Comm Ad 2020-tantuja-body

বাঁকুড়া থেকেই মোদির সঙ্গে বৈঠকে মুখ্যমন্ত্রী! কলকাতায় ফিরবেন বৃহস্পতিবার

Share Link:

বাঁকুড়া থেকেই মোদির সঙ্গে বৈঠকে মুখ্যমন্ত্রী! কলকাতায় ফিরবেন বৃহস্পতিবার

নিজস্ব প্রতিনিধি: আবারও বদল ঘটে গেল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সফরসূচি। রবিবার রাতেই সংশোধিত হয় তা। চূড়ান্ত সফরসূচি অনুযায়ী জানা গিয়েছে, মুখ্যমন্ত্রী এদিন খাতড়ায় সরকারি পরিষেবা প্রদানের অনুষ্ঠানে যোগ দেবেন। তারপর চলে যাবেন বাঁকুড়া। সেখান থেকেই কাল সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রীর সঙ্গে তিনি বৈঠক করবেন। দুপুরে বাঁকুড়াতেই থাকছে তাঁর প্রশাসনিক সভা। বুধবার দুপুরে বাঁকুড়াতেই থাকছে তাঁর জনসভা। সেদিন রাতে দলের নেতাদের সঙ্গেও একটি ঘরোয়া বৈঠক করতে পারেন তিনি। বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী ফিরবেন কলকাতায়।

প্রধানমন্ত্রীর সঙ্গে কোভিড ঠেকাতে ভ্যাকসিন নিয়ে আগামিকাল যে বৈঠক রয়েছে তার জেরেই মুখ্যমন্ত্রী তাঁর সফরসূচিতে পরিবর্তন ঘটান। প্রথমে ঠিক ছিল এদিন মুখ্যমন্ত্রী বাঁকুড়ায় যাবেন। কিন্তু প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক থাকার দরুন তিনি গতকালই বাঁকুড়ায় চলে যান। ওঠেন সেচ দফতরের বাংলোতে। এদিন দুপুর ১টার সময় তাঁর খাতড়াতে সিধু-কানহু স্টেডিয়ামে সরকারি পরিষেবা প্রদানকারী অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা রয়েছে। সেখানে তিনি সাধারণ মানুষের হাতে তুলে দেবেন বিভিন্ন সরকারি প্রকল্পের সুযোগ-সুবিধা। এদিনের সভামঞ্চ থেকেই তিনি জেলার নতুন ১৬টি প্রকল্পের উদ্বোধন ও ১৬টি প্রকল্পের শিলান্যাস সাধন করবেন। এরপর এদিন বিকালেই মুখ্যমন্ত্রীর বাঁকুড়ায় চলে আসার কথা। আগামিকাল বাঁকুড়া থেকেই ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন। দুপুরে বাঁকুড়া শহরের রবীন্দ্রভবনে থাকছে তাঁর প্রশাসনিক বৈঠক। বুধবার বাঁকুড়া-১ নম্বর ব্লকের শুনুকপাহাড়ি মাঠে থাকছে তৃণমূলের রাজনৈতিক সভা। সেখানে মুখ্য বক্তা হিসাবে থাকছেন মুখ্যমন্ত্রীই। বৃহস্পতিবার কলকাতায় ফিরবেন মুখ্যমন্ত্রী।

রাজ্যের মন্ত্রী তথা বাঁকুড়া জেলা তৃণমূল সভাপতি শ্যামল সাঁতরা এদিন জানিয়েছেন, ‘মুখ্যমন্ত্রীর এই সফর ঘিরে প্রশাসনিক ও রাজনৈতিক ভাবে আরও গতি আসবে জেলায়।’ একই সঙ্গে জানা গিয়েছে, আগামীকাল দুপুরে বাঁকুড়ার রবীন্দ্রভবনে যে প্রশাসনিক বৈঠক মুখ্যমন্ত্রী করবেন সেখানে বেশ গুরুত্বপূর্ণ হয়ে উঠতে চলেছে জঙ্গলমহলের আদিবাসী উন্নয়নের বিষয়টিও। বৈঠকে প্রশাসনিক আধিকারিকদের সামনেই আদিবাসী এলাকা ও জঙ্গলমহল এলাকায় কি কি ধরণের কাজ হয়েছে, রাজ্য সরকার কি কি পরিকল্পনা করছে তা নিয়ে যাবতীয় আলোচনা হবে। গত লোকসভা নির্বাচনে বাঁকুড়া জেলার দুটি আসনেই জয়ী হয় বিজেপি। আর সেই জয়ের পিছনে বড় ভূমিকা নিয়েছিল আদিবাসী সমাজের সমর্থন। এবারে বিরসা মুন্ডা মূর্তি বিতর্ক ছাড়াও আরও বেশ কিছু বিষয় নিয়ে বিজেপির ওপর হাড়ে খেপে আছে এই আদিবাসী সমাজ। তাই এই ক্ষোভকে কাজে লাগিয়ে তৃণমূল বিধানসভা নির্বাচনে জয়ের ফুল ঘরের তুলতে পারে কিনা সেটা অবশ্যই দেখার আছে। অনুমান মুখ্যমন্ত্রী আগামিকালের প্রশাসনিক বৈঠক থেকে বা আজকের সভামঞ্চ থেকে আদিবাসীদের জন্য বিশেষ কিছু প্রকল্পের কথা ঘোষণা করতে পারেন। একই সঙ্গে বুধবারের জনসভা থেকেই তিনি এই জেলায় তথা জঙ্গলমহলের বুকে বিজেপির বিরুদ্ধে দলের সুর বেঁধে দিতে পারেন। এই জেলাতে দাঁড়িয়ে চলতি মাসেই রাজ্য থেকে তৃণমূলকে উৎখাতের ডাক দিয়ে গিয়েছেন অমিত শাহ। মুখ্যমন্ত্রী তার জেরে পাল্টা কী ডাক দেন সেইদিকেই চেয়ে র‍য়েছেন সবাই। 

Comm Ad 2020-LDC Haringhata Meet

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Comm Ad 2020-WB Tourism RC

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

2020 New Ad HDFC 05

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের  সমাপ্তি অনুষ্ঠান

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সমাপ্তি অনুষ্ঠান

#

#

#

#

Voting Poll (Ratio)

Comm Ad 008 Myra
corona 02