এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

আইসিসির বর্ষ সেরা ক্রিকেটারের মুকুট কামিংসের মাথায়

নিজস্ব প্রতিনিধি: তাঁর নেতৃত্বে গত বছর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ও একদিনের বিশ্বকাপ জিতেছিল অস্ট্রেলিয়া। তার স্বীকৃতি পেলেন অজি অধিনায়ক প্যাট কামিংস। ভারতের বিরাট কোহলি ও রবীন্দ্র জাদেজা এবং অস্ট্রেলিয়ার ট্রাভিস হেডকে টপকে ২০২৩ সালের আইসিসি বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার জিতেছেন তিনি। বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটারের মুকুট মাথায় উঠেছে ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলির। টেস্টে বর্ষসেরা ক্রিকেটারের স্বীকৃতি পেয়েছেন অস্ট্রেলিয়ার উসমান খাজা। বৃহস্পতিবার বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসির পক্ষ থেকে এক বিবৃতিতে এ কথা জানানো হয়েছে।

গত বছরের শুরুতে ভারতের মাটিতে বর্ডার-গাভাস্কার ট্রফিতে হার দিয়ে বছর শুরু করেছিল অস্ট্রেলিয়া ক্রিকেট দল। কিন্তু ভারতের কাছে সিরিজ হারানোর পরে প্যাট কামিংসের নেতৃত্বে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়েছিল অজিরা। অ্যাশেজ সিরিজে ইংল্যান্ডকে হারানোর পাশাপাশি লন্ডনের ওভালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে রোহিত শর্মাদের হারিয়ে টেস্ট ক্রিকেটে বিশ্বসেরা হয়েছিল। গত বছরের নভেম্বরে আমদাবাদে একদিনের বিশ্বকাপে ভারতকে দুরমুশ করে পঞ্চমবারের মতো চ্যাম্পিয়ন হয়েছিল অস্ট্রেলিয়া। অধিনায়কত্বের পাশাপাশি ব্যাট ও বল হাতে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন কামিংস। তার পুরস্কারই পেলেন আইসিসির বর্ষ সেরা ক্রিকেটারের খেতাব জিতে।

মেয়েদের ক্রিকেটে বর্ষ সেরার পুরস্কার ঝুলিতে ইংল্যান্ডের অলরাউন্ডার সিভার–ব্রান্ট। সেরার পুরস্কার জেতার লড়াইয়ে তিনি হারিয়ে দিয়েছেন অস্ট্রেলিয়ার অ্যাশ গার্ডনার ও বেট মুনি এবং শ্রীলঙ্কার চামারি আতাপাত্তুকে। ২০২৩ সালে ১৮টি ম্যাচ খেলে ৮৯৪ রান ও ৯ উইকেট নিয়েছেন সিভার–ব্রান্ট। গত বছরও মেয়েদের বর্ষ সেরা ক্রিকেটারের সম্মান পেয়েছিলেন তিনি। মেয়েদের একদিনের ক্রিকেটে বর্ষ সেরা হয়েছেন শ্রীলঙ্কার অধিনায়ক চামারি আত্তাপাত্তু।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

রুদ্ধশ্বাস ম্যাচে জস বাটলারের চওড়া ব্যাটে নাইট বধ রাজস্থানের

ইডেনে সুনীল ঝড়, রাজস্থানকে ২২৪ রানের লক্ষ্য দিল কলকাতা

টাইগারদের স্পিন বোলিং কোচের দায়িত্বে বিশ্বকাপজয়ী লেগ স্পিনার

চলে গেলেন ১৯৭৪ সালের বিশ্বকাপজয়ী জার্মান ফুটবলার

উইজডেনের খেতাব জিতে নিলেন কামিন্স, ব্রান্ট

শীর্ষ স্থান দখলের লক্ষ্যে ঘরের মাঠে নামছে কেকেআর

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর