এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




হাওড়ার হুগলি নদীতে কুমিরের আনাগোনায় বন্ধ একাধিক গঙ্গার ঘাট




নিজস্ব প্রতিনিধি, হাওড়া: হুগলি নদীর বুকে কুমিরের দেখা মেলায় আতঙ্কিত এলাকার বাসিন্দারা।স্থানীয় সূত্রে জানা গেছে,পাঁচপাড়া গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত পাঁচপাড়া মাঝের পাড়া এলাকায় গঙ্গায় ভাসতে দেখা যায় কুমির । মঙ্গলবার সন্ধ্যেবেলা থেকে দেখা যায় কুমির(Cocodial)। এমনটাই জানাচ্ছেন স্থানীয়রা। অনেকেই মুঠোফোনে সেই দৃশ্য বন্দি করে। আপাতদৃষ্টিতে কুমির বলেই মনে করছেন এলাকার বাসিন্দারা। আর এই খবর চারিদিকে ছড়িয়ে পড়তে এলাকা বাসিন্দাদের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়েছে। ওই এলাকার বাসিন্দারা গঙ্গায় স্নান সহ পূজার কাজ করতে আসেন।এছাড়া নৌকা নিয়েও যাতায়াত করেন ।

তাই অনেকেই গঙ্গাতে সাহস করে নামছেন না । গঙ্গাতে কুমির এলোই বা কি করে বুঝে উঠতে পারছে না কেউই। প্রশাসনের পক্ষ থেকে ঘাটে না নামার জন্য মাইক প্রচার করা হচ্ছে। পাঁচপাড়া পঞ্চায়েতের তরফ থেকে এন সি পাল ঘাট(N C Pal Ghat), পদরা ঘাট, রাধা গোবিন্দ ঘাট(Gobinda Ghat), রাজগঞ্জ জেটি ঘাট সহ আরো বেশ কিছু ঘাট বন্ধ করে দেওয়া হয়েছে। এমনটাই জানাচ্ছেন পাঁচপাড়া পঞ্চায়েত সদস্য অমিতাংশু পোড়েল । মিঠুন দাস রাধাদাসী এলাকার বাসিন্দা জানান, বুধবার সকালে দেখা গেছে কুমির।শুনে তিনিও গঙ্গাতে নামছেন না । এনসিপাল গঙ্গার ঘাটে অনেক মানুষ আসেন ।এই ঘাটে শ্রাদ্ধের , উপনয়নের কাজ হয়। শোনার পর থেকে কেউ আসছেন না । জনমানুষ শূন্য ঘাটে পরিণত হয়েছে।

স্থানীয়দের কারোর কারোর দাবি, একাধিক কুমির ঘোরাঘুরি করছে এই গঙ্গার ঘাট গুলি সংলগ্ন এলাকায়। কেউ কেউ একে ঘড়িয়াল বলে দাবি করছে। তবে বয়স্করা জলে নামলেও ক কচিকাঁচাদের ভিড় হচ্ছে গঙ্গার ঘাট গুলিতে কুমির জাতীয় সরীসৃপকে দেখার জন্য। কেউ কেউ বলছেন যেগুলি দেখা যাচ্ছে তাদের বয়েস কম। স্থানীয় পঞ্চায়েতের পক্ষ থেকে বনদপ্তরকে(Forest Department) বিষয়টি জানানো হয়েছে। আপাতত প্রচন্ড গরমে গঙ্গায় নেমে ডুব দিয়ে শান্তি লাভ বন্ধ হাওড়ার ওই সংশ্লিষ্ট ঘাট গুলিতে।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

চাকরি বাতিলের মামলায় স্থগিতাদেশ বহাল রাখল সুপ্রিম কোর্ট

৫৫ হাজার অসমাপ্ত বাড়ির কাজ শেষের জন্য টাকা ছাড়ছে রাজ্য

পুরুলিয়ায় পরপর পথ দুর্ঘটনায় নিহত ৩, প্রাণ গেল ৮ বছরের নাবালিকার

তারকেশ্বরের শ্রাবণী মেলা উপলক্ষে পূর্ব রেলওয়ের ইএমইউ স্পেশাল ট্রেন চালানোর ঘোষণা

বাগনানে তৃণমূলকে ভোট না দেওয়া মানুষকেও রথের শুভেচ্ছা জানালেন বিধায়ক অরুনাভ সেন

বাদুড়িয়াতে মধুচক্রের আসরের বিরুদ্ধে গ্রামবাসীদের বিক্ষোভ, অবরোধ তুলতে গিয়ে আক্রান্ত পুলিশ

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর