Comm Ad 2020-LDC Haringhata Meet

ধনতেরসে এই এসব জিনিস ভুলেও কিনবেন না, শান্তি বিদায় নেবে বাড়ি থেকে!

Share Link:

ধনতেরসে এই এসব জিনিস ভুলেও কিনবেন না, শান্তি বিদায় নেবে বাড়ি থেকে!

নিজস্ব প্রতিনিধি : মাত্র কয়েকটা দিন আর। তারপরই দীপাবলি। সেই সঙ্গে কড়া নাড়ছে ধনতেরাস। এবছর ধনতেরাস পড়েছে ১৩ই নভেম্বর। শুভ সময় বিকেল ৫.৩০ থেকে ৬টা পর্যন্ত। জ্যোতিষী মতে ধনতেরাসে কেনাকাটা করা খুব শুভ। তবে খেয়াল রাখতে হবে কয়েকটি জিনিস এই বিশেষ দিনে কেনা উচিত নয়।

ধনতেরাসের দিন অনেকেই স্টিলের বাসন ঘরে নিয়ে আসেন, এমনটি করা একেবারেই উচিত নয়। ইস্পাত খাঁটি ধাতু নয়। এতে রাহুর প্রভাব বেশি রয়েছে। আপনার কেবল প্রাকৃতিক ধাতু কেনা উচিত। মানবসৃষ্ট ধাতুর মধ্যে কেবল পিতলই কেনা যায়। কিছু লোক ধনতেরাসে অ্যালুমিনিয়ামের পাত্র বা পণ্যও কিনে থাকেন। এই ধাতুতেও রাহুর প্রভাব বেশি রয়েছে। অ্যালুমিনিয়ামকে দুর্ভাগ্যের সূচক হিসাবে বিবেচনা করা হয়। উৎসবে তাই নতুন কোনও অ্যালুমিনিয়াম জিনিস ঘরে আনা এড়িয়ে যাওয়াই উচিত।

জ্যোতিষ অনুসারে, লোহাকে শনি দেবের উপাদান হিসাবে বিবেচিনা করা হয়। তাই ধনতেরাসে লোহার তৈরি জিনিস কেনার ভুল করবেন না। এমন করলে উৎসবে ধন কুবেরের কৃপা থেকে বঞ্চিত থাকবেন। ধনতেরাসের দিন ধারালো জিনিস কেনা থেকে বিরত থাকুন। এই দিনে, ছুরি, কাঁচি বা কোনও ধারালো অস্ত্র কেনা কঠর ভাবে বর্জন করুন। ধনতেরাসে এই ধরণের জিনিস কেনা শুভ বলে মনে করা হয় না।

ধনতেরাসে, কিছু লোক প্লাস্টিকের তৈরি জিনিস বাড়িতে নিয়ে আসেন। জানিয়ে রাখা ভাল, প্লাস্টিকের থেকে কোনও শ্রীবৃদ্ধি হয় না। অতএব ধনতেরাসে কোনও ধরণের প্লাস্টিকের জিনিস বাড়িতে আনবেন না। ধনতেরাসে সেরামিক বা চিনেমাটির বাসনপত্র, ফুলদানি ইত্যাদি কেনা একেবারেই উচিত নয়। এই জিনিসগুলির স্থায়িত্ব থাকে। তাই সেরামিক দিয়ে তৈরি জিনিস একেবারেই কিনবেন না।

Comm Ad 005 TBS

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

2020 New Ad HDFC 05

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Comm Ad 006 TBS

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের  সমাপ্তি অনুষ্ঠান

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সমাপ্তি অনুষ্ঠান

#

#

#

#

Voting Poll (Ratio)

Comm Ad 2020-WB Tourism RC

Editors Choice

Comm Ad 2020-LDC Momo