উত্তরপাড়ায় একধাক্কায় ৭টি ওয়ার্ডে কনটেনমেন্ট জোন

Published by:
No Author

24th October 2021 2:36 pm | Last Update 24th October 2021 3:23 pm

নিজস্ব প্রতিনিধি, উত্তরপাড়া: পুজো মিটতেই ফের বাড়ছে করোনা সংক্রমণের বাড়বাড়ন্ত। গত তিনদিনে বাংলায় দৈনিক করোনা সংক্রমণ ৮০০-র উপরে। স্বাভাবিকভাবেই আশঙ্কার মেঘ তৈরি হচ্ছে করোনার তৃতীয় ঢেউকে ঘিরে। ইতিমধ্যেই হুগলির উত্তরপাড়া পুরসভার ৭টি ওয়ার্ডকে কনটেনমেন্ট জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। এই প্রেক্ষিতে কলকাতা, মালদহ, নদিয়া, দার্জিলিং, উত্তর দিনাজপুর, হাওড়া- সংক্রমণ বৃদ্ধি পাওয়া এই জেলাগুলিতে মাইক্রো কনটেনমেন্ট এবং কনটেইনমেন্ট জোন করার জন্য জোর দিয়েছেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী।

হুগলির উত্তরপাড়া পুরসভা এলাকার ৭টি ওয়ার্ডে নতুন করে করোনা আক্রান্তের খোঁজ মিলেছে। ২, ৪, ৬, ১০, ১২, ১৫, ১৬ নম্বর ওয়ার্ড কনটেনমেন্ট জোন হিসেবে চিহ্নিত করেছে উত্তরপাড়া পুরসভা। এদিন সকাল থেকেই দেখা গেল, এলাকায় এলাকায় সচেতনতার লক্ষ্যে ঘুরে বেরাচ্ছেন পুরসভার কর্মীরা। বাসিন্দাদের সতর্ক করতে চলছে মাইকিং। বাজার এলাকায় ঘুরে প্রচার করছেন পুরসভার কর্মীরা। মাস্ক না পরলে জরিমানা আদায় করছে চন্দননগর কমিশনারেট। উত্তরপাড়া-কোতরং পুরসভার প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যান দিলীপ যাদব জানিয়েছেন, কোভিড আক্রান্ত পরিবারগুলিকে যথাযথ সাহায্য করা হচ্ছে। একইসঙ্গে কনটেনমেন্ট জোনে সতর্কতা বজায় রাখতে জোরকদমে চলছে প্রচার।

গতকাল রাতেই উত্তরপাড়া থানার পুলিশ উত্তরপাড়ার বিভিন্ন এলাকায় মাইকে প্রচার শুরু করে। অভিযান চালানো হয় বিভিন্ন গঙ্গাঘাটে। উত্তরপাড়ার জিটি রোড,দোলতলা ঘাট,খেয়া ঘাট,শখেরবাজার ঘাট সহ বিভিন্ন এলাকায় যায় তাঁরা। প্রায় ৫০জন মাস্কবিহীন ব্যক্তিকে আটক করে।স্থানীয় মানুষ পুলিশের এই অভিযানকে স্বাগত জানিয়েছেন। তবে শুধু উত্তরপাড়া বা হুগলি নয়, শনিবার বিকেলে সব জেলাশাসকদের সঙ্গে ভার্চুয়াল বৈঠকে মুখ্যসচিব হরেকৃষ্ণ দ্বিবেদী পরিস্থিতির ওপর নজর রাখার নির্দেশ দিয়েছেন। কোভিড রোগী শনাক্ত করে ওই এলাকা ঘিরে দেওয়ার জন্যও নির্দেশ দিয়েছেন।

More News:

Leave a Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

নজরকাড়া খবর

জেলা ভিত্তিক সংবাদ

Subscribe to our Newsletter

86
মিশন দিল্লি, পিকের চাণক্যনীতি কতটা কাজ দিল মমতার?