এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

INDIA-BANGLADESH ODI SERIES: সাকিবের ঘূর্ণিতে ১৮৬ রানে গুটিয়ে গেল ভারত

নিজস্ব প্রতিনিধি, ঢাকা: বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের দুর্দান্ত বোলিংয়ে বাংলাদেশের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে তাসের ঘরের মতো ভেঙে পড়ল ভারতের ব্যাটিং লাইন আপ। নিজেদের নামের প্রতি সুবিচার করতে পারলেন না রোহিত শর্মা-বিরাট কোহলিরা। একমাত্র উইকেটরক্ষক লোকেশ রাহুলের (৭৩ বলে ৭০) লড়াকু মনোভাবের কারণে ১৮৬ রানে পৌঁছতে পেরেছে সফরকারী দল। 

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে রবিবার সকালে টসে জিতে প্রথমে ভারতকে ব্যাট করতে পাঠান বাংলাদেশ অধিনায়ক লিটন দাস। শুরু থেকেই নিয়ন্ত্রিত বোলিং করতে থাকেন মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, মেহেদি হাসান মিরাজরা। ষষ্ঠ ওভারের মাথায় মিরাজকে রিভার্স সুইপ করতে গিয়ে বলের লাইন মিস করেন শিখর ধাওয়ান। ব্যাটে লেগে স্ট্যাম্প ছিটকে দেয় বল। মাত্র সাত রান করে সাজঘরে ফেরেন ভারতের ওপেনিং ব্যাটসম্যান। এর পরে রোহিত শর্মার সঙ্গে জুটি বেঁধে দলকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেন বিরাট কোহলি। কিন্তু একাদশতম ওভারে আক্রমণে এসে দুজনের জুটি ভাঙেন সাকিব আল হাসান। দ্বিতীয় বলেই ভারত অধিনায়কের স্ট্যাম্প ছিটকে দেন তিনি। ৩১ বলে ২৭ রান করে ফেরেন রোহিত শর্মা। ওভারের চতুর্থ বলে একস্ট্রা কভারে বাজপাখির মতো ঝাঁপিয়ে পড়ে কোহলির ক্যাচ লুফে নেন টাইগার অধিনায়ক লিটন দাস। মাত্র নয় রান করে ফিরতে হয় বিরাটকে। ৪৯ রানে তিন উইকেট হারিয়ে বিপাকে পরে যায় সফরকারী দল।

এক ওভারে দুই উইকেট হারিয়ে বিপাকে পড়া দলকে এর পরে এগিয়ে নিয়ে যান শ্রেয়াস আইয়ার ও লোকেশ রাহুল। দুজনে জুটি বেঁধে ৫৬ বলে ৪৩ রান তোলার পরে আঘাত হানেন এবাদাত হোসেন। তাঁর শর্ট বল সোজা আকাশে তুলে দেন আইয়ার (২৪)। সহজ ক্যাচ লুফতে ভুল করেননি মুশফিকুর রহিম। ওয়াশিংটন সুন্দরকে সঙ্গে নিয়ে দলকে দেড়শো রানের গণ্ডি পার করে দেন লোকেশ রাহুল। সাকিব আল হাসানের বলে এবাদত হোসেনের হাতে ক্যাচ তুলে বিদায় নেন সুন্দর (৪৩ বলে ১৯ রান)। চার বল খেলে কোনও রান না করে আউট হন শাহবাজ আমেদ। ৩৪ তম ওভারে সাকিবের বলে দুই ও শূন্য রানে সাজঘরে পেরেন শার্দুল ঠাকুর ও দীপক চাহার। ৭০ বলে ৭৩ রানের অবিশ্বাস্য ইনিংস খেলে এবাদত হোসেনের বলে সাজঘরে ফেরেন লোকেশ রাহুল। ৪২ ওভারের মাথায় এবাদত হোসেনের বলে মাহমুদুল্লাহের হাতে ক্যাচ দেন মহম্মদ সিরাজ। ৪১ ওভার ২ বলে ১৮৬ রানে শেষ হয় ভারতের ইনিংস। 

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ভারতীয় দলের কোচ হতে ৩০০০ আবেদন জমা, দৌড়ে এগিয়ে গম্ভীর

ঘূর্ণিঝড় রিমলের তাণ্ডবে বাংলাদেশে মৃতের সংখ্যা বেড়ে ২১

শেষ আবেদনের সময়সীমা,  কে হবেন ভারতের কোচ?

রিমলের জেরে সুন্দরবনে উদ্ধার ২৬ হরিণের মৃতদেহ

জুয়া সংস্থার শুভেচ্ছাদূত মাহি, বিতর্কের ঝড় উঠতেই সাফাই নায়িকার

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে সাপোর্ট স্টাফই ভরসা অস্ট্রেলিয়ার

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর