Comm Ad 018 Kalna

এই দেশে এখনও ২০১৪ সাল চলছে!

Share Link:

এই দেশে এখনও ২০১৪ সাল চলছে!

নিজস্ব প্রতিনিধি: নতুন বছর শুরু হয়েছে। গোটা বিশ্বেই স্বাগত জানানো হয়েছে ২০২০ সালকে। নতুন বছর নিয়ে আলাদা উৎসাহে মানুষ। যেখানে ভারত-সহ সারা বিশ্বে নববর্ষ উদযাপিত হয়েছিল, একই সময়ে, এমন একটি দেশ রয়েছে যা এখনও আমাদের থেকে ৭ বছর পিছিয়ে রয়েছে। এটি সেই দেশ যেখানে ২০১৪ সালে এখনও চলছে। কেবল তাই নয়, এখানে ১২ মাসে বছর হয় না। ১৩ মাসে হয় এক বছর।

স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে কোন দেশ? পাশাপাশি কী করেই বা এতটা পিছল সময় এখানে? এই সব প্রশ্নের উত্তর কিন্তু বেশ আকর্ষণীয়।

দেশের নাম ইথিওপিয়া। যার রাজধানী অ্যাডিস আবাবা। ইথিওপিয়া আফ্রিকার প্রাচীনতম স্বাধীন দেশ। এবং আর্মেনিয়ার পর বিশ্বের দ্বিতীয় প্রাচীনতম খ্রিস্টান দেশ হিসেবে পরিচিত এটি। সর্বশেষ জাতিসংঘের ওয়ার্ল্ডোমিটার বিস্তারের তথ্য অনুযায়ী ইথিওপিয়ার বর্তমান জনসংখ্যা প্রায় ১১ কোটি। এটি আফ্রিকার হর্ন নামেও পরিচিত। শুধু তাই নয়, এই দেশ আফ্রিকার দ্বিতীয় জনবহুল।

আরও পড়ুন 
১৯০ জন পুরুষকে ধর্ষণ !

জুলিয়ান ক্যালেন্ডার পৃথিবীতে প্রথম ব্যবহৃত হয়েছিল। তারপরে ১৫৮২ সালে গ্রেগরিয়ান ক্যালেন্ডার শুরু হয়েছিল। প্রায় সকল দেশই এই নতুন ক্যালেন্ডার গ্রহণ করলেও, কয়েকটি দেশ এই ক্যালেন্ডারের বিরোধী ছিল। ইথিওপিয়াও এই ক্যালেন্ডারের বিরোধিতা করেছিল। ‘ইথিওপিয় ক্যালেন্ডার’ অনুযায়ী চলে দেশ। এই দেশ কোনও দিন জুলিয়ান বা গ্রেগরিয়ান ক্যালেন্ডার কোনওটাই গ্রহণ করেনি। ইথিওপিয় ক্যালেন্ডারে এক বছরে ১৩ মাস থাকে।

ইথিওপিয়ার নতুন বছর শুরু হয় ১০ বা ১১ সেপ্টেম্বর থেকে। ১২ টি মাসের প্রতিটিতে কেবল ৩০ দিন থাকে। শেষ মাসটিকে প্যাগিউম বলা হয়, যা কেবল পাঁচ বা ছয় দিনের সময়। এই মাসে এমন দিনগুলি যোগ করে তৈরি করা হয়েছে যা এক বছরে গণনা করা হয় না।

2020 New Ad HDFC 04

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Comm Ad 006 TBS

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Comm Ad 2020-LDC Momo

খিদিরপুর থেকে শুরু করে বেহালা, হরিদেবপুর,

খিদিরপুর থেকে শুরু করে বেহালা, হরিদেবপুর,

মুদিয়ালী ছুঁয়ে সোধপুর পার্ক

মুদিয়ালী ছুঁয়ে সোধপুর পার্ক

বাবুবাগান হয়ে উদ্বোধনের যাত্রা শেষ হল একডালিয়া,

বাবুবাগান হয়ে উদ্বোধনের যাত্রা শেষ হল একডালিয়া,

হিন্দুস্থান পার্ক, ত্রিধারার চত্বরে এসে।

হিন্দুস্থান পার্ক, ত্রিধারার চত্বরে এসে।

#

#

#

#

#

#

#

#

#

#

#

#

Voting Poll (Ratio)

Comm Ad 2020-himalaya RC

Editors Choice

Comm Ad 2020-WBSEDCL RC