corona 01

শয়ে শয়ে কাকের মৃত্যু বয়ে আনলো অজানা ভাইরাসের আতঙ্ক দেশে

Share Link:

শয়ে শয়ে কাকের মৃত্যু বয়ে আনলো অজানা ভাইরাসের আতঙ্ক দেশে

নিজস্ব প্রতিনিধি: বিশ্ববাসীর প্রাণ এমনিতেই ওষ্ঠাগত করোনা মহামারিতে। তারই মধ্যে আশঙ্কা আরও দশগুণ বাড়িয়ে দিল অন্য এক ভাইরাস। সেটি হল, বার্ড ফ্লু। শয়ে শয়ে মরা কাকের শরীরে মিলছে এই মারণ ভাইরাসের হদিস। রাজস্থানে পরিস্থিতি ক্রমেই খারাপ হচ্ছে। যার জেরে প্রশাসন হাই অ্যালার্ট জারি করে দিয়েছে।

অন্যদিকে কেন্দ্রও বার্ড ফ্লু নিয়ে অ্যালার্ট জারি করল। রাজস্থানের মুখ্যসচিব জানান, 'এখনও পর্যন্ত, কোটাতে ৪৭টি কাকের মৃত্যু হয়েছে। ঝালওয়ারে ১০০ ও বারানে ৭২টি কাকের মৃত্যু। এই পরিস্থিতি নিয়ন্ত্রণে ও সচেতনতা বৃদ্ধিতে আমরা পদক্ষেপ করছি।' শনিবারই ২৫টি কাক মারা গিয়েছে ঝালওয়ারে, ১৯টি বাররা ও ২২টি কাক কোটায় মারা গিয়েছে। শুধু কাক নয়, মাছরাঙা, ময়নার মতো পাখির মৃত্যু হয়েছে।

ইতিমধ্যেই সব রাজ্যকে হাইঅ্যালার্ট জারি করেছে কেন্দ্র। বার্ড ফ্লু-তে মৃত্যু হয়েছে জানতে পারলেই, নমুণা সংগ্রহ করতে হবে রাজ্যকে এমনই নির্দেশ দেওয়া হয়েছে। গোটা রাজস্থানে বার্ড ফ্লু উপসর্গ চিহ্নিত করতে নেমে পড়েছেন পুরসভার কর্মীরা।

বিপদঘণ্টা বেজেছে মধ্যপ্রদেশেও। ইন্দোরে কলেজের ক্যাম্পাসে ৫০টি কাকের মৃত্যু হয়েছে। প্রতিটিতেই দেখা গিয়েছে, এইচ৫এন৮ ভাইরাস রয়েছে। উল্লেখ্য, করোনা ভাইরাস অতিমারিতে এমনিতেই মধ্যপ্রদেশ, রাজস্থানের পরিস্থিতি শোচনীয়। তার উপর বার্ড ফ্লু নতুন করে চিন্তা বাড়াচ্ছে। বার্ড ফ্লু যে মারণ, তার প্রমাণ ইতিমধ্যেই রয়েছে। তাই কোনও রকম ঝুঁকি না নিয়ে রাজ্য সরকারগুলিকে আগেই সতর্ক করেছে কেন্দ্র।

Comm Ad 018 Kalna

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Comm Ad 2020-WBSEDCL RC

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Comm Ad 2020-Valentine RC

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের  সমাপ্তি অনুষ্ঠান

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সমাপ্তি অনুষ্ঠান

#

#

#

#

Voting Poll (Ratio)

2020 New Ad HDFC 05
Comm Ad 006 TBS