2020 New Ad HDFC 04

মঙ্গলবার ভ্যাকসিন নিয়ে মোদি-মমতার বৈঠক! সফরসূচি বদলে আজই মল্লভূমে মুখ্যমন্ত্রী

Share Link:

মঙ্গলবার ভ্যাকসিন নিয়ে মোদি-মমতার বৈঠক! সফরসূচি বদলে আজই মল্লভূমে মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি: কোভিডকে হারাতে প্রয়োজন ভ্যাকসিনের। আর সেই ভ্যাকসিন চলতি বছরের মধ্যেই দেশের সব রাজ্যগুলির হাতে তুলে দেওয়া শুরু করবে কেন্দ্র সরকার। ঠিক তার আগে দেশের সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক সেরে ফেলতে চান প্রধানমন্ত্রী। সেই বৈঠকে মূলত ভ্যাকসিন কীভাবে সংরক্ষন ও বন্টন করা হবে এবং প্রথম পর্যায় কারা তা পাবেন সেই নিয়েই আলোচনা হবে। আর এই অতি গুরুত্বপূর্ণ বৈঠকের কারনেই রাতারাতি বদলে গেল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাঁকুড়া জেলার সফরসূচি। আগামী মঙ্গলবার মোদির সঙ্গে বৈঠকের জেরেই এদিন দুপুরেই বাঁকুড়ায় চলে গিয়েছেন মুখ্যমন্ত্রী। ফিরবেন মঙ্গলবার সকালে। আর সেদিন বেলা ১১টাতেই থাকছে ভ্যাক্সিন নিয়ে মোদি-মমতার ভার্চুয়াল বৈঠক।  

একদম শেষ মুহুর্তে বদলে গেল মুখ্যমন্ত্রীর সফরসূচি। কারন অবশ্যই আগামী মঙ্গলবার প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর বৈঠক। সেই কারনেই এদিন দুপুরেই কলকাতা থেকে হেলিকপ্টারে বাঁকুড়ায় পৌঁছে গিয়েছেন মুখ্যমন্ত্রী। রাতে থাকছেন মুকুটমণিপুরে। এদিন রাতে দলের নেতাদের সঙ্গে তাঁর বৈঠকের একটি সম্ভাবনা রয়েছে। সোমবার দুপুর ১টা নাগাদ খাতড়ার সিধো-কানহো স্টেডিয়ামে জনসভা করবেন তিনি। তারপরই বাঁকুড়ায় এসে দুপুর ৩টে নাগাদ প্রশাসনিক কর্তাদের সঙ্গে বসবেন পর্যালোচনা বৈঠকে। মঙ্গলবার সকালে বাঁকুড়া-১ ব্লকের শুনুকপাহাড়ি হাট ময়দানে মুখ্যমন্ত্রীর যে দলীয় সভা করার কথা ছিল তা আপাতত বাতিল করা হচ্ছে। কারন মঙ্গলবার সকালেই হেলিকপ্টারে করে কলকাতায় ফিরে আসবেন মুখ্যমন্ত্রী। এরপর নবান্ন থেকেই ভার্চুয়াল মাধ্যমে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে যোগ দেবেন মুখ্যমন্ত্রী। নবান্ন সূত্রে এমনটাই জানা গিয়েছে।    

ইতিমধ্যেই রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে কোভিডের ভ্যাকসিনের জন্য ২৫ হাজার চিকিৎসক, স্বাস্থ্যকর্মী ও নার্সদের চিহ্নিত করার কাজ শেষ হয়ে গিয়েছে। এর সঙ্গে যোগ হচ্ছেন ৫০ বছরের উর্ধ্বে থাকা মানুষেরা। যোগ হবে ৫০ বছরের নীচে থাকা সেই সব মানুষও যাদের কো-মোবোর্ডিটি রয়েছে। এর পাশাপাশি এসে যাবে ভ্যাকসিন কীভাবে সংরক্ষন করা হবে তা নিয়ে যথাযথ পরিকল্পনা। কলকাতায় এই ভ্যাকসিন সংরক্ষণের জন্য প্রয়োজনীয় পরিকাঠামো রয়েছে। কিন্তু জেলাগুলিতে সেই পরিকাঠামো কতটা পাওয়া যাবে অতিমধ্যেই তা নিয়ে খোঁজখবর শুরু করে দিয়েছেন রাজ্যের স্বাস্থ্য দফতরের আধিকারিকেরা। সেই সঙ্গে থাকছে যারা এই ভ্যাকসিন দেবেন তাঁদের যথাযথ প্রশিক্ষণের বিষয়টিও। মুখ্যমন্ত্রীর সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠকে এই সবই উঠে আসবে বলে নবান্ন সূত্রে জানা গিয়েছে।

Comm Ad 018 Kalna

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Comm Ad 006 TBS

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Comm Ad 2020-WBSEDCL RC

খিদিরপুর থেকে শুরু করে বেহালা, হরিদেবপুর,

খিদিরপুর থেকে শুরু করে বেহালা, হরিদেবপুর,

মুদিয়ালী ছুঁয়ে সোধপুর পার্ক

মুদিয়ালী ছুঁয়ে সোধপুর পার্ক

বাবুবাগান হয়ে উদ্বোধনের যাত্রা শেষ হল একডালিয়া,

বাবুবাগান হয়ে উদ্বোধনের যাত্রা শেষ হল একডালিয়া,

হিন্দুস্থান পার্ক, ত্রিধারার চত্বরে এসে।

হিন্দুস্থান পার্ক, ত্রিধারার চত্বরে এসে।

#

#

#

#

#

#

#

#

#

#

#

#

Voting Poll (Ratio)

Comm Ad 008 Myra

Editors Choice

Comm Ad 2020-WBSEDCL RC