আতঙ্ক বাড়়াচ্ছে জ্বর-শ্বাসকষ্ট, ৬ বছরের নীচে ৯ শিশুর মৃত্যু

Published by:
No Author

21st October 2021 4:26 pm

নিজস্ব প্রতিনিধি, বর্ধমান: চলতি মাসে একই হাসপাতালে ৯ জন শিশুর মৃত্যু। সকলেই জ্বর ও শ্বাসকষ্টের সমস্যায় ভুগছিল বলে জানা গিয়েছে। বর্ধমান মেডিক্যাল কলেজে শিশুদের এই মৃত্যু ঘিরে আতঙ্ক ছড়িয়েছে। যদিও পরিস্থিতি অনুকূলে আনতে ২৫ শয্যার একটি ‘অ্যাকিউট রেসপিরেটরি ইনফেকশন ওয়ার্ড’ খোলা হচ্ছে বলে জানান হাসপাতালের সুপার তাপস ঘোষ। এদিকে একই উপসর্গ নিয়ে বুধবার পর্যন্ত হাসপাতালে ভর্তি হওয়া শিশুর সংখ্যা হয়েছে ১৩০।

হাসপাতাল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, জ্বর–শ্বাসকষ্টের পরিমাণ বেশি দেখা যাচ্ছে সদ্যোজাত শিশুর মধ্যে। চলতি মাসে মাত্র ২১ দিনের মধ্যেই যে ৯ জন শিশুর মৃত্যু হয়েছে, তাদের প্রত্যেকেরই বয় ৬ বছরের নীচে। অভিভাবকদের মধ্যে স্বাভাবিকভাবেই কোভিড নিয়ে আতঙ্ক ছড়িয়েছে। যদিও কেন এমনটা হচ্ছে, তা নিয়ে বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা শুরু করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

বর্ধমান মেডিক্যাল হাসপাতালের অধ্যক্ষ প্রবীর সেনগুপ্ত বলেন, ‘শিশুবিভাগের পরিকাঠামো নিয়ে আলোচনা হয়েছে। এখানে বেশি শিশু ভর্তি হচ্ছে। তাই আরও একটি ওয়ার্ড তৈরি করছি।’ চিকিৎসকরা জানাচ্ছেন, সদ্যোজাত শিশুরা ঠাণ্ডা লাগার উপসর্গ নিয়ে ভর্তি হচ্ছে। শুরু হয়ে যাচ্ছে শ্বাসকষ্ট। তারপরেই জটিল আকার নিচ্ছে। হাসপাতাল সুপার জানিয়েছেন, চিকিৎসা পরিষেবায় কোনওরকম খামতি অবশ্য থাকছে না।

More News:

Leave a Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

নজরকাড়া খবর

জেলা ভিত্তিক সংবাদ

Subscribe to our Newsletter

86
মিশন দিল্লি, পিকের চাণক্যনীতি কতটা কাজ দিল মমতার?