এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




রামলালকে কাঁঠাল দিয়ে বরণ করলেন জঙ্গলমহলের বাসিন্দারা




নিজস্ব প্রতিনিধি, ঝাড়গ্রাম:খাবারের সন্ধানে আপন মনে ঝাড়গ্রাম ব্লকের বিভিন্ন এলাকায় ঘুরে বেড়াচ্ছে রামলাল নামক একটি পূর্ণবয়স্ক হাতি(Elephant)। শান্ত স্বভাবের রামলাল মানুষের কোনও ক্ষতি করেনি, তার শুধু প্রয়োজন খাদ্যের। তাই কখনও রাস্তার উপর গাড়ি দাঁড় করিয়ে খাবারের সন্ধান করে, আবার কখনো বিভিন্ন হোটেলের ভিতরে ঢুকে খাবার খায়। সেই সঙ্গে রাইস মিলে(Rice Mill) ঢুকে চালের বস্তা থেকে চাল বার করে খায়। রবিবার বন দফতরের ঝাড়গ্রাম রেঞ্জের পুকুরিয়া বিটের পাথরচাকবড়ি গ্রামে হাজির হয় রামলাল। রামলালকে দেখার জন্য গ্রামবাসীরা ভিড় জমায়। গ্রামবাসীদের পক্ষ থেকে রামলালকে খাবারের জন্য কাঁঠাল দিয়ে বরণ করে নেওয়া হয়।

আর রামলাল আপন মনে কাঁঠাল(Jackfruit) খায়। এভাবেই সারাদিন খাবারের সন্ধানে ঘুরে বেড়ায় রাম লাল। যখন খাবারের সন্ধানে ঝাড়গ্রাম ব্লকের বিভিন্ন এলাকায় রামলাল ঘুরে বেড়াচ্ছে ঠিক সেই সময় ঝাড়গ্রাম ব্লকের(Jhargram Block) বাঁশতলা এলাকায় একটি হাতি রেললাইন পারাপার করছে। প্রায় ওই এলাকা দিয়ে হাতি রেললাইন পারাপার করে। কিন্তু বনদপ্তর ও রেল কর্তৃপক্ষের কোন নজর নেই। যেকোনো সময় ঘটতে পারে বড় দুর্ঘটনা বলে আশঙ্কা করছেন এলাকার বাসিন্দারা। সেই সঙ্গে ঝাড়গ্রাম ব্লকে আরো প্রায় ৫০ টি হাতি রবিবার বিভিন্ন এলাকায় দাপিয়ে বেড়াচ্ছে, যার ফলে সমস্যায় পড়েছেন গ্রামবাসীরা।

আকাশ মেঘলা(Cloudy Sky) শুরু হয়েছে বৃষ্টি ,ঠিক সেই সময় হাতির দল ছোট ছোট দলে বিভিন্ন এলাকায় ঢুকে পড়ায় সমস্যায় পড়েছেন ঝাড়গ্রাম ব্লকের জঙ্গল লাগুয়া গ্রামের বাসিন্দারা। বন দফতরের পক্ষ থেকে গ্রামবাসীদের সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে। সেই সঙ্গে ওই হাতি গুলির গতিবিধির উপর বন দফতরের কর্মীরা নজরদারি শুরু করেছে। দিনের শেষে তাদের জঙ্গলে ফেরানোর উদ্যোগ নেয় বন দপ্তর।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

পাটক্ষেতে অপহরণ করে নিয়ে গিয়ে পঞ্চম শ্রেণির ছাত্রীকে ধর্ষণের ঘটনায় চাঞ্চল্য

প্রকাশ্য দিবালোকে শান্তিপুর স্টেশন রোডে সোনার দোকানে লুঠের চেষ্টা, ধৃত ১

রোগী মৃত্যুর ঘটনায় উত্তেজনা ছড়াল পশ্চিম মেদিনীপুরের বেলদা সুপার স্পেশালিটি হাসপাতালে

হাওড়ার ২৬ নম্বর ওয়ার্ডে পানীয় জলে পোকা, এলাকায় ছড়াচ্ছে জন্ডিসের প্রকোপ

হাওড়ার হুগলি নদীতে কুমিরের আনাগোনায় বন্ধ একাধিক গঙ্গার ঘাট

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের দুর্ঘটনার জের, বেশি কিছু ট্রেনের সময়সূচি বদল

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর