের যাত্রা শেষ হল একডালিয়া,

হিন্দুস্থান পার্ক, ত্রিধারার চত্বরে এসে।

হিন্দুস্থান পার্ক, ত্রিধারার চত্বরে এসে।

#

#

#

#

#

#

#

#

#

#

#

#

Voting Poll (Ratio)

Comm Ad 2020-Valentine RC
Comm Ad 2020-himalaya RC