Comm AD 12 Myra

মালদা বিস্ফোরণকাণ্ডে ট্যুইটেই রাজ্যপালকে জবাব দিল রাজ্য সরকার

Share Link:

মালদা বিস্ফোরণকাণ্ডে ট্যুইটেই রাজ্যপালকে জবাব দিল রাজ্য সরকার

নিজস্ব প্রতিনিধি: রাজভবনে বসে রাজ্য সরকার, রাজ্যের শাসক দল ও মুখ্যমন্ত্রীকে লাগাতার আক্রমণ করে চলেছেন রাজ্যপাল জগদীপ ধনকর। কার্যত নির্দিষ্ট একটি রাজনৈতিক দলের হয়ে এভাবেই রাজভবনে বসে রাজনীতি করছেন ধনকর, এমন অভিযোগ বার বার উঠছে। এদিন সেই অভিযোগকে আরও শক্তপোক্ত ভিত্তির ওপর দাঁড় করিয়েছেন স্বয়ং রাজ্যপাল। মালদার সুজাপুরে প্লাস্টিক কারখানায় বিস্ফোরণকাণ্ডে তিনি ট্যুইট করে মুখ্যমন্ত্রীকে বলেছেন, ‘এবার তো বোমা তৈরির কারখানাগুলি বন্ধ করুন।’ রাজ্যপালের এই ট্যুইট ঘিরে এখন বিতর্ক শুরু হয়েছে রাজ্য রাজনীতিতে। কারন এখনও পর্যন্ত এটা পরিস্কার নয় যে ঠিক কী কারনে সুজাপুরে প্লাস্টিক কারখানায় বিস্ফোরণ ঘটেছে। একমাত্র ফরেন্সিক বিশেষজ্ঞরাই তা বলতে পারবেন। অথচ তার আগেই রাজ্যপাল জানিয়ে দিলেন সেখানে বোমা তৈরি হতো।
 
রাজ্যপালের এহেন পক্ষপাতিত্বমূলক আচরণের জেরে এবার রাজ্য সরকারও পাল্টা জবাব দিল ট্যইট করেই। এদিন রাজ্য স্বরাষ্ট্রদফতর ট্যুইট করে জানিয়েছে, ‘মালদার সুজাপুরে এদিন প্লাস্টিক কারখানায় বিস্ফোরণের ঘটনা ঘটেছে সেখানে প্লাস্টিকের জিনিসপত্রই তৈরি হতো। সেখানে অবৈধ ভাবে বোমা তৈরি হত না যা সম্পূর্ণ দায়িত্বজ্ঞানহীণ ভাবে কিছু মহল থেকে বলা হচ্ছে। জেলাশাসক ও পুলিশ সুপার সেখানে রয়েছেন এবং সেখানে তদন্ত যেমন যেমন ভাবে এগোচ্ছে তাঁরা সেই সেই খবর রাজ্য সরকারকে অবহিত করছেন। প্রয়োজনে তাঁরা পদক্ষেপও নিচ্ছেন। রাজ্য মন্ত্রীসভার এক মন্ত্রী ইতিমধ্যেই সেখানে গিয়েছেন এবং রাজ্য সরকারও হতাহতদের পরিবারকে ক্ষতিপূরণ প্রদান করার কথা ঘোষণা করেছে।’ গোটা ট্যুইটে রাজ্যপালের নাম না নেওয়া হলেও এই ট্যুইট যে রাজ্যপালকে বিঁধেই করা হয়েছে সে কথা আর বলার অপেক্ষা রাখে না।
 
এদিকে এদিন মুখ্যমন্ত্রীর নির্দেশে হেলিকপ্টার যোগে মালদায় পৌঁছেই রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিম চলে যান মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে। সেখানে গিয়ে আহতদের সঙ্গে দেখা করেন ও তাঁদের পরিবারের সদস্যদের সঙ্গেও কথা বলেন। আহতদের চিকিৎসায় যাতে কোনও ত্রুটি না থাকে সেই বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেন। এদিকে নতুন করে কেই মারা না গেলেও আহতদের মধ্যে ৮-৯জনের অবস্থা আশঙ্কাজনক থাকায় আগামী ৪৮ ঘন্টায় মৃত্যুর সংখ্যা বাড়তে পারে বলে অনুমান করা হচ্ছে। এখনও পর্যন্ত যে ৫জন মারা গিয়েছেন তাঁদের মধ্যে চারজনের পরিচয় পাওয়া গিয়েছে। এরা হল - রাজীব খান,  মুস্তাফা শেখ, আজিজুর রহমান ও আবদুল রহমান। একজনের পরিচয় জানা যায়নি। এদের সকলেরই বয়স ১৯ থেকে ৪০ বছরের মধ্যে। এরা ওই প্লাস্টিক কারখানায় কর্মী হিসাবেই কাজ করত।

Comm Ad 2020-LDC epic

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Comm Ad 006 TBS

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Comm Ad 2020-LDC Egg

খিদিরপুর থেকে শুরু করে বেহালা, হরিদেবপুর,

খিদিরপুর থেকে শুরু করে বেহালা, হরিদেবপুর,

মুদিয়ালী ছুঁয়ে সোধপুর পার্ক

মুদিয়ালী ছুঁয়ে সোধপুর পার্ক

বাবুবাগান হয়ে উদ্বোধনের যাত্রা শেষ হল একডালিয়া,

বাবুবাগান হয়ে উদ্বোধনের যাত্রা শেষ হল একডালিয়া,

হিন্দুস্থান পার্ক, ত্রিধারার চত্বরে এসে।

হিন্দুস্থান পার্ক, ত্রিধারার চত্বরে এসে।

#

#

#

#

#

#

#

#

#

#

#

#

Voting Poll (Ratio)

Comm Ad 008 Myra

Editors Choice

Comm Ad 2020-WB Tourism RC