এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




দুর্গাপুরের কারখানায় পাঁচিল ভেঙে মৃত ২ শ্রমিক, আহত আরও ২

courtesy: google
courtesy: google




নিজস্ব প্রতিনিধি: দুর্গাপুরের একটি বেসরকারি লৌহ ইস্পাত কারখানায় বিপত্তি। পাঁচিলে ধস নেমে মৃত্যু হল দুই শ্রমিকের। আহত আরও দুইজন। ঘটনাটি ঘটেছে, শুক্রবার সকালে দুর্গাপুরের কাঁকসার গোপাল পুরের শিল্পতালুকে। এখন অভিযোগের তীর বেসরকারি লৌহ ইস্পাত কারখানা কর্তৃপক্ষের বিরুদ্ধে। দাবি, কারখানা কর্তৃপক্ষদের গাফিলতির জন্যেই এই ভয়ঙ্কর কাণ্ডটি ঘটেছে। যার ফলে রীতিমতো চরম উত্তেজনা ছড়িয়ে পড়েছে ওই বেসরকারি লৌহ ইস্পাত কারখানায়। এই ঘটনাটি ঘটার পরেই ঘটনাস্থলে আইএনটিটিইউসির স্থানীয় নেতাকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন শ্রমিকরা। এরপর পুলিশে খবর দেওয়া হলে বিশাল পুলিশ বাহিনী ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি সামাল দেয়।

পুলিশ জানিয়েছে, অনেক দিন থেকেই ওই ইস্পাত কারখানার পাঁচিলের পাশে একটি নিকাশি নালা নির্মাণের কাজ চলছিল। যার ফলে কারখানার পাঁচিল সম্পূর্ণ হেলে যায়।যেকোনও সময়ে কারখানার পাঁচিল ভেঙে পড়তে পারে এমনটা আশঙ্কাও ছিল শ্রমিকদের।তাই তাঁরা আগেভাগেই কারখানার কর্তৃপক্ষকে বিষয়টি জানিয়েছিলেন। কিন্তু কর্তৃপক্ষ বিষয়টি নিয়ে একেবারেই মাথা ঘামাননি। উল্টে জোর জবরদস্তি ওই বিপজ্জনক প্রাচীরের পাশেই শ্রমিকদের কাজ করতে পাঠায় তাঁরা। এদিন নিরীহ শ্রমিকরা সেখানে কাজ করেছিলেন, কিন্তু আচমকাই বিপজ্জনক পাঁচিলটি ভেঙে পড়ে। এবং তৎক্ষণাৎ কর্মরত অবস্থায় দুই শ্রমিকের মৃত্যু হয়। শ্রমিকদের নাম চন্দন বাউরি(২৮)ও রাম টুডু (৩২)। আর আহতদের মধ্যে রয়েছেন বুলু মাল ও সুরেশ রাম। তাঁরা সকলেই গোপাল পুরের বাসিন্দা।

আহত দুজনেই গুরুতর জখম হয়ে আশঙ্কাজনক অবস্থায় দুর্গাপুর মহকুমা হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়াই করছেন। এমন দুর্ঘটনার পরেই স্থানীয় বাসিন্দারা কারখানায় জড়ো হন। এবং কারখানায় অন্যান্য শ্রমিকরা বিক্ষোভ দেখাতে শুরু করবে। আর এমন ঘটনা শুনে স্থানীয় আইএনটিটিইউসির নেতারা ঘটনাস্থলে পৌঁছলজ তাঁকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করে স্থানীয়রা। মুহূর্তেই এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হলে কাঁকসা থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

পাটক্ষেতে অপহরণ করে নিয়ে গিয়ে পঞ্চম শ্রেণির ছাত্রীকে ধর্ষণের ঘটনায় চাঞ্চল্য

প্রকাশ্য দিবালোকে শান্তিপুর স্টেশন রোডে সোনার দোকানে লুঠের চেষ্টা, ধৃত ১

রোগী মৃত্যুর ঘটনায় উত্তেজনা ছড়াল পশ্চিম মেদিনীপুরের বেলদা সুপার স্পেশালিটি হাসপাতালে

হাওড়ার ২৬ নম্বর ওয়ার্ডে পানীয় জলে পোকা, এলাকায় ছড়াচ্ছে জন্ডিসের প্রকোপ

হাওড়ার হুগলি নদীতে কুমিরের আনাগোনায় বন্ধ একাধিক গঙ্গার ঘাট

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের দুর্ঘটনার জের, বেশি কিছু ট্রেনের সময়সূচি বদল

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর