এই মুহূর্তে

ম্যাক্সওয়েল ঝড়ে ধরাশায়ী টিম ইন্ডিয়া

নিজস্ব প্রতিনিধি, গুয়াহাটি: বিশ্বকাপে একার হাতে আফগানিস্তানকে হারিয়ে দিয়েছিলেন। মঙ্গলবার তৃতীয় টি টোয়েন্টি ম্যাচে ব্যাট হাতে ফের ভারতের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার পরিত্রাতা হয়ে দাঁড়ালেন গ্লেন ম্যাক্সওয়েল। তাঁর অপরাজিত শতরানের দৌলতেই টিম ইন্ডিয়ার পাহাড়সম রান টপকে পাঁচ উইকেটে জয় হাসিল করে সিরিজ হারার লজ্জা এড়াল বিশ্বকাপজয়ীরা।

টসে জিতে প্রথমে ভারতকে ব্যাট করতে পাঠিয়েছিলেন অজি অধিনায়ক ম্যাথু ওয়েড। রুতুরাজ গায়কোয়াড়ের ব্যাটিং তান্ডবে ২০ ওভারে তিন উইকেট হারিয়ে ২২২ রান তুলেছিল টিম ইন্ডিয়া। জয়ের জন্য ২২৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে হাত খুলতে শুরু করেন দুই অজি ওপেনার ট্র্যাভিস হেড ও অ্যারন হার্ডি। যদিও বেশিদূর এগোতে পারেননি। পঞ্চম ওভারে হার্ডিকে (১৬) ফিরিয়ে অজি শিবিরে জোর ধাক্কা দেন আরশদীপ। তার পরেই পর পর দুই ওভারে সাজঘরে ফেরেন জোস ইংলিশ (১০) ও ট্র্যাভিস হেড (৩৫)। চতুর্থ উইকেটে জুটি বেঁধে দলকে বিপদ থেকে টেনে তোলেন গ্লেন ম্যাকওয়েল ও মার্কাস স্টইনিস। দুজনে ৬০ রান যোগ করেন। স্টইনিসকে ফিরিয়ে ফের অজি শিবিরে ধাক্কা দেন অক্ষর পটেল। তিন বলের মাথায় দলকে চরমে বিপদে ফেলে শূন্য রানে ফিরে যান টিম ডেভি। ১৩৪ রানে ৫ উইকেট হারানো অস্ট্রেলিয়া ম্যাচ জিতবে তা অতি বড় অজি সমর্থকরাও বিশ্বাস করেননি।

কিন্তু সব হিসাব-নিকেশ উল্টে দিলেন ম্যাক্সওয়েল। অধিনায়ক ম্যাথু ওয়েডকে সঙ্গে নিয়ে মাথা ঠাণ্ডা করে খেলতে থাকেন। দুজনে ১৯ ওভারে দলকে ২০০ রানের গণ্ডি পার করিয়ে দেন দুজনে। শেষ ওভারে জয়ের জন্য অজিদের দরকার ছিল ২১ রানের। আর ওই সন্ধিক্ষণেই চরম দায়িত্বজ্ঞানহীনতার পরিচয় দিলেন ভারতীয় অধিনায়ক সূর্যকুমার যাদব। তিন ওভারে ৪৩ রান খরচ করা প্রসিদ্ধ কৃষ্ণার হাতে বল তুলে দিলেন। আর ওই ওভারের প্রথম বলে বাউন্ডারি হাঁকালেন অজি অধিনায়ক ওয়েড। পরের বলে সিঙ্গল নিয়ে স্ট্রাইক দিলেন ম্যাক্সওয়েল। চার বলে জয়ের জন্য দরকার ছিল ১৬ রানের। তৃতীয়, চতুর্থ ও পঞ্চম বলে চার, ছয়, চার নিলেন ম্যাক্সওয়েল। শেষ বলে দরকার ছিল দুই রানের। চার হাঁকিয়ে দলকে জয় এনে দেন অজিদের পিঞ্চ হিটার। শেষ পর্যন্ত আটটি চার ও আটটি ছক্কার সাহায্যে ৪৮ বলে ১০৪ রানে অপরাজিত থাকেন ম্যাক্সওয়েল।

Published by:

Sundeep

Share Link:

More Releted News:

আম্পায়ারের সিদ্ধান্তে ক্ষোভপ্রকাশের জের, ২ ম্যাচে নিষিদ্ধ লঙ্কা অধিনায়ক

গাজায় যুদ্ধবিরতি প্রস্তাব নিয়ে ভোটাভুটি হবে রাষ্ট্রসংঘে

রাজকোটে দুই পেসার নিয়ে খেলতে নামছে ইংল্যান্ড

ব্রেন স্ট্রোকে আক্রান্ত মিঠুন চক্রবর্তী, হাসপাতালে নিয়ে গেলেন সোহম

২১ লক্ষ Job Card Holders-দের জন্য ৩৭০০ কোটি টাকার বরাদ্দ

জানুন, জ্যাকি শ্রফের ‘জগ্গু দাদা’ হওয়ার নেপথ্যে অজানা কাহিনী

Advertisement

এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর