corona 01

এমন অদ্ভুত কিছু মৃত্যু, যা আজও ভাবায়!

Share Link:

এমন অদ্ভুত কিছু মৃত্যু, যা আজও ভাবায়!

নিবারণ চক্রবর্তি : প্রকৃতির কিছু অস্বাভাবিকতার রহস্য কোনদিনও সমাধান করা যায় না। কিছু অস্বাভাবিক মৃত্যু এতোটাই অদ্ভুত যে, কেউ হয়তো কখনো কল্পনাও করতে পারেনি যে এভাবেও মৃত্যু ঘটা সম্ভব। আসুন তাহলে বিশ্বের বিভিন্ন দেশে ঘটে যাওয়া তেমন কিছু অস্বাভাবিক মৃত্যুর ঘটনা জেনে নেওয়া যাক।

অতিরিক্ত উপহারের কারণে শ্বাসরুদ্ধ হয়ে মৃত্যুঃ
দশম শতাব্দীর গ্রীসে অ্যাটেনিয়ান আইনজীবি ড্রাকো। যার তৈরি কঠোর আইনী ধারা আইনগুলি, এথেন্সের তুচ্ছ এবং গুরুতর অপরাধে অপরাধী উভয়কেই মৃত্যুর শাস্তি দেওয়ার বিধান দিয়েছিল - তাই আজও দমনমূলক আইনী পদক্ষেপের বর্ণনা দেওয়ার জন্য সেই ড্রাকোনিয়ান শব্দটির ব্যবহার করা হয়। প্রচলিত উপকথায় জানা যায় ড্রাকো একটি থিয়েটারে তাঁর ভক্তদের দেওয়া টুপি, কোট, প্রভৃতি অতিরিক্ত উপহারের কারণে শ্বাসরুদ্ধ হয়ে মৃত্যুবরণ করেন। তিনি এত বেশি উপহার পেয়েছিলেন যে তার তলায় চাপা পড়ে দম আটকে গিয়েছিলেন।

দাঁতখোঁচানি (টুথপিক) গিলে ফেলে মৃত্যুঃ
বিশ্বাস করাটা বেশ কঠিন, কিন্তু এটা সত্যি ঘটনা। ১৯৪১ সালে লেখক সেরউড এন্ডারসন, একটি পার্টিতে গিয়ে সেখানে দুর্ঘটনাবশত একটি টুথপিক গিলে ফেলেন। তাকে তখন হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু হাসপাতালে তিনি মারা যান।

গলায় গলিত সীসা ঢুকে মৃত্যুঃ
১৭৫৫ সালে অবিশ্বাস্য এক ব্যাপার ঘটেছিলো ইংল্যান্ডের প্লাইমাউথে। ৯৪ বছর বয়সি লাইট হাউজ কিপার হেনরি হল, নিচে দাঁড়িয়ে উপরে লাইট হাউসের দিকে তাকিয়ে ছিলেন। হঠাৎ রিফ্লেক্টর প্যানেল থেকে শীশা গলে তার গলায় পড়ে এবং শরীরের ভেতরে ঢুকে তার মৃত্যু হয়। সেই শীশার টুকরাটি বর্তমানে স্কটল্যান্ডের ন্যাশনাল মিউসিয়ামে সংরক্ষিত আছে।

পাখির যখন মৃত্যুর কারণঃ
১৯৬০ সালে ফরমুলা ওয়ান রেসিং ড্রাইভার অ্যালান স্ট্যাসি, এমনই এক আজব ঘটনার স্বীকার হন। রেস চলাকালীন সময়ে আকস্মিক একটি উড়ন্ত পাখি তার মুখের সাথে বাড়ি খায়। হঠাৎ এমন ঘটনায় তিনি গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন এবং গাড়িটি ক্র্যাশ করে তত্ক্ষণাৎ মৃত্যুবরণ করেন।

নিজেরই বেসবলের ব্যাটে মৃত্যুঃ
১৮৬২ সালের ১৪ অক্টোবরে আমেরিকান জনপ্রিয় বেসবল প্লেয়ার জিম ক্রেইটন, ম্যাচ চলাকালীন সময়ে দুর্ঘটনাবশত নিজের ব্যাটের আঘাতে আহত হন। টানা চারদিন হাসপাতালে চিকিৎসাধীন থেকে তার মৃত্যু হয়। চিকিৎসকদের মতে তিনি পেটে গুরুতর আঘাতের কারণে মৃত্যুবরণ করেছিলেন।

বেশি খেয়ে মৃত্যুঃ
অপরিমিত খাবার খাওয়াও অনেক সময় বড় ধরনের বিপদ ডেকে আনে। ১৭৭১ সালে সুইডেনের রাজা অ্যাডলফ্ ফেডরিক অতিরিক্ত খেয়ে ফেলার পর হজম করতে না পেরে মৃত্যুবরণ করেন।

কপালে গুলি লেগে মৃত্যুঃ
শুনে মনে হচ্ছে এটা আর অদ্ভুতের কি হল তাই না? কপালে গুলি লাগলে তো মারা যাওয়াটাই স্বাভাবিক। কিন্তু ঘটনাটা আসলেই অদ্ভুত। ঘটনাটি ঘটে সাউথ ডাকোটার ডেডউডে। ১৮৭৭ সালে ডেভিড লান্ট নামক এক ব্যক্তির কপালে গুলি লাগে। কিন্তু তিনি অস্বাভাবিক ভাবেই বেঁচে যান। অদ্ভুত ব্যাপারটা হচ্ছে এই ঘটনার ৬৭ দিন পর তার মৃত্যু ঘটে।

না খেয়ে মৃত্যুবরণঃ
অস্ট্রিয়ান জনপ্রিয় ম্যাথমেটিসিয়ান ও লজিসিয়ান কার্ট গোডেল একটি অদ্ভুত ভয়ে আক্রান্ত হয়েছিলেন এবং সেটাই তার মৃত্যু ডেকে আনে। ১৯৭৮সালে কার্ট গোডেলের স্ত্রী অসুস্থতার জন্য হাসপাতালে ভর্তি হয়েছিলেন। সেই সময়ে কার্ট গোডেলের কাছে হঠাৎ করে সব খাবার বিষাক্ত মনে হওয়া শুরু হলো এবং তিনি সব ধরণের খাবার খাওয়া বন্ধ করে দিলেন। ফলে তিনি ক্ষুধার্ত হয়ে মৃত্যুবরণ করেন

Comm Ad 005 TBS

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Comm Ad 2020-WB Tourism RC

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Comm Ad 2020-LDC Egg

খিদিরপুর থেকে শুরু করে বেহালা, হরিদেবপুর,

খিদিরপুর থেকে শুরু করে বেহালা, হরিদেবপুর,

মুদিয়ালী ছুঁয়ে সোধপুর পার্ক

মুদিয়ালী ছুঁয়ে সোধপুর পার্ক

বাবুবাগান হয়ে উদ্বোধনের যাত্রা শেষ হল একডালিয়া,

বাবুবাগান হয়ে উদ্বোধনের যাত্রা শেষ হল একডালিয়া,

হিন্দুস্থান পার্ক, ত্রিধারার চত্বরে এসে।

হিন্দুস্থান পার্ক, ত্রিধারার চত্বরে এসে।

#

#

#

#

#

#

#

#

#

#

#

#

Voting Poll (Ratio)

Comm Ad 006 TBS

Editors Choice

Comm Ad 2020-LDC Egg