এই মুহূর্তে

উত্তরপাড়ায় একধাক্কায় ৭টি ওয়ার্ডে কনটেনমেন্ট জোন

নিজস্ব প্রতিনিধি, উত্তরপাড়া: পুজো মিটতেই ফের বাড়ছে করোনা সংক্রমণের বাড়বাড়ন্ত। গত তিনদিনে বাংলায় দৈনিক করোনা সংক্রমণ ৮০০-র উপরে। স্বাভাবিকভাবেই আশঙ্কার মেঘ তৈরি হচ্ছে করোনার তৃতীয় ঢেউকে ঘিরে। ইতিমধ্যেই হুগলির উত্তরপাড়া পুরসভার ৭টি ওয়ার্ডকে কনটেনমেন্ট জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। এই প্রেক্ষিতে কলকাতা, মালদহ, নদিয়া, দার্জিলিং, উত্তর দিনাজপুর, হাওড়া- সংক্রমণ বৃদ্ধি পাওয়া এই জেলাগুলিতে মাইক্রো কনটেনমেন্ট এবং কনটেইনমেন্ট জোন করার জন্য জোর দিয়েছেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী।

হুগলির উত্তরপাড়া পুরসভা এলাকার ৭টি ওয়ার্ডে নতুন করে করোনা আক্রান্তের খোঁজ মিলেছে। ২, ৪, ৬, ১০, ১২, ১৫, ১৬ নম্বর ওয়ার্ড কনটেনমেন্ট জোন হিসেবে চিহ্নিত করেছে উত্তরপাড়া পুরসভা। এদিন সকাল থেকেই দেখা গেল, এলাকায় এলাকায় সচেতনতার লক্ষ্যে ঘুরে বেরাচ্ছেন পুরসভার কর্মীরা। বাসিন্দাদের সতর্ক করতে চলছে মাইকিং। বাজার এলাকায় ঘুরে প্রচার করছেন পুরসভার কর্মীরা। মাস্ক না পরলে জরিমানা আদায় করছে চন্দননগর কমিশনারেট। উত্তরপাড়া-কোতরং পুরসভার প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যান দিলীপ যাদব জানিয়েছেন, কোভিড আক্রান্ত পরিবারগুলিকে যথাযথ সাহায্য করা হচ্ছে। একইসঙ্গে কনটেনমেন্ট জোনে সতর্কতা বজায় রাখতে জোরকদমে চলছে প্রচার।

গতকাল রাতেই উত্তরপাড়া থানার পুলিশ উত্তরপাড়ার বিভিন্ন এলাকায় মাইকে প্রচার শুরু করে। অভিযান চালানো হয় বিভিন্ন গঙ্গাঘাটে। উত্তরপাড়ার জিটি রোড,দোলতলা ঘাট,খেয়া ঘাট,শখেরবাজার ঘাট সহ বিভিন্ন এলাকায় যায় তাঁরা। প্রায় ৫০জন মাস্কবিহীন ব্যক্তিকে আটক করে।স্থানীয় মানুষ পুলিশের এই অভিযানকে স্বাগত জানিয়েছেন। তবে শুধু উত্তরপাড়া বা হুগলি নয়, শনিবার বিকেলে সব জেলাশাসকদের সঙ্গে ভার্চুয়াল বৈঠকে মুখ্যসচিব হরেকৃষ্ণ দ্বিবেদী পরিস্থিতির ওপর নজর রাখার নির্দেশ দিয়েছেন। কোভিড রোগী শনাক্ত করে ওই এলাকা ঘিরে দেওয়ার জন্যও নির্দেশ দিয়েছেন।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

শনিবারের মধ্যে কলকাতার তাপমাত্রা পৌঁছে যাবে ৩৭ ডিগ্রির ঘরে

ঘাটাল লোকসভা জিততে গেলে মানুষের ভালোবাসা আদায় করতে হবে: দেব

কৃষ্ণনগরে আবার ইডি এলে সরপুরিয়া খেয়ে যাবে, খোঁচা মহুয়ার

শেখ শাহজাহানের জামিনের আর্জি খারিজ, জেল হেফাজতের নির্দেশ

রাজ্যে বিশেষ পর্যবেক্ষকের দায়িত্বে অলোক সিনহা

চাই পুরসভা, চাই পূর্ণাঙ্গ থানা, গলা তুলছে আমোদপুর

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর