Comm Ad 005 TBS

৯০০ পার কলকাতা আর উত্তর ২৪ পরগনার! রেকর্ড সুস্থতার ক্ষেত্রেও

Share Link:

৯০০ পার কলকাতা আর উত্তর ২৪ পরগনার! রেকর্ড সুস্থতার ক্ষেত্রেও

নিজস্ব প্রতিনিধি: যে ভয়টা এতদিন সবাই করছিল সেটাই এবার সত্যি হতে চলেছে। হাজারের পথে কলকাতা আর উত্তর ২৪ পরগনা জেলা। নবমীর সন্ধ্যায় এই দুই জেলা পার করে গেল ৯০০’র ঘর। গত ২৪ ঘন্টায় এই দুই জেলায় নয়শোর বেশি মানুষ আক্রান্ত হয়েছেন কোভিডে। এই প্রথম রাজ্যের কোনও জেলায় একদিনে নয়শোর বেশি মানুষ আক্রান্ত হলেন কোভিডে। স্বাভাবিক ভাবেই এই তথ্যে উদ্বেগ বেড়েছে রাজ্যের স্বাস্থ্য দফতরের আধিকারিকদের মধ্যে ও চিকিৎসকদের মধ্যে। তবে স্বস্তির বার্তা এটাই যে মৃতের সংখ্যা গড়পড়তা হিসাবের মধ্যেই যেমন রয়েছে তেমনি রেকর্ড গড়ে দিয়েছে সুস্থতার সংখ্যাও। একদিনে সুস্থ হয়ে ওঠার সংখ্যা কার্যত ৪ হাজার ছুঁইছুঁই।  
 
নবমীর সন্ধ্যায় রাজ্য সরকার যে কোভিড তথ্য প্রকাশ করেছে তাতে দেখা যাচ্ছে রাজ্যে গত ২৪ ঘন্টায় কোভিডে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ১২৭জন। মারা গিয়েছেন ৬০জন। সুস্থ হয়ে উঠেছেন ৩ হাজার ৮৫৭জন। কোভিড টেস্ট করিয়েছেন ৪২ হাজার ৫৩৮জন। রাজ্যে সক্রিয় কোভিড কেস রয়েছে ৩৭ হাজার ১৭টি। সামগ্রিক ভাবে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৩ লক্ষ ৪৯ হাজার ৭০১। মোট মৃতের সংখ্যা ৬ হাজার ৪৮৭। মোট সুস্থ হয়ে উঠেছেন ৩ লক্ষ ৬ হাজার ১৯৭। সুস্থতার হার ৮৭.৫৬ শতাংশ। রাজ্যে মোট কোভিড টেস্ট করিয়েছেন ৪২ লক্ষ ৯৮ হাজার ৩৩৯জন। পজিটিভ কেসের হার ৮.১৪ শতাংশ। সুস্থতার ক্ষেত্রে এদিন নতুন রেকর্ড গড়েছে। এত বেশি মানুষ একদিনে এই রাজ্যে কোভিডের প্রকোপ থেকে সুস্থ হয়ে ওঠেননি। একই সঙ্গে এটাও উদ্বেগের যে গত ২৪ ঘন্টায় কলকাতায় কোভিডে আক্রান্ত হয়েছেন ৯১০জন ও উত্তর ২৪ পরগনায় ৯১৫জন।
 
রাজ্যের অনান্য জেলাওয়াড়ি হিসাবের দিকে চোখ দিলে দেখা যাবে সব জেলাতেই কম বেশি কোভিডের সংখ্যা বেড়েছে। কিন্তু কোথাও কলকাতা আর উত্তর ২৪ পরগনার মতো সংক্রমণ ছড়াচ্ছে না। গত ২৪ ঘন্টায় দক্ষিন ২৪ পরগনা জেলায় আক্রান্ত হয়েছেন ২৭৬জন, হুগলিতে আক্রান্ত হয়েছেন ২৫২, নদিয়ায় ২২০জন, হাওড়াতে ২১৭জন, দার্জিলিংয়ে ১৩৪জন, পশ্চিম মেদিনীপুরে ১২৭জন ও পূর্ব মেদিনীপুরে ১২৩জন আক্রান্ত হয়েছেন। ইনান্য জেলাগুলিতে আক্রান্তের সংখ্যা ১০০ পার হয়নি। আবার মৃতের সংখ্যা ধরলে গত ২৪ ঘন্টায় উত্তর ২৪ পরগনায় মারা গিয়েছেন ১৮ জন ও কলকাতায় আমরা গিয়েছেন ১৪জন। অর্থাৎ রাজ্যে গত ২৪ ঘন্টায় যারা মারা গিয়েছেন তাঁদের অর্ধেকের বেশিই এই দুই জেলার বাসিন্দা। অনান্য জেলাগুলি থেকে যারা মারা গিয়েছেন তাঁদের মধ্যে মুর্শিদাবাদ, বীরভূম, পশ্চিম মেদিনীপুর, হাওড়া ও হুগলি জেলা থেকে মারা গিয়েছেন ৩জন করে। দক্ষিন ২৪ পরগনায় মারা গিয়েছেন ৪জন।

Comm Ad 2020-Valentine body

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Comm Ad 2020-Valentine RC

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Comm Ad 008 Myra

খিদিরপুর থেকে শুরু করে বেহালা, হরিদেবপুর,

খিদিরপুর থেকে শুরু করে বেহালা, হরিদেবপুর,

মুদিয়ালী ছুঁয়ে সোধপুর পার্ক

মুদিয়ালী ছুঁয়ে সোধপুর পার্ক

বাবুবাগান হয়ে উদ্বোধনের যাত্রা শেষ হল একডালিয়া,

বাবুবাগান হয়ে উদ্বোধনের যাত্রা শেষ হল একডালিয়া,

হিন্দুস্থান পার্ক, ত্রিধারার চত্বরে এসে।

হিন্দুস্থান পার্ক, ত্রিধারার চত্বরে এসে।

#

#

#

#

#

#

#

#

#

#

#

#

Voting Poll (Ratio)

2020 New Ad HDFC 05

Editors Choice

2020 New Ad HDFC 05