এই মুহূর্তে

বিধায়ক জাফিকুল ইসলামের বাড়ি সহ মুর্শিদাবাদের ৪ জায়গায় CBI হানা

Courtesy - Google

নিজস্ব প্রতিনিধি: প্রাথমিক নিয়োগ দুর্নীতি(School Teachers Recruitment Scam) মামলায় তাঁদের প্রত্যেকের বিরুদ্ধে সুনির্দিষ্ট কিছু তথ্য প্রমাণ কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা CBI’র আধিকারিকদের হাতে এসেছে। তার ভিত্তিতেই বৃহস্পতিবার সকালে একই জেলার ৪টি জায়গায় CBI’র হানাদারি। চলছে তল্লাশি ও জিজ্ঞাসাবাদ। সার্চ ওয়ারেন্ট(Search Warrant) দেখিয়েই চলছে তল্লাশি। নজরে মুর্শিদাবাদ(Murshidabad) জেলার ডোমকলের(Domkal) তৃণমূল বিধায়ক(TMC MLA) জাফিকুল ইসলাম(Jafikul Islam), বড়ঞার কুলির শিক্ষা প্রতিষ্ঠানের মালিক তথা ব্যবসায়ী ঝন্টু শেখ সহ আরও কয়েকজন। কেননা এদের বাড়িতেই চলছে CBI’র তল্লাশি।

মুর্শিদাবাদ জেলায় এদিন মোট ৪ জায়গায় তল্লাশি চলছে যা সকাল সাড়ে ৬টা নাগাদ শুরু হয়েছে। প্রথমেই বড়ঞার কুলিতে শিক্ষা প্রতিষ্ঠান ব্যবসায়ী ঝন্টু শেখের বাড়িতে তল্লাশি অভিযান শুরু করে CBI। তল্লাশি অভিযান চলাকালীনই খবর আসে ডোমকলের বিধায়ক জাফিকুলের বাড়িতেও তল্লাশি শুরু করেছে CBI’র ৪ সদস্যের দল। কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা জাফিকুলের বাড়ি ঘিরে রেখেছেন। ভিতরে পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলছেন CBI’র আধিকারিকরা। তাঁদের বয়ানও রেকর্ড করা হচ্ছে। তবে বিধায়ক বাড়িতে রয়েছেন কিনা, তা এখনও পরিষ্কার নয়।

গরু পাচার মামলায় আগেও জাফিকুলকে জিজ্ঞাসাবাদ করেছিল CBI। পাশাপাশি NIA’র তদন্তকারীরাও তাঁকে ডেকে জিজ্ঞাসাবাদ করেছিলেন। যদিও এ বার কোন মামলায় তাঁর বাড়িতে CBI অভিযান চালাচ্ছে তা এখনও স্পষ্ট নয়। বড়ঞার কুলিতে শিক্ষা প্রতিষ্ঠানের ব্যবসায়ী ঝন্টু শেখের বাড়িতেও CBI’র তল্লাশি চলছে। কুলির চৌরাস্তায় তাঁর বাড়ি। ঝন্টু নিয়োগে দুর্নীতির অভিযোগে ধৃত কুন্তল ঘোষের ঘনিষ্ঠ। ঝন্টুর একাধিক B.ED College আছে। কুন্তুলকে জেরা করে ঝন্টু সম্পর্কে তথ্য পাওয়া যায় বলে CBI সূত্রে খবর। ঝন্টুর সঙ্গে জেলবন্দি মানিক ভট্টাচার্য এবং জীবনকৃষ্ণ সাহারও ঘনিষ্ঠতা ছিল বলে জানা গিয়েছে। ডোমকলের বিধায়ক জাফিকুল ইসলামেরও বেশ কয়েকটি কলেজ রয়েছে। B.ED, D.ED, Engineering ও Pharmacists কলেজ রয়েছে তাঁর নামে। পাশাপাশি তিনি ডোমকল পুরসভার প্রাক্তন চেয়ারম্যানও।

Published by:

Koushik Dey Sarkar

Share Link:

More Releted News:

ভুয়ো আইপ্যাক কর্মীকে ৮৬ হাজার টাকা দিয়ে প্রতারিত হুমায়ুন কবীর

ভোট ঘোষণার আগেই রাজ্যে ১৫০ কোম্পানি আধা সেনা

ব্যারাকপুরে অপরাধ রুখতে সমস্ত থানায় ‘সাইবার বন্ধু’ প্রকল্পের সূচনা

বীরভূমে মাছ চাষের পুকুরে মুক্তো চাষ করার প্রশিক্ষণ

ঝাড়গ্রামে নিম গাছে গুজবের দুধকে ঘিরে মাতোয়ারা চারদিক

হাইকোর্ট অনুমতি দিলেই ১০ দিনের মধ্যে গ্রেফতার শেখ শাহজাহান :পার্থ

Advertisement

এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর