স্ত্রীর ইচ্ছাপূরণ করতে ঘুরন্ত বাড়ি বানালেন স্বামী

Published by:
https://www.eimuhurte.com/wp-content/uploads/2021/09/em-logo-globe.png

Srabanti Ghosh

13th October 2021 5:15 pm

নিজস্ব প্রতিনিধি: স্ত্রীর ইচ্ছা ছিল তিনি সারাদিন বাড়ির একই জানালায় বসে থেকে ভিন্ন ভিন্ন ধরণের দৃশ্য দেখে দিন কাটাতে চান। বাড়ির বাইরে না বেরিয়েই তিনি প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করে খুশি মনে জীবনযাপন করতে চান। আর তাই স্ত্রীকে খুশি করতে এক অদ্ভুত বাড়ি বানিয়েছেন বসনিয়ার বাসিন্দা উজনিন কুসিক। তিনি এমন একটি বাড়ি বানিয়েছেন যেটি পুরো ৩৬০ ডিগ্রি ঘুরতে পারে। চারপাশে পাহাড়, নদী এবং ভুট্টা ক্ষেত পরিবৃত ওই বাড়িতে বসে তাই তাঁর স্ত্রী একই জানালা দিয়ে সারাদিন ধরে হরেক রকমের প্রাকৃতিক দৃশ্য উপভোগ করতে পারেন। 

কিন্তু কেন এমন আজব দাবি? বছর ৭২-এর উজনিন কুসিক জানালেন, ‘বাড়ি ঠিক করা ও সেই নিয়ে স্ত্রীর নানা অভিযোগে আমি একপ্রকার ক্লান্ত হয়ে পড়েছিলাম। সেই জন্য আমি তাঁকে কথা দিই, এমন একটা ঘর বানাবো, যেটা ইচ্ছা মতো চলাফেরা করতে পারে।’ এই ৩৬০ ডিগ্রি ঘুরতে সক্ষম বাড়িটি এখন পর্যটক এবং স্থানীয়দের কাছে আকর্ষণের অন্যতম কেন্দ্র হয়ে উঠেছে। বাড়ি দেখতে প্রায়ই ভিড় করেন লোকে।এখানেই শেষ নয়, দরকারে যেমন বাড়িটি খুব তাড়াতাড়ি ঘুরতে পারে, আবার তেমন খুব ধীরেও এটি ৩৬০ ডিগ্রি প্রদক্ষিণ করতে পারে।  কুসিক জানালেন, বাড়িটি চাইলে গোটা ২৪ ঘণ্টায় একবার পাক খেতে পারে। আবার সবচেয়ে দ্রুত করলে ২২ সেকেন্ডে এটি একবার পাক খেতে পারে। এর পুরোটাই নিয়ন্ত্রণ করা হয় বাড়ির ভিতর থেকে।     

জানা গিয়েছে, আর পাঁচটি সাধারণ কাঠের বাড়ির মতোই দেখতে এই ঘুরন্ত বাড়ি। সবুজ দেওয়াল এবং লাল ছাদের এই বাড়ির অধিকাংশ দিকেই রয়েছে বড়ো বড়ো জানালা। বাড়ির ভিতরে বসেই যাতে বাইরের দৃশ্য উপভোগ করা যায়, মূলত তার জন্যই এমন ব্যবস্থা। আর এই বাড়ির মূল আকর্ষণ হল এটি পুরোপুরি ৩৬০ ডিগ্রি ঘুরতে পারে। সেই সঙ্গে বাড়িটি ভুমুকম্প প্রতিরোধকও। এই অদ্ভুত ঘুরন্ত বাড়িটি উজনিন কুসিক নিজের হাতেই বানিয়েছেন। জানা গিয়েছে বাড়িটি বানাতে তাঁর সাড়ে ৬ বছর সময় লেগেছে। 

Rupangi

More News:

Leave a Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

নজরকাড়া খবর

Manjusha Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

Subscribe to our Newsletter

45
মিশন দিল্লি, পিকের চাণক্যনীতি কতটা কাজ দিল মমতার?