Comm Ad 005 TBS

আবারও বিস্ফোরণ মালদায়, জীবন গেল পাঁচের! যাচ্ছেন ফিরহাদ

Share Link:

আবারও বিস্ফোরণ মালদায়, জীবন গেল পাঁচের! যাচ্ছেন ফিরহাদ

নিজস্ব প্রতিনিধি: আবারও বিস্ফোরণের ঘটনা ঘটে গেল মালদার বুকে। এখনও ফিকে হয়ে যায়নি ইংরেজবাজার শহরের বুকে চলন্ত টোটোতে বিস্ফোরণের ঘটনায় টোটোচালকের দেহ ছিন্নভিন্ন হয়ে যাওয়ার ঘটনা। তারই মধ্যে এই বিস্ফোরণ জেলায় তো বটেই রাজ্য রাজনীতিতে আলোড়ন ফেলে দিয়েছে। কার্যত আতঙ্ক ছড়িয়ে পড়েছে মালদা জেলার বাসিন্দাদের মধ্যে। এদিন বেলা ১১টা নাগাদ মালদা জেলার সদর মহকুমার কালিয়াচক থানার সুজাপুর এলাকার জ্ঞানপাড়াতে একটি প্লাস্টিক কারখানায় কাজ চলাকালীন সময়ে ভয়াবহ বিস্ফোরণ হয়। তার ঘটনাস্থলেই মারা যান ৫জন। প্রায় ২৬জন গুরুতর জখম হয়েছেন। তাঁদের সবাইকে উদ্ধার করে ইংরেজবাজার শহরের মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এদের মধ্যে ৯জনের অবস্থা আশঙ্কাজনক। তাই মৃত্যুর সংখ্যা বাড়তে পারে বলেই মনে করা হচ্ছে। 

এদিন নবান্নে এই বিস্ফোরণের ঘটনায় রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ‘সুজাপারের জ্ঞানপাড়া বলে জায়গায় একটি প্লাস্টিং কারখানায় বিস্ফোরণ হওয়ার খবর এসেছে। প্লাস্টিক প্রসেসিং মেশিনে কাজ চলাকালীন সময়ে এই বিস্ফোরণ হয়েছে বলে জানা গিয়েছে। ঘটনাস্থলেই ৫ জন মারা গিয়েছেন। কিছু জন আহত হয়েছেন। তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। মুখ্যমন্ত্রীর নির্দেশে আমরা সবাই বৈঠক করেছি। ডিএম ও এসপির সঙ্গে আমরা প্রতিনিয়ত যোগাযোগ রাখছি। মুখ্যমন্ত্রীর নির্দেশেই হেলিকপ্টারে করে দ্রুত সেখানে পৌঁছাছেন ফিরহাদ হাকিম।’ ইতিমধ্যেই সুজাপুরের ঘটনার খবর শুনে সঙ্গে সঙ্গে সেখানে পৌঁছে গিয়েছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা স্থানীয় নেতা কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরি। রয়েছেন এলাকার কংগ্রেস বিধায়ক ঈষা খান চৌধুরীও।

এদিন বেলা ১১টা নাগাদ ৩৪ নং জাতীয় সড়কের ধারে থাকা ওই প্লাস্টিক কারখানায় আচমকাই প্রচণ্ড শব্দে বিস্ফোরণ ঘটে। এই কারখানায় ফেলে দেওয়া প্লাস্টিক ব্যবহার করে কাজ করা হতো বলে স্থানীয়রা জানিয়েছেন। প্লাস্টিকগুলি মেশিনে কেটে তবে কাজে লাগানো হত। ওই মেশিন থেকেই বিস্ফোরণ ঘটেছে বলে প্রাথমিক অনুমান বিশেষজ্ঞদের। ঘটনাস্থলে ফরেনসিক বিশেষজ্ঞরা আসছেন বলে জানিয়েছে পুলিশ। তাঁরা ঘটনাস্থলে এসে নমুনা সংগ্রহ করে দেখবেন। ঘটনার পরেই এলাকায় কার্যত কান্নার রোল উঠেছে। ছড়িয়েছে আতঙ্কও। এদিকে রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা করে ও আহতদের ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেবে রাজ্য সরকার। ঘটনার তদন্তে নেমা পুলিশ আধিকারিকেরা স্থানীয় বাসিন্দাদের একাংশের মাধ্যমে জানতে পেরেছেন যে, কারখানাটি বেশ কিছু দিন ধরেই স্থানীয় দুষ্কৃতীদের আখড়ায় পরিণত হয়েছিল। কারখানার ভিতরে দিশি বোমা মজুত ছিল বলেও দাবি করছেন স্থানীয়দের অনেকে। পুলিশ কারখানা মালিকের খোঁজ করছে।

Comm Ad 2020-Valentine body

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Comm Ad 026 BM

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Comm Ad 2020-himalaya RC

খিদিরপুর থেকে শুরু করে বেহালা, হরিদেবপুর,

খিদিরপুর থেকে শুরু করে বেহালা, হরিদেবপুর,

মুদিয়ালী ছুঁয়ে সোধপুর পার্ক

মুদিয়ালী ছুঁয়ে সোধপুর পার্ক

বাবুবাগান হয়ে উদ্বোধনের যাত্রা শেষ হল একডালিয়া,

বাবুবাগান হয়ে উদ্বোধনের যাত্রা শেষ হল একডালিয়া,

হিন্দুস্থান পার্ক, ত্রিধারার চত্বরে এসে।

হিন্দুস্থান পার্ক, ত্রিধারার চত্বরে এসে।

#

#

#

#

#

#

#

#

#

#

#

#

Voting Poll (Ratio)

Comm Ad 2020-himalaya RC

Editors Choice

corona 02