Comm Ad 005 TBS

মহমেডানের কোচের দৌড়ে তিনজন, জানুন নামগুলো

Share Link:

মহমেডানের কোচের দৌড়ে তিনজন, জানুন নামগুলো

নিজস্ব প্রতিনিধি : নাইজেরিয়ান কোচ আবদুল আজিজ বোলা মসুদকে আই লিগের জন্য মহমেডাননের কোচ হওয়ার দৌড়ে রয়েছেন। এছাড়াও রয়েছেন ইস্টবেঙ্গলের প্রাক্তনী মারিও রিভেরা। এবং আরও একজন স্প্যানিশ কোচও দৌড়ে রয়েছেন। কাকে কোচ করবেন, তা নিয়ে দ্বিধায় রয়েছেন কর্তারা। বোলা মসুদ ২০১৩ সালে কলকাতায় সাদা–কালো ব্রিগেডকে কোচিং করিয়েছিলেন। দেশে ফিরে গিয়েও মহমেডান কর্তাদের সঙ্গে সুসম্পর্ক বজায় রেখেছিলেন। মহমেডানের তরুণ প্রশাসকমণ্ডলী দায়িত্ব নেওয়ার পরই তঁাদের সঙ্গে যোগাযোগ করেছিলেন নাইজেরিয়ান কোচ। কিন্তু কর্তারা তঁাকে কথা দিয়েছিলেন, দল আই লিগের মূলপর্বে উঠলে তঁাকে প্রস্তাব দেওয়া হবে। সেই কথামতো বোলার সঙ্গে ফের যোগাযোগ করেন কর্তারা। তিনিও রাজি। তবে তিনি চূড়ান্ত হননি।

সাত বছর আগে যখন মহমেডান আই লিগে উঠেছিল, দায়িত্ব নিয়েছিলেন বোলা। তৎকালীন অস্ট্রেলিয়ান তারকা টোলগে ওজবে, নাইজেরীয় পেন ওর্জিদের রেস কোর্সের মাঠে দৌড় করিয়েছিলেন তিনি। স্যান্ড ট্রেনিংও করিয়েছিলেন। রেস কোর্সের মাঠে বোলার ‘হার্ড ট্রেনিং’–এর পর টোলগে বলেছিলেন, ‘কেরিয়ারে অনেক কোচের প্রশিক্ষণাধীনে খেলেছি। কিন্তু এই কোচের মতো কোনও কোচের কাছে এত হাড়ভাঙা পরিশ্রম করিনি। সত্যি, আমি ক্লান্ত হয়ে পড়েছি।’ টোলগের এই অনুযোগের কথা শুনে হাসতে হাসতে বোলা বলেছিলেন, ‘আজ যে পরিমাণ দৌড় করিয়েছি। কাল এটা ডাবল হয়ে যাবে।’

আই লিগে বোলার উপর ভরসা রাখতে চান কর্তারা। সাপোর্ট স্টাফ অপরিবর্তিত থাকবে। বছর দুয়েক আগে হেলসিঙ্কির ক্লাব আটলান্টিস এফসি–তে কোচিং করিয়েছেন। ৫২ বর্ষীয় বোলা কোচিংয়ে আসার আগে নাইজেরিয়ার বিভিন্ন ক্লাবে খেলেছেন। দ্বিতীয় ডিভিশন আই লিগের আগেই বোলাকে কোচ করার আগ্রহী ছিলেন কর্তরা। কিন্তু নানা কারণে হয়নি। কোচ ইয়ান ল’–কে সরিয়ে দেওয়ার পর কোনও নামী কোচের পিছনে ছোটেননি কর্তারা। ‘এ’ লাইসেন্সধারী সুমন ঘোষাল এবং সহকারি কোচ শহিদ রমন দায়িত্ব সমালান।

সাদা–কালো কর্তারা জানান, মহমেডানের আই লিগে ওঠার খবর শুনে উচ্ছ্বসিত বোলা। দ্বিতীয় ডিভিশন আই লিগে মহমেডানের ম্যাচ দেখেছেন। কলকাতায় আসার জন্য মুখিয়ে রয়েছেন। তবে কর্তারা তাঁকে আনবেন কিনা এখন সেটাই দেখার। সচিব চাইছেন, স্প্যানিশ কোচ আনতে। ফুটবল সচিব চান, বোলাকে কোচ করে আনতে।

আই লিগের জন্য দুই বিদেশিকে নেবে মহমেডান। মোহনবাগানের প্রাক্তন পাপা বাবা দিওয়ারাকে প্রস্তাব দিয়েছে সাদা–কালো। তবে চূড়ান্ত কিছু হয়নি। কর্তারা আশা করছেন, দু–একদিনের মধ্যে বিষয়টা চূড়ান্ত হবে। উইলিস প্লাজার পারফরমেন্সে খুশি নন কর্তারা। তঁাকে আই লিগের দলে রাখা হবে না। ডিফেন্ডার কিংসলেকে রাখা হবে।
 

Comm Ad 2020-WB Tourism body

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Comm Ad 2020-Valentine RC

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Comm Ad 008 Myra

খিদিরপুর থেকে শুরু করে বেহালা, হরিদেবপুর,

খিদিরপুর থেকে শুরু করে বেহালা, হরিদেবপুর,

মুদিয়ালী ছুঁয়ে সোধপুর পার্ক

মুদিয়ালী ছুঁয়ে সোধপুর পার্ক

বাবুবাগান হয়ে উদ্বোধনের যাত্রা শেষ হল একডালিয়া,

বাবুবাগান হয়ে উদ্বোধনের যাত্রা শেষ হল একডালিয়া,

হিন্দুস্থান পার্ক, ত্রিধারার চত্বরে এসে।

হিন্দুস্থান পার্ক, ত্রিধারার চত্বরে এসে।

#

#

#

#

#

#

#

#

#

#

#

#

Voting Poll (Ratio)

2020 New Ad HDFC 05

Editors Choice

Comm Ad 2020-LDC Momo