এই মুহূর্তে

ঘরের মাঠে ২৫ বছর বাদে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জিতল ক্যারিবীয়রা

আন্তর্জাতিক ডেস্ক: বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ডাকওয়ার্থ-লুইস নিয়মে ইংল্যান্ডকে চার উইকেটে হারিয়ে দীর্ঘ ২৫ বছর বাদে ঘরের মাঠে সিরিজ জিতল ওয়েস্ট ইন্ডিজ। আর ওই সিরিজ জয়ে বিশেষ ভূমিকা নিয়েছেন ২১ বছর বয়সী ক্যারিবীয় পেসার ম্যাথু ফর্ডে। ২৯ রানে তিন উইকেট নিয়েছেন।

সিরিজের প্রথম ম্যাচে জয়ী হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় ম্যাচে জিতে সমতা ফিরিয়েছিল ইংল্যান্ড। শনিবার ব্রিজটাউনে সিরিজের ফয়সালার ম্যাচে মুখোমুখি হয়েছিল দুই দল। বৃষ্টির কারণে নির্ধারিত সময়ে ম্যাচ শুরু করা যায়নি। ফলে ম্যাচের ওভার কমিয়ে প্রথমে ৪৩ করা হয়। টসে জিতে ইংল্যান্ডকে ব্যাট করতে পাঠান ক্যারিবীয় অধিনায়ক শাই হোপ। খেলা শুরুর পরে ফের বৃষ্টি শুরু হওয়ায় ম্যাচ কমিয়ে ৪০ ওভারের করা হয়। শুরুতেই জোড়া ধাক্কা খায় ইংল্যান্ড। দ্রুত ফিরে যান ফিল সল্ট (৪) ও জ্যাক ক্রলি (০)। এর পরে তৃতীয় উইকেটে জুটি বেঁধে দলকে এগিয়ে নিয়ে যান উইল জ্যাকস ও বেন ডাকেট। জ্যাকস (১৭) ফিরে যাওয়ার পরেই আচমকা ভেঙে পড়ে ইংল্যান্ডের ব্যাটিং লাইন আপ। শূন্য রানে সাজঘরে ফেরেন হ্যারি ব্রুক ও জস বাটলার। একমাত্র বুক চিতিয়ে লড়াই করেছেন বেন ডাকেট (৭১) ও লিয়াম লিভিংস্টোন (৪৫)। শেষ পর্যন্ত ৪০ ওভারে ৯ উইকেটে ২০৬ রান তোলে ইংল্যান্ড।  

ফের বৃষ্টি নামায় ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ওয়েস্ট ইন্ডিজের লক্ষ্য দাঁড়ায় ৩৪ ওভারে ১৮৮ রান। ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় ক্যারিবীয়রা। ব্র্যান্ডন কিং-কে (১) ফিরিয়ে দেন গ্যাস আটকিনসন। সেই ধাক্কা সামলে ওঠেন আলিক আথনাজে ও কিয়াসে কার্টি। দুজনে জুটি বেঁধে ৭৬ রান যোগ করেন। আথানাজেকে (৪৫) ফেরান আটকিনসন। ক্যারিবীয় অধিনায়ক শাই হোপ (১৫) এবং সিমরান হেইটমার (১২) বড় রানের ইনিংস খেলতে পারেননি। শেষ পর্যন্ত রোমারিও শেফার্ড এবং ম্যাথু ফর্ডে ১৪ বল বাকি থাকতেই দলকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন।

Published by:

Sundeep

Share Link:

More Releted News:

টানা তিন ম্যাচ বাদে থামল বাগানের জয়রথ, ওডিশার সঙ্গে ড্র সাদিকুদের

৬ জনকে খুনের দায়ে প্রাক্তন কুস্তি কোচের মৃত্যুদণ্ড

টি ২০ বিশ্বকাপে ভারত-পাক ম্যাচের টিকিটের চাহিদা তুঙ্গে

অর্ধশতরান যশস্বীর, একশো রানের গণ্ডি টপকালো ভারত

চোটের কারণে শেষ টি ২০-তে নেই ডেভিড ওয়ার্নার

ইনিংসের শুরুতেই হোঁচট ভারতের, আউট রোহিত শর্মা

Advertisement

এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর