এই মুহূর্তে

বিএসএফের গাফিলতিতে মাটি ধ্বসে চাপা পড়ে মৃত্যু চার শিশুর

নিজস্ব প্রতিনিধি,চোপড়া ও ঝাড়গ্রাম: মর্মান্তিক দুর্ঘটনা৷ বিএসএফের গাফিলতিতে ড্রেন তৈরির সময় মাটি ধ্বসে চাপা পড়ে মৃত্যু হল চার শিশুর। সোমবার দুপুরে ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুর জেলার চোপড়ার(Chopra) দাসপাড়া পঞ্চায়েতের চেতনাগছ এলাকায়।মঙ্গলবার চোপড়াতে এই ঘটনার প্রতিবাদে বিএসএফ কার্যালয় ঘেরাওয়ের ডাক দিয়েছে তৃণমূল। স্থানীয় সুত্রে জানা গিয়েছে, সোমবার চেতনাগছ এলাকায় ভারত বাংলাদেশ সীমান্তবর্তী বর্ডার রোডে থাকা নিকাশীনালা তৈরির কাজ চলছিল। বিএসএফের তরফেই সেই কাজ করা হচ্ছিলো।এই খননকার্যের পাশেই খেলা করছিলো বেশ কয়েকজন এলাকার শিশু। আচমকাই কাজ চলাকালীনই মাটি ধ্বসে চাপা পড়ে যায় ৪ শিশু।

ঘটনা জানাজানি হতেই শোরগোল পড়ে যায় এলাকাজুড়ে। তড়িঘড়ি তাদের উদ্বার করে হাসপাতালে নিয়ে গেলে মৃত বলে জানান চিকিৎসকরা। এই ঘটনায় বি এস এফের(BSF) বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলে সরব গ্রামবাসীরা৷ ঘটনায় তীব্র উত্তেজনা ছড়ায় এলাকায়৷ পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে যান বি এস এফের উচ্চপদস্থ আধিকারিকেরা৷ গ্রামবাসীরা বিএসএফের উচ্চপদস্থ অফিসারদের ঘিরে বিক্ষোভ দেখায়। গ্রামবাসীদের অভিযোগ এরকম যখন একটি নিকাশির কাজ হচ্ছে সে বিষয়ে এলাকার মানুষকে কোন রকম সতর্ক করেনি বিএসএফ। শুধু তাই নয় যে জায়গায় মাটি খোঁড়া হয়েছে, সেখানে কোনভাবে বাঁশ বা অন্য কোন কিছু দিয়ে আড়াল করা হয়নি।

বায়ু সেনার বোম এসে পড়লো চাষের জমিতে, ব্যাপক চাঞ্চল্য। ঘটনাস্থলে বায়ু সেনার আধিকারিকরা।ঝাড়গ্রামের সাঁকরাইল ব্লকের (Sakrial Block)চামটিডাঙ্গাতে কলাইকুন্ডা বায়ু সেনার সোমবার মহড়া বোম্বিং ছিল। সেই মহড়ার বোম্বিং এরিয়ায় লক্ষ্যভেদ করতে গিয়ে লক্ষ্যভস্ট হয়ে গ্রামের চাষের জমিতে বোম পড়ে। ফলে চাষের জমিতে বড় গর্ত হয়ে যায়। জানা গেছে, এলাকার এক ব্যক্তি বিনয় পাত্রর জমিতে এই বোম পড়ে। এতেই গোটা এলাকায় ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়ে। এর ফলে যে চাষের জমিতে বোম পড়ে সেখানে ১ লক্ষ ৩৩ হাজার ভোল্টের তার ছিড়ে যায়। তবে অল্পের জন্য বড় সড় দূর্ঘটনা থেকে প্রাণে বেঁচে যান এলাকার মানুষ। জানা গেছে, এই ঘটনায় গ্রামের বেশ কয়েকটি বাড়িতে ফাঁটল দেখা দেয়। ঘটনাস্থলে পুলিশ ও বায়ু সেনার আধিকারিকরা গোটা এলাকা ব্যারিকেড করে রাখে।   তদন্ত করছেন বায়ু সেনার আধিকারিকরা।

Published by:

Subrata Roy

Share Link:

More Releted News:

দুর্নীতি-সই নকলের অভিযোগে অনির্দিষ্টকালের জন্য সাসপেন্ড অধ্যাপক

পরীক্ষা ভাল না হওয়ায় আত্মঘাতী উচ্চমাধ্যমিক পরীক্ষার্থী

উচ্চ মাধ্যমিকের পরীক্ষা কেন্দ্রে মোবাইল নিয়ে ঢোকায় ছেলেদের টেক্কা মেয়েদের

মুখ্যমন্ত্রীর জেলা সফরের মুখে জগন্নাথ ধামের কাজের গতি বাড়ল দিঘায়

প্রেমিককে সঙ্গে নিয়ে সন্তানকে খুন, মাকে ফাঁসির সাজা আদালতের

বিয়ের কয়েকদিন আগে গুলি করে আত্মঘাতী কনস্টেবল

Advertisement

এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর