Comm Ad 005 TBS

আইএসএল শুরুর আগে মহারাজের পেপটক

Share Link:

আইএসএল  শুরুর আগে মহারাজের পেপটক

নিজস্ব প্রতিনিধি : এটিকে মোহনবাগানের আইএসএলে খেলা নিয়ে তিনি খুশি। তেমনই আশাবাদী তাদের সাফল্য নিয়ে। ভারতীয় ক্রিকেটের প্রাক্তন অধিনায়ক ও এটিকে মোহনবাগানের অন্যতম মালিক সৌরভ গাঙ্গুলির মনে করেন, কোচ হাবাস এ বারও সাফল্যের চূড়ায় নিয়ে যেতে পারবে দলকে।

“এ বছরই প্রথম আইএসএলে খেলছে এটিকে মোহনবাগান। আশা করি, এই মরশুমটা ভালই কাটবে। আমাদের কোচ আমার খুব প্রিয়। আইএসএল জেতার মতো প্যাশন ও সাহস আছে। দু’বার তো জিতেওছে”, বৃহস্পতিবার আইএসএলের ‘লেটস ফুটবল লাইভ’ শোয়ে এই কথাগুলি বলেন সৌরভ। শুক্রবারই এ বছরের লিগের উদ্বোধনী ম্যাচে এটিকে মোহনবাগান মুখোমুখি হতে চলেছে কেরালা ব্লাস্টার্সের। তার আগে সৌরভের পেপটক কলকাতার দলের ফুটবলারদের উৎসাহ জোগানোর জন্য যথেষ্ট।

আইএসএলে প্রথম কলকাতা ডার্বি নিয়ে ইতিমধ্যেই উত্তাপ উঠতে শুরু করেছে। ম্যাচ হবে ভাস্কোর তিলক ময়দান স্টেডিয়ামে। এই ম্যাচেরও অপেক্ষায় রয়েছেন সৌরভ। বলেন, “ভাল দল থাকলে একটা লিগ সফল হতে বাধ্য। আমার মনে হয়, কলকাতার এই দুই দল হিরো আইএসএল-কে আরও সফল করে তুলবে। ওদের যা ইতিহাস, যা ঐতিহ্য, অসাধারণ। আমি ২৭ তারিখের ম্যাচের অপেক্ষায় আছি। ওই দিনই তো হিরো আইএসএলে প্রথম কলকাতা ডার্বি”।

গত ছ’বছর ধরে এই লিগের বেড়ে ওঠার ওপর নজর রয়েছে তাঁর। সেই প্রসঙ্গে তিনি বলেন, “গত কয়েক বছরে আইএসএলের মান অনেক বেড়েছে। আর লিগে প্রতিযোগিতা যত বাড়বে, ততই লিগ আরও এগিয়ে যাবে। এখন অনেক ভাল ভাল বিদেশি ফুটবলারও আসছে। কয়েকজন বড় মাপের প্লেয়ারও এসেছে এই লিগে”।

এই প্রসঙ্গে বলতে গিয়ে রয় কৃষ্ণার উদাহরণ দিয়ে সৌরভ বলেন, “গত মরশুমে আমরা রয় কৃষ্ণাকে দেখেছি। ও তো অসাধারণ। খেলোয়াড় হিসেবে ও কতটা ভাল আর ভারতীয় খেলোয়াড়দের চেয়ে কতটা আলাদা, সে ওর খেলা প্রমাণ করেছে। ওর সঙ্গে খেলে আমাদের দেশীয় ফুটবলাররাও উন্নতি করেছে। যত সময় যাবে, তত লিগে আরও উন্নতি হবে। ভারত অনেক বড় দেশ। আগামী কয়েক বছরে বিদেশ থেকে আরও ভাল ভাল খেলোয়াড় আসবে আইএসএলে। ভারতীয় ফুটবলের পক্ষে এটা দারুণ খবর”।

এ বারের আইএসএলে যেমন দলের সংখ্যা বেড়ে হয়েছে ১১, তেমনই ম্যাচের সংখ্যাও বেড়ে ১১৫টি। লিগের আয়তন আরও বৃদ্ধি পাওয়া নিয়ে সৌরভের প্রতিক্রিয়া, "আগামী দিনে আরও বড় হবে লিগ। আগামী দশ বছরে আরও অনেক বড় হবে আইএসএল। শুরুটা করেছিলাম আটটা দল নিয়ে। সেখান থেকে বেড়ে হয়েছে ১১। ভবিষ্যতে আরও অনেকে দল নিয়ে আসবে। একমাত্র এই উপায়েই ভারতীয় ফুটবল এগিয়ে যেতে পারে”।

করোনা আবহে জৈব সুরক্ষা বলয়ের মধ্যে এ বারের আইএসএল হচ্ছে। এই নিয়ে সৌরভের মন্তব্য, “এই সময়ে জৈব সুরক্ষা বলয়ের মধ্যে থাকা খুবই জরুরি। এটা এমন কিছু কঠিন বলেও মনে হয় না আমার। হোটেলগুলো নিশ্চয়ই সমুদ্রের ধারে। তাই মনোরম হাওয়া পাবে সবাই। তাই কারও একার জন্য নয়, পুরো লিগের জন্যই এই বলয়ের মধ্যে থাকাটা খুব জরুরি। তবে সবচেয়ে আনন্দের কথা, ফুটবলাররা আবার তাদের প্রিয় খেলাটা খেলার সুযোগ ফের পাচ্ছে। এর চেয়ে ভাল আর কী হতে পারে?”

Comm Ad 2020-tantuja-body

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

corona 02

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

corona 02

খিদিরপুর থেকে শুরু করে বেহালা, হরিদেবপুর,

খিদিরপুর থেকে শুরু করে বেহালা, হরিদেবপুর,

মুদিয়ালী ছুঁয়ে সোধপুর পার্ক

মুদিয়ালী ছুঁয়ে সোধপুর পার্ক

বাবুবাগান হয়ে উদ্বোধনের যাত্রা শেষ হল একডালিয়া,

বাবুবাগান হয়ে উদ্বোধনের যাত্রা শেষ হল একডালিয়া,

হিন্দুস্থান পার্ক, ত্রিধারার চত্বরে এসে।

হিন্দুস্থান পার্ক, ত্রিধারার চত্বরে এসে।

#

#

#

#

#

#

#

#

#

#

#

#

Voting Poll (Ratio)

Comm Ad 2020-WBSEDCL RC

Editors Choice

Comm Ad 2020-WB Tourism RC