corona 01

বিজেপির ৭ সাংসদ আসছেন তৃণমূলে! দাবি জ্যোতিপ্রিয়র

Share Link:

বিজেপির ৭ সাংসদ আসছেন তৃণমূলে! দাবি জ্যোতিপ্রিয়র

নিজস্ব প্রতিনিধি: দলবদল চলছে। আগামী দিনেও হয়তো চলবে। তবে রাজ্য বিধানসভা নির্বাচনের ফলাফল প্রকাশিত হওয়ার পরে সেই দলবদলের পালা যে অনেকটাই বেড়ে যাবে সে আন্দাজ এখন থেকেই বেশ করা যেতে পারছে। তবে সব থেকে বড় যে সম্ভাবনা ক্রমশ মাথাচাড়া দিচ্ছে তা হল দলবদল অপেক্ষা ঘরে ফেরা। মানে বিজেপি থেকে আবার তৃণমূলের ফিরে আসা। স্বামী বিবেকানন্দের জন্মদিনে এমন সম্ভাবনার কথাই কার্যত উস্কে দিলেন রাজ্যের খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রয় মল্লিক। শুধু তাই নয় রীতিমত শুভেন্দুর নাম নিয়ে এটাও বুঝিয়ে দিলেন ভোট মিটলে যে সব বিধায়কেরা তৃণমূল ছেড়ে বিজেপিতে গিয়েছেন, তাঁরা তো ফিরবেনই, হয়তো শুভেন্দুই ফিরে আসবেন। ইতিমধ্যেই নাকি তৃণমূল ছেড়ে বিজেপিতে যাওয়া বিধায়কেরা রাজ্যের শাসক শিবিরের দরবার করতে শুরু করে দিয়েছেন বিজেপি ছেড়ে ফিরে আসার জন্য। অন্তত তেমনটাই দাবি রাজ্যের খাদ্যমন্ত্রীর। নানা কারনে এই দাবি এখন না রাজ্য বিজেপির নেতারা উড়িয়ে দিতে পারছেন না রাজ্যের ওয়াকিবহাল মহল। বরঞ্চ সম্ভাবনা বাড়ছে বিজেপি থেকে তৃণমূলের ফিরে আসার।
 
বিজেপিতে গিয়েও যে তৃণমূলে ফিরে আসা যায় সেই উদাহরণের তালিকা কিন্তু ক্রমশই বেড়ে চলেছে। বিপ্লব মিত্র, সুজাতা খাঁ, তুষারকান্তি ভট্টাচার্যরা ছাড়াও রয়েছেন বেশ কিছু নেতা যারা জনপ্রতিনিধি নন। রাজ্যের ওয়াকিবহাল মহল মনে করছে আগামী রাজ্য বিধানসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরেই যে তৃণমূল তৃতীয়বারের জন্য ক্ষমতায় ফিরতে চলেছে এ নিয়ে কোনও সন্দেহ নেই। মোদি-অমিত-নাড্ডা যতই বাংলায় এসে লম্ফজম্ফ করে বেড়ান না কেন, দুয়ারে দুয়ারে সরকার কার্যত প্রমাণ করে দিয়েছে এই রাজ্যে মমতার প্রশাসনের প্রতি আমজনতার আগ্রহ ও আস্থা এখনই কতটা অটুট। স্বাস্থ্যসাথীর জনপ্রিয়তা, তার গ্রহণযোগ্যতা এমন পর্যায়ে চলে গিয়েছে যে আজ শুধু বিজেপির নেতা থেকে কর্মীরাই এই কার্ড পেতে লাইন দিচ্ছেন তাই নয়, রোগী ও ব্যবসা হারানোর ভয়ে বড় বড় বেসরকারি হাসপাতালও কার্যত বাধ্য হচ্ছে এই প্রকল্পের সঙ্গে জড়িত হতে। আরও মজার কথা গেরুয়া শিবির তাঁর সভা থেকে মিছিলে যতই ভিড় জমানোর চেষ্টা করুন না কেন বাস্তবে তৃণমূলের সংগঠনের কাছে যে তাঁরা এখনও শিশু হয়েই রয়েছেন তা বার বার প্রমাণিত হচ্ছেন। বিজেপি নেতারা যার যার বাড়িতেই যান না কেন দেখা যাচ্ছে তাঁরাই পরে তৃণমূলের হাতে চলে যাচ্ছেন।
 
এই অবস্থাতেই এদিন রাজ্যের খাদ্যমন্ত্রী দাবি করেছেন আগামী মে মাসে বিজেপির ৭জন সাংসদ তৃণমূলে আসতে চলেছেন। এমনকি যে সব বিধায়ক তৃণমূল ছেড়ে বিজেপিতে গিয়েছেন তাঁরাও ফিরে আসবেন। জ্যোতিপ্রিয় মল্লিক এদিন রীতিমত দাবি করেছেন, প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন খোদ শুভেন্দু অধিকারী কতদিন বিজেপিতে থাকবেন। তাঁর দাবি মতো কাজ ফুরোলে শুভেন্দুও নাকি তৃণমূলেই ফিরে আসবেন। আর সেটা আগামী ৬-৭ মাসের মধ্যেই। রাজ্যের এক মন্ত্রী যদি এভাবে বাম নিয়ে প্রকাশ্যে এই সব কথা বলেন তাহলে চট করে যে সবাই তা ফেলে দবেন এমনও নয়। তাই গুঞ্জন যথেষ্ট বেড়েছে। খোদ রাজ্য বিজেপির নেতারাও এই সম্ভাবনার কথা পুরোপুরি অস্বীকার করতে পারছেন না। মুখে তাঁরা যতই বলুন, ‘আব কি বার ২০০ পার’ বাস্তবে তাঁরা নিজেরাও জানেন ২০টি আসনও বার করতে গেলে কত ঘাম ঝরাতে হবে। তাই তাঁরাও এই সম্ভাবনার কথা পুরোপুরি অস্বীকার করতে পারছেন না। বরঞ্চ এমনটা যে হতে পারে সেটা তাঁরাও মেনে নিচ্ছেন। এখন প্রশ্ন হচ্ছে কে বা কারা হতে পারেন এই ৭জন সাংসদ যাদের তৃণমূলের ফেরার কথা আজ নাম না নিয়েই জানিয়েছেন রাজ্যের খাদ্যমন্ত্রী। রাজ্য বিজেপি সূত্রে জানা গিয়েছে, উত্তরবঙ্গের ৩জন সাংসদ ও দক্ষিনবঙ্গের ৪জন সাংসদ থাকতে পারেন সেই তালিকায়। এদের কেউ প্রকাশ্যেই গুরুংয়ের প্রতি বন্ধুত্বের হাত বাড়াচ্ছেন তো কেউ বিজেপির সভাতে যোগ দিতে গিয়েও ফিরে আসছেন। আবার কেউ তৃণমূলকে আক্রমণটুকুও করছেন না।

Comm Ad 005 TBS

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Comm Ad 2020-Valentine RC

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Comm Ad 008 Myra

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের  সমাপ্তি অনুষ্ঠান

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সমাপ্তি অনুষ্ঠান

#

#

#

#

Voting Poll (Ratio)

Comm Ad 026 BM
Comm Ad 2020-Valentine RC