এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

রামের ছবি দেওয়া প্লেটে বিরিয়ানি বিক্রি! বিনা দোষে দিল্লিতে আটক ব্যবসায়ী

নিজস্ব প্রতিনিধি: কী সাংঘাতিক! প্লেটে আছে ভগবান শ্রীরামের ছবি। আর সেই ছবিশুদ্ধ প্লেটেই বিক্রি হচ্ছে মাংসের বিরিয়ানি? ব্যস আর যায় কোথায়। ভগবানকে নিয়ে এমন অপমান সহ্য হয়নি হিন্দুত্বের ধব্জাধারীদের। নালিশ ঠুকে দেওয়া হয়েছিল থানায়। আর অভিযোগ পেয়ে এক মুহুর্ত অপেক্ষা করেনি অমিত শাহের অধীনস্ত খাকি উর্দিধারী দিল্লি পুলিশের শীর্ষ আধিকারিকরা। সংশ্লিষ্ট বিরিয়ানির দোকানের মালিককে হাতকড়া পরিয়ে হিড়হিড় করে টেনে-হিঁচড়ে থানায় নিয়ে গিয়েছিল। পরে তদন্তে কোনও দোষ খুঁজে না পাওয়ায় বেচারি দোকানদারকে অবশ্য ছেড়ে দেওয়া হয়েছে।

সম্প্রতি এমন ঘটনাই ঘটেছে উত্তর-পশ্চিম দিল্লির জাহাঙ্গীরপুরিতে। বিরিয়ানির জন্য বিখ্যাত এক দোকানে শনিবার দুপুরে হাজির হয়েছিলেন এক অতিশয় ধার্মিক খদ্দের। তার নজরে পড়ে ভগবান রামের ছবি দেওয়া প্লেটে দেওয়া হচ্ছে বিরিয়ানি। সঙ্গে সঙ্গেই দিল্লি পুলিশকে ফোন করে পুরো বিষয়টি জানান। ওই ঘটনার কথা জানাজানি হতে দোকানের সামনে ভিড় করেন বেশ কয়েকজন। বিক্ষোভ দেখাতে শুরু করে দেন। ঘটনাস্থলে তড়িঘড়ি পৌঁছে যায় দিল্লি পুলিশের বিশেষ দল। দোকানদারকে আটক করে থানায় নিয়ে গিয়ে জেরা করা হয়।

থানায় গিয়ে বেচারি দোকানদার পুলিশ কর্তাদের বার বার বলতে থাকেন, ‘‘হুজুর আমি জেনেবুঝে এমন কাজ করিনি। যে কারখানা থেকে প্লেট কিনেছি, তারাই ভুল করে প্লেটের গোছায় রামের ছবি দেওয়া প্লেট ঢুকিয়ে দিয়েছে।’ সেই কথা প্রথমে বিশ্বাস করতে চাননি দিল্লি পুলিশের দুঁদে আধিকারিকরা। শেষ পর্যন্ত প্লেট তৈরির কারখানার মালিক নিজেই এগিয়ে এলেন নিরীহ দোকানদারকে বাঁচাতে। জানালেন, বেচারা দোকানদারের কোনও দোষ নেই। এক হাজার প্লেটের গোছার মধ্যে ভুল করে মাত্র চারটি রামের ছবি দেওয়া প্লেট ঢুকে গিয়েছিল। ওই কথা শোনার পরে অবশ্য দোকানদারকে ছেড়ে দেওয়া হয়েছে।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

প্রয়াত বিশ্বের সবচেয়ে প্রবীণ বিমান সেবিকা

ব্রিজভূষণের ছেলের কনভয়ের ধাক্কায় মৃত্যু ২ কিশোরের

দিল্লি দাঙ্গায় অভিযুক্ত শরজিল ইমামকে জামিন দিল হাইকোর্ট

সুপ্রিম কোর্টে স্বস্তি মিলল না কেজরিওয়ালের, ২ জুনই ফের জেলে যেতে হবে

রিমলের জেরে বাতিল উত্তর-পূর্ব ভারতের একাধিক ট্রেন

২০২৩ সালে বিশ্বে ১,১৫৩ জনের মৃত্যুদণ্ড কার্যকর, শুধু ইরানেই ৮৫৩ জনের ফাঁসি

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর