এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




ঝড় মোকাবিলায় প্রস্তুত হলদিয়া-নবদ্বীপ পুরসভা, চালু বিশেষ হেল্প লাইন নম্বর




নিজস্ব প্রতিনিধি, পূর্ব মেদিনীপুর ও নদিয়া: ধেয়ে আসছে ঘূর্ণিঝড় রিমল। ঝড় মোকাবিলায় ত‍ৎপর হলদিয়া পৌরসভা। ছুটি বাতিল হয়েছে কর্মীদের। হলদিয়া নদীর তীরে হলদিয়া শিল্পাঞ্চল ও পৌর এলাকা রয়েছে। আমফান ও ইয়াসে ব্যাপক ক্ষতি হয়েছিল হলদিয়ায়। বঙ্গপোসাগরের উত্তর পূর্ব কোণে এই হলদিয়া অবস্থিত।ধেয়ে আসছে ঘূর্ণিঝড়(Cyclone) রিমল। বিপদের আশঙ্কা বুঝে ফেরি সার্ভিস বন্ধ করে দেয় প্রশাসন। নৌকা পেরিয়ে নন্দীগ্রাম থেকে অনেকেই কাজে যান হলদিয়ায়। রবিবার সকালেও অনেকে গেছেন। কাজ শেষ ফিরতে গিয়ে সমস্যায় পড়েছেন। তারা প্রশাসনের নিষেধের কারনে ক্ষোভে ফেটে পরে যাত্রীরা। এদিকে, বজবজ ২ নম্বর ব্লক এর হুগলি নদীর বাধ উত্তর রায় পুর হাট পাড়া, এর আগে ভরা কোটালে এই বাঁধে এই চিত্র ধরেছিল আজ ঘূর্ণিঝড়ের দাপটে যাতে কোন ক্ষতি না হয় এই বাঁধের তার জন্য তৎপর প্রসাশন।

যদিও রাতের দিকে ভরা কোটাল রয়েছে, তখন নদীর জল বেড়ে যাবে এবং যখন ঘূর্ণিঝড়ের প্রভাব দক্ষিণ চব্বিশ পরগণায় পড়বে তখন এই বাঁধের উপর জলের চাপ বাড়তে পারে। সেই নিয়ে চিন্তায় প্রশাসন,তার জন্যই বজ বজ দুই নম্বর ব্লকের পঞ্চায়েত সমিতির তরফ থেকে সেচ দপ্তরকে সাথে নিয়ে আপৎকালীন অবস্থায় বাদ মেরামতির কাজ চলছে। উপস্থিত রয়েছেন সেচ দপ্তরের আধিকারিক নোদাখালি প্রশাসন এবং বজ বজ ২ নম্বর ব্লকের সভাপতি সুব্রত ব্যানার্জি। অন্যদিকে,রিমল ঘুর্ণিঝড় মোকাবিলায় তৎপর নবদ্বীপ পৌরসভা ও প্রশাসন।

ঘুর্ণিঝড় রিমলের মোকাবিলায় এবার একাধিক পদক্ষেপ নিল নবদ্বীপ পৌরসভা ও জেলা প্রশাসনের তরফে।শহর জুড়ে করা হয়েছে সতর্কতা মূলক প্রচার, বন্ধ করা হয়েছে নবদ্বীপ, মায়াপুর থেকে সকল ফেরি চলাচল।নবদ্বীপ পৌরসভার(Nabwadip Municipality) পৌরপিতা বিমান কৃষ্ণ সাহা জানান, রিমল এর জন্য আগেই পৌরসভার তরফে শহর জুড়ে করা হয়েছে মাইকিং এর মাধ্যমে সচেতনতা মূলক প্রচার, সরকারি নির্দেশ ও আবহাওয়া দপ্তরের আগাম সতর্কবার্তা অনুসারে।পৌরসভার তরফে এই দু দিন নবদ্বীপের সকল গঙ্গার ঘাটে স্নান করতে যেতে করা হয়েছে নিষেধ, পৌরসভায় খোলা হয়েছে হেল্পলাইন নং 7797540822….যেখানে সম্ভাব্য সকল ব্যাবস্থা আছে। নবদ্বীপ ফেরিঘাট তরফেও জানায় সরকারি নির্দেশ মেনেই সকল ফেরি চলাচল বন্ধ করা হয়েছে। কেমল জরুরি পরিষেবা চালু থাকবে।আর এই ফেরি চলাচল বন্ধ থাকার কারনে কিছুটা সমস্যায় নবদ্বীপ -মায়াপুর ঘুরতে আসা পর্যটকেরাও।সব মিলিয়ে রিমল ঘুর্নি ঝরের মোকাবিলায় করতে ও সুষ্ঠু নাগরিক পরিষেবা দিতে প্রস্তুত নবদ্বীপ পৌরসভা তা বলাই বাহুল্য।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

পাটক্ষেতে অপহরণ করে নিয়ে গিয়ে পঞ্চম শ্রেণির ছাত্রীকে ধর্ষণের ঘটনায় চাঞ্চল্য

প্রকাশ্য দিবালোকে শান্তিপুর স্টেশন রোডে সোনার দোকানে লুঠের চেষ্টা, ধৃত ১

রোগী মৃত্যুর ঘটনায় উত্তেজনা ছড়াল পশ্চিম মেদিনীপুরের বেলদা সুপার স্পেশালিটি হাসপাতালে

হাওড়ার ২৬ নম্বর ওয়ার্ডে পানীয় জলে পোকা, এলাকায় ছড়াচ্ছে জন্ডিসের প্রকোপ

হাওড়ার হুগলি নদীতে কুমিরের আনাগোনায় বন্ধ একাধিক গঙ্গার ঘাট

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের দুর্ঘটনার জের, বেশি কিছু ট্রেনের সময়সূচি বদল

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর