এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

অ্যামাজনের কীর্তি, আসলের জায়গায় খদ্দেরকে ‘নকল’ আই ফোন ডেলিভারি

নিজস্ব প্রতিনিধি: জেফ বেজোসের মালিকানাধীন ই কমার্স সংস্থা অ্যামাজনের বিরুদ্ধে গ্রাহকদের ঠকানোর অভিযোগের বিরাম নেই। এবার এক গ্রাহক আসল আই ফোনের বিরুদ্ধে নকল আই ফোন পাওয়ার অভিযোগ তুললেন। ওই প্রতারিত হওয়ার বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যমে তিনি ফাঁস করে দিতেই ঘুম ভেঙেছে ই কমার্স সংস্থাটির। অ্যামাজন হেল্প ডেস্কের পক্ষ থেকে ওই গ্রাহকের অভিযোগের বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে। তবে শুধু ওই গ্রাহকই নয়, আরও একাধিক গ্রাহক অ্যামাজনের বিরুদ্ধে খুল্লামখুল্লা প্রতারণা চালানোর অভিযোগ তুলেছেন।

গত ২৩ ফেব্রুয়ারি জনপ্রিয় মাইক্রো ব্লগিং সাইট ‘এক্স’ হ্যান্ডেলে (পূর্বতন টুইটার) গব্বর সিং নামে এক ব্যবহারকারী অ্যামাজনের দ্বারা প্রতারিত হওয়ার বিষয়টি তুলে ধরে এক পোস্ট করেছেন। তিনি লিখেছেন, ‘ওয়াও, অ্যামাজনইন একটি নকল আই ফোন-১৫ ডেলিভারি করেছে। বিক্রেতা হল অ্যাপারিও। বাক্সে আবার লেখা ছিল, ‘অ্যামাজন চয়েস’। কোনও কেবল ছিল না বাক্সটিতে। সম্পূর্ণ ডাব্বা! কখনও কেউ এমন ঘটনার সম্মুখীন হয়েছেন?’

অ্যামাজনের ওই কীর্তি যিনি ফাঁস করেছেন সেই গব্বর সিংয়ের ‘এক্স’ হ্যান্ডেলের অনুসারীর সংখ্যা প্রায় ১৫ লক্ষ। ফলে ওই বিপুল সংখ্যক অনুসারী এবং তাদের পরিচিতজনের কাছে সংস্থার সুনামের বারোটা বেজে যাচ্ছে বুঝতে পেরে কুম্ভকর্ণের ঘুম ভেঙে নড়েচড়ে বসে অ্যামাজন কর্তৃপক্ষ। ঘন্টা দেড়েকের মধ্যেই ই-কমার্স সংস্থার পক্ষ থেকে ওই টুইটের প্রতিক্রিয়া জানানো হয়। অ্যামাজন হেল্প ডেস্কের পক্ষে প্রিয়া নামে এক কর্মী লেখেন, ‘নিশ্চিত করার জন্য ধন্যবাদ। ৬-১২ ঘন্টার মধ্যেই আমাদের সামাজিক যোগাযোগমাধ্যমের কর্মীরা ই-মেলের মাধ্যমে আপনাকে এ বিষয়ে প্রস্তাব পাঠাবে।’ অ্যামাজন হেল্প ডেস্কের ওই টুইট দেখেই ক্ষোভ উগরে নিজেদের প্রতারণার করুণ অভিজ্ঞতার কথা জানিয়ে ক্ষোভ উগরে দেন ব্যবহারকারীরা।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

পথ দুর্ঘটনায় স্ত্রীর মৃত্যু, শোকে পরের দিন আত্মঘাতী স্বামী

কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্কের বিরুদ্ধে চরম ব্যবস্থা নিল আরবিআই

‘ফুড ব্যাঙ্ক’ থেকে খাবার চুরি করে চাকরি খোয়ালেন ভারতীয় বংশোদ্ভুত

৫২৭ ভারতীয় পণ্যে ক্যান্সার উপযোগী উপাদান পেয়েছে ইউরোপীয় ইউনিয়ন

গাজায় গণকবর থেকে উঠে আসছে শত শত মৃতদেহ

রামের ছবি দেওয়া প্লেটে বিরিয়ানি বিক্রি! বিনা দোষে দিল্লিতে আটক ব্যবসায়ী

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর