এই মুহূর্তে

ব্যাট হাতে বিপক্ষের দিকে ছুটে যাওয়ার জের, ২ ম্যাচে নির্বাসিত রাজা

নিজস্ব প্রতিনিধি: প্রতিপক্ষের খেলোয়াড়ের দিকে ব্যাট নিয়ে তেড়ে যাওয়ার জেরে আইসিসির শাস্তির মুখে পড়লেন জিম্বাবোয়ে অধিনায়ক সিকান্দার রাজা। তাঁকে দুই ম্যাচের জন্য নির্বাসিত করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা। ফলে আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজের বাকি দুই ম্যাচে খেলতে পারবেন না তিনি। রাজার পরিবর্তে বাকি দুই ম্যাচে জিম্বাবোয়েকে নেতৃত্ব দেবেন শন উইলিয়ামস।

গত বৃহস্পতিবার ঘরের মাঠে সিরিজের প্রথম ম্যাচে শ্বাসরুদ্ধকর উত্তেজনা শেষে আয়ারল্যান্ডকে ১ উইকেটে হারিয়েছে জিম্বাবোয়ে। আইরিশদের বিরুদ্ধে ১৪৮ রান তাড়া করতে নেমে শেষ বলে জয় পেয়েছে জিম্বাবোয়ে। ওই ম্যাচে ১৪তম ওভারে  রান নিতে গিয়ে দৌড়নোর সময়ে আইরিশ বোলার জশ লিটলের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন জিম্বাবোয়ে অধিনায়ক রাজা। ওই বচসায় জড়িয়ে পড়েন আইরিশ ক্রিকেটার কার্টিস ক্যাম্ফারেরও। এতেই মেজাজ হারিয়ে ব্যাট হাতে ক্যাম্ফারের দিকে তেড়ে যান জিম্বাবোয়ে অধিনায়ক। তাঁকে থামাতে ছুটে আসতে হয় দুই অনফিল্ড আম্পায়ার ফরস্টার মুটিজওয়া ও আইনো চাবিকে। পরিস্থিতি সামলাতে এগিয়ে আসেন আয়ারল্যান্ড অধিনায়ক পল স্টার্লিংও।

মাঠে অভব্য আচরণের জন্য রাজাকে ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করার পাশাপাশি দুই ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়। দুই ডিমেরিট পয়েন্ট পাওয়ায় জিম্বাবোয়ের অধিনায়কের মোট ডিমেরিট পয়েন্ট দাঁড়িয়েছে চারে। ২৪ মাসের মধ্যে চার ডিমেরিট পয়েন্ট পাওয়ায় দুই ম্যাচ নিষিদ্ধ হয়েছেন রাজা। পাশাপাশি বচসায় জড়ানো দুই আইরিশ ক্রিকেটার ক্যাম্ফার ও জশ লিটলকে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে। ম্যাচ রেফারির রিপোর্টের প্রেক্ষিতেই এই শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে বলে আইসিসির তরফে জানানো হয়েছে।

Published by:

Sundeep

Share Link:

More Releted News:

টানা তিন ম্যাচ বাদে থামল বাগানের জয়রথ, ওডিশার সঙ্গে ড্র সাদিকুদের

৬ জনকে খুনের দায়ে প্রাক্তন কুস্তি কোচের মৃত্যুদণ্ড

টি ২০ বিশ্বকাপে ভারত-পাক ম্যাচের টিকিটের চাহিদা তুঙ্গে

অর্ধশতরান যশস্বীর, একশো রানের গণ্ডি টপকালো ভারত

চোটের কারণে শেষ টি ২০-তে নেই ডেভিড ওয়ার্নার

ইনিংসের শুরুতেই হোঁচট ভারতের, আউট রোহিত শর্মা

Advertisement

এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর