এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

উপনির্বাচনে প্রার্থী ঘোষণা বিজেপির! জয় নিয়ে সংশয় দলেই

নিজস্ব প্রতিনিধি: প্রতিপদের সকালেই ভোট প্রার্থীদের নাম ঘোষণা করে দিল সুকান্ত মজুমদারের টিম বঙ্গ বিজেপি। আগামী ৩০ অক্টোবর বাংলার যে ৪টি বিধানসভা কেন্দ্রে ভোট হতে চলেছে সেখানে ২টি আসনে চলতি বছরে হয়ে যাওয়া বিধানসভা নির্বাচনে জয়ের মুখ দেখেছিল গেরুয়া শিবির। কিন্তু এখন সেই দুই আসনে জয় আসবে কিনা তা নিয়ে যখন দলের অন্দরেই সংশয় ক্রমশই বেড়ে চলেছে তখন চার আসনে প্রার্থীদের নাম ঘোষণা করে কার্যত দলের অন্দরেই বিক্ষোভকে আরও উস্কে দিল সুকান্ত মজুমদারের বঙ্গ বিজেপি টিম। এদিন রাজ্য বিজেপির পক্ষ থেকে জানানো হয়েছে, কোচবিহারের দিনহাটা বিধানসভা কেন্দ্রে প্রার্থী হচ্ছেন অশোক মণ্ডল। নদিয়ার শান্তিপুরে প্রার্থী হচ্ছেন নিরঞ্জন বিশ্বাস। উত্তর ২৪ পরগনার খড়দহে জয় সাহা ও দক্ষিণ ২৪ পরগনার গোসাবায় পলাশ রাণা প্রার্থী হচ্ছেন। কিন্তু এই চারজনকে ঘিরেই ক্ষোভ রয়েছে দলেরই অন্দরে।

দলের বিক্ষুব্ধ শিবিরের দাবি, প্রার্থী বাছাই সঠিক হয়নি। দিনহাটায় নিশীথ প্রামাণিক জিতেছিলেন মাত্র ৫৬ ভোটে। এখন সেই নিশীথ কেন্দ্রীয় প্রতিমন্ত্রী। তাই সেখানকার তৃণমূল প্রার্থী উদয়ন গুহের বিরুদ্ধে ডাকাবুকো কাউকে প্রার্থী করা উচিত হত যা দল করেনি। আবার খড়দহে প্রার্থী রাজ্যের কৃষিমন্ত্রী। কিন্তু সেখানে প্রার্থী করা হয়েছে কার্যত অচেনা অজানা জয় সাহাকে। শান্তিপুরে যেখানে তৃণমূল বৈষ্ণব তাস খেলে গোস্বামী বাড়ির সদস্যকে প্রার্থী করেছে সেখানে বিজেপি মাঠে নামিয়েছে রাজনীতিতে আনকোরা নিরঞ্জন বিশ্বাসকে। আবার গোসাবায় যেখানে সংখ্যালঘু ভোট একটা ফ্যাক্টার সেখানে বিজেপির প্রার্থী হয়েছেন পলাশ রাণা। কার্যত এই প্রার্থীদের নামই বলে দিচ্ছে গেরুয়া শিবিরে সেভাবে ওজনদার আর কেউ যেই যার ওপর দল ভরসা রাখতে পারবে। না আছে জনসমর্থন, না সংগঠন। কার্যত ঢাল তলোয়ার ছাড়াই নিধিরাম সর্দারের মতো ভোট যুদ্ধে নামতে চলেছেন বিজেপির এই চার প্রার্থী। ফলাফল কী হতে পারে সেটাও সহজেই অনুমেয়।

গত ২৮ সেপ্টেম্বর নির্বাচন কমিশন রাজ্যের এই চার বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনের দিন ঘোষণা করেছে। কমিশন জানিয়েছে, আগামী ৩০ অক্টোবর এই চার কেন্দ্রে ভোট হবে। ভোটের ফল ঘোষণা হবে ২ নভেম্বর। বিজ্ঞপ্তিতে কমিশন জানায়, চার কেন্দ্রে মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন ৮ অক্টোবর। মনোনয়ন স্ক্রুটিনি করে দেখার শেষ দিন ১১ অক্টোবর। মনোনয়ন প্রত্যাহার করার শেষ দিন ১৬ অক্টোবর। অর্থাৎ আগামী ৪দিনের মধ্যে বিজেপির প্রার্থীদের মনোনয়ন দাখিলের প্রক্রিয়া শেষ করে ফেলতে হবে। কিন্তু এখন বিজেপির অন্দরেই প্রার্থী নিয়ে যেভাবে ক্ষোভ মাথাচাড়া দিচ্ছে তাতে করে এই ৪জন ভোটযুদ্ধের মাঠে কতক্ষন টিকে থাকতে পারেন সেটাই সব থেকে বড় প্রশ্ন।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

কাঞ্চনজঙ্ঘায় ট্রেকিং করতে গিয়ে মৃত্যু বালির পর্বতারোহীর

‘বিতর্কিত’ বিজেপি প্রার্থী, কাকলির টানা চার বার জয় অনেকটাই নিশ্চিত

বসিরহাটে দাগ কাটতে ব্যর্থ বিজেপির রেখা, জয় নিশ্চিত হাজি নুরুলের

ভোটের আগেই তৃণমূল নেতাকে লক্ষ্য করে বোমা-গুলি, জয়নগরে ছড়িয়েছে উত্তেজনা

রিমলের দাপট কমতেই গরমে পুড়ছে কলকাতা- সহ দক্ষিণবঙ্গ

শেষ লগ্নে প্রচারে ঝড় তুলছেন  তৃণমূলের তারকা প্রচারকরা

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর