Comm Ad 005 TBS

বাড়ছে করোনার থাবা, অষ্টমীতে রাজ্যে আক্রান্ত ৪,১৪৮ জন, মৃত ৫৯

Share Link:

বাড়ছে করোনার থাবা, অষ্টমীতে রাজ্যে আক্রান্ত ৪,১৪৮ জন, মৃত ৫৯

নিজস্ব প্রতিনিধি: যে আশঙ্কা করা হয়েছিল, যেন সেটাই বাস্তবায়িত হতে চলেছে। অষ্টমীতেও রাজ্যে করোনা সংক্রমণের কোনও বিরতি নেই। গত ২৪ ঘণ্টায় রাজ্যে মোট আক্রান্ত হয়েছেন ৪,১৪৮ জন। যা গত দু’দিনের চেয়ে খুব সামান্য কম। পাশাপাশি, এই সময়ের মধ্যে রাজ্যে মৃত্যু হয়েছে ৫৯ জনের। যদিও পাল্লা দিয়ে আক্রান্ত বাড়ছে কলকাতা ও উত্তর ২৪ পরগণায়।

এই দুই জেলাতেই রাজ্যের সিংহভাগ আক্রান্তের খোঁজ মিলেছে। গত ২৪ ঘণ্টায় কলকাতায় নয়া আক্রান্তের সংখ্যা যেখানে ৮৯৫ জন, সেখানে উত্তর ২৪ পরগণায় এই সংখ্যা ৮৯৬ জন। এই দুই জেলায় মৃতের সংখ্যা যথাক্রমে ১৯ ও ১৪ জন। এখনও পর্যন্ত কলকাতায় সক্রিয় করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৭,৪০৯ জন। অন্যদিকে, উত্তর ২৪ পরগণায় এই সংখ্যা দাঁড়িয়েছে ৭,২৫১ জন। যা রাজ্যের মধ্যে সবচেয়ে বেশি। এখনও পর্যন্ত এই দুই জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭৫ হাজার ও ৭০ হাজারের সামান্য বেশি।

এই দুই জেলাই তালিকায় সবচেয়ে উপরের দিকে রয়েছে। বাকি জেলায় আক্রান্তের সংখ্যা খুব একটা কম নয়। এই দুই জেলার পরেই রয়েছে নদিয়া, দক্ষিণ ২৪ পরগণা ও হাওড়া জেলা। নদিয়ায় আক্রান্তের সংখ্যা ২৪৪ জন। অন্য দু’জেলায় আক্রান্তের সংখ্যা ২২৯ ও ২২৪ জন। এছাড়াও, হুগলি ও দার্জিলিং-এ ১৭৫ জন। পূর্ব মেদিনীপুরে ১৫৫ জন, পশ্চিম মেদিনীপুরে ১৪৪ জন। এর পাশাপাশি, পূর্ব বর্ধমানে ১২৭ জন, জলপাইগুড়িতে ১১১ জন, মুর্শিদাবাদে ১০২ জন, পশ্চিম বর্ধমান ও কোচবিহারে ৯৯ জন আক্রান্ত হয়েছেন।

পুজো যতই এগোচ্ছে, ততই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। পুজোর আগে যে আশঙ্কা করেছিলেন চিকিৎসক থেকে বিশেষজ্ঞরা, দেখা যাচ্ছে সেই আশঙ্কাই সত্যি হতে চলেছে। পুজোর পর সমগ্র রাজ্যের করোনা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায় তা নিয়ে সকলেই সন্দিহান। কিন্তু পঞ্চমী থেকে অষ্টমী পর্যন্ত রাজ্যের করোনা পরিস্থিতি যেখানে গিয়ে দাঁড়িয়েছে তা চিন্তা বাড়াচ্ছে সকলেরই। এবার নবমী ও দশমীতে কী হবে সেই দিকেই তাকিয়ে সকলে। 

এখনও পর্যন্ত সারা রাজ্যে মোট করোনা আক্রান্ত হয়েছেন প্রায় ৩.৪৬ লক্ষ মানুষ। তার মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩.০২ লক্ষের বেশি মানুষ। করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন ৩৬,৮০০-এর বেশি মানুষ। তবে গত ২৪ ঘণ্টায় মারা গিয়েছেন ৫৯ জন করোনা রোগী। যা নিয়ে রাজ্যে মোট করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে সাড়ে ৬ হাজারের সামান্য নিচে। এখনও পর্যন্ত ৪২.৫৫ লক্ষ নমুনা পরীক্ষা হয়েছে রাজ্যজুড়ে বলেই সরকারি বিজ্ঞপ্তিতে জানা গিয়েছে। 

corona 01

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Comm Ad 2020-WB Tourism RC

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Comm Ad 006 TBS

খিদিরপুর থেকে শুরু করে বেহালা, হরিদেবপুর,

খিদিরপুর থেকে শুরু করে বেহালা, হরিদেবপুর,

মুদিয়ালী ছুঁয়ে সোধপুর পার্ক

মুদিয়ালী ছুঁয়ে সোধপুর পার্ক

বাবুবাগান হয়ে উদ্বোধনের যাত্রা শেষ হল একডালিয়া,

বাবুবাগান হয়ে উদ্বোধনের যাত্রা শেষ হল একডালিয়া,

হিন্দুস্থান পার্ক, ত্রিধারার চত্বরে এসে।

হিন্দুস্থান পার্ক, ত্রিধারার চত্বরে এসে।

#

#

#

#

#

#

#

#

#

#

#

#

Voting Poll (Ratio)

Comm Ad 2020-WBSEDCL RC

Editors Choice

Comm Ad 2020-LDC Egg