Comm AD 12 Myra

জয় মোহনবাগানের জয়! ফুটবলের পর ক্রিকেটের ডার্বিতেও পালতোলা নৌকার সাফল্য

Share Link:

জয় মোহনবাগানের জয়! ফুটবলের পর ক্রিকেটের ডার্বিতেও পালতোলা নৌকার সাফল্য

মোহনবাগান অধিনায়ক অনুষ্টুপ মজুমদার

নিজস্ব প্রতিনিধি : আইএসএল টুর্নামেন্টে কলকাতা ডার্বিতে গতকালই এসসি ইস্টবেঙ্গলকে ২-০ গোলে পরাস্ত করেছে এটিকে মোহনবাগান। আর সেই জয়ের ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই এবার ক্রিকেটের ডার্বিতে এল সাফল্য। আজ বেঙ্গল টি-২০ চ্যালেঞ্জে ইস্টবেঙ্গলের মুখোমুখি হয়েছিল মোহনবাগান। আর পালতোলা নৌকার দল এই ম্যাচে জয়লাভ করল ১ রানে। ঋত্বিক চট্টোপাধ্যায়কে ম্যাচের সেরা ঘোষণা করা হয়। তিনি মাত্র ৬ রান দিয়ে তিনটে উইকেট তুলে নেন চার ওভারে।

আজ মোহনবাগান প্রথমে ব্যাট করতে নামে। শুরুতেই প্রায় পরপর ফিরে যান প্রিন্স যাদব (৫) এবং শিবম শর্মা (১)। এরপর দলের হাল ধরেন ওপেনার বিবেক সিং এবং অধিনায়ক অনুষ্টুপ মজুমদার। ৪৪ বলে ৪১ রানের দুরন্ত ইনিংস খেলে বিবেক প্যাভিলিয়নে ফিরলেও ৩৭ বলে ৫৫ (অপরাজিত) রানের ধামাকাদার ইনিংস দলকে উপহার দেন অনুষ্টুপ। তাঁর এই ইনিংসটি সাতটি বাউন্ডারি এবং একটি ওভার বাউন্ডারি দিয়ে সাজানো। নির্ধারিত ২০ ওভারে মোহনবাগান পাঁচ উইকেট হারিয়ে ১২১ রান তোলে।

অনুষ্টুপের এমন বিধ্বংসী ব্যাটিংয়ের সামনে পড়ে ইস্টবেঙ্গলের বোলারদেরও আর কার্যত কিছু করার ছিল না। সেই জায়গায় দাঁড়িয়েও লাল-হলুদ ব্রিগেডের কণিষ্ক শেঠ দারুন বোলিং করেছেন। তিনি চার ওভারে ৩১ রান দিলেও তিনটি উইকেট নিজের ঝুলিতে পুরে নিয়েছেন। পাশাপাশি একটি করে উইকেট নিয়েছেন অর্ণব নন্দী এবং বি অমিত।
এরপর ব্যাট করতে নামে ইস্টবেঙ্গল। শুরুটা একেবারেই ভালো হয়নি দলের দুই ওপেনার অনুভব আহুজা এবং শ্রীবৎস গোস্বামী ১ রান করে প্যাভিলিয়নে ফিরে যান। খাতা খুলতে পারলেন না দীপাঞ্জন মুখোপাধ্যায় এবং অর্ণব নন্দী। এরপর মিডল অর্ডারে ব্যাট করতে নামেন সায়ন শেখর মণ্ডল। তাঁর ব্যাট থেকে ৫৫ বলে ৫২ রানের একটা ঝকঝকে ইনিংস বেরিয়ে আসে। তাঁকে কিছুটা হলেও সঙ্গত দিয়েছেন রাঞ্জোত সিং খাইরা (১৮)। বি অমিত (৮) এবং সুজিত কুমার যাদব (১৫) শেষবেলায় আপ্রাণ চেষ্টা করলেও দলের জয়ের ক্ষেত্রে তা কিছুটা কম পড়ে যায়। শেষে ২ রানে অপরাজিত ছিলেন কনিষ্ক শেঠ।

মোহনবাগান বোলারদের মধ্যে ঋত্বিক চট্টোপাধ্যায় তিন উইকেট নেওয়ার পাশাপাশি জোড়া উইকেট শিকার করেছেন আকাশ দীপ। এছাড়া একটি করে উইকেট নিয়েছেন প্রিন্স যাদব এবং সায়ন ঘোষ।

আগামীকাল বিকেল চারটে থেকে ইস্টবেঙ্গল খেলতে নামবে কালীঘাট ক্লাবের বিরুদ্ধে এবং রাত আটটা থেকে মোহনবাগান খেলবে টাউন ক্লাবের বিরুদ্ধে। আজকের ম্যাচে জয় বাগানের আত্মবিশ্বাস যে অনেকটাই উপরের দিকে রাখবে, তা নিয়ে কোনও সন্দেহ নেই।

Comm Ad 018 Kalna

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Comm Ad 2020-LDC Egg

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Comm Ad 2020-WBSEDCL RC

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের  সমাপ্তি অনুষ্ঠান

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সমাপ্তি অনুষ্ঠান

#

#

#

#

Voting Poll (Ratio)

Comm Ad 006 TBS
Comm Ad 026 BM