এই মুহূর্তে

জলমগ্ন রাস্তা,মায়ের মৃতদেহ কাঁধে নিয়ে শ্মশান ঘাটে ছেলেরা

নিজস্ব প্রতিনিধি, পূর্ব মেদিনীপুর:মঙ্গলবার রাত ভোর একটানা চলে বৃষ্টি। একদিকে নিম্নচাপ অন্যদিকে ভরা কোটাল তার জেরে অতি ভারী বৃষ্টি হয় রাজ্যের সর্বত্র। এদিকে রাতভর অঝোরে বৃষ্টিতে রাস্তার বেহাল অবস্থা।টানা বৃষ্টিতে জলমগ্ন এলাকা। বর্ষণ রাতেই মায়ের মৃত্যু হয়েছে। মায়ের মৃতদেহ কাধে নিয়ে কোমর সমান জল পেরিয়ে বুধবার সকালে শবদাহ করতে উদ্যোগী হল ছেলেরা ও এলাকার মানুষ। কারণ কথিত আছে, মৃতদেহ কখনো বাসি হতে দিতে নেই।

আজ ভোর রাতে পূর্ব মেদিনীপুরের মহিষাদল ব্লকের(Mahishadal Block) বেতকুন্ড গ্রাম পঞ্চায়েত এলাকার শুকলাল পুরের উত্তম মন্ডলের ৬৫ বছরের মা মায়ারানী মন্ডলের মৃত্যু হয়। এলাকায় জল জমে থাকাতে কষ্টের মধ্যে মায়ের মৃতদেহ শ্মশানে(Burning Ghat) নিয়ে যায় ছেলেরা। রীতিমতো হাঁটু জল পেরিয়ে পা পিছলে মায়ের মৃতদেহ কাঁধে নিয়ে ছেলে ও গ্রামবাসীরা রওনা দেয় শ্মশান ঘাটের দিকে। শুধু তাই নয় একই পরিস্থিতি হয় অন্যান্য শ্মশান যাত্রীদেরও। মেঠো রাস্তায় জলের মধ্যে দিয়ে পিছল খেতে খেতে পৌঁছতে হয় শ্মশান ঘাটে।

গ্রামবাসীদের একটি বক্তব্য, ভোট যায় ভোট আসে কিন্তু রাস্তার উন্নয়ন কেন থমকে থাকে। যদিও স্থানীয় শাসকদলের নেতৃত্বের বক্তব্য পঞ্চায়েত নির্বাচন মিটে গেলেও এখনো বোর্ড গঠন হয়নি। থমকে আছে পঞ্চায়েতের সমস্ত কাজকর্ম। বোর্ড গঠন হলেই শুরু হবে রাস্তা মেরামতি সহ যাবতীয় উন্নয়নের কাজ।

গ্রামের অনেকেই জলের মধ্যে দিয়ে ছেলেদের এই মৃতদেহ নিয়ে যাওয়া দৃশ্য মোবাইল বন্দী করেন। নিমেষে সেই ভিডিও ভাইরাল হয় সর্বত্র। এর আগে মৃতদেহ নিয়ে অ্যাম্বুলেন্স(Ambulance) এর ভাড়া অতিরিক্ত চাওয়ায় ব্যাগে করে অথবা কোলে তুলে নিয়ে যাওয়ার খবর শিরোনামে এসেছে। এবার বর্ষার জলে মৃতদেহ নিয়ে যাওয়ার ভিডিও নিয়ে নেট দুনিয়ায় শুরু হয়েছে তুমুল হইচই।

Published by:

Subrata Roy

Share Link:

More Releted News:

বাংলার শিক্ষকদের ১,২৭৩ কোটি টাকা আটকে মোদি আসছে আরামবাগে সভা করতে

দুর্নীতি-সই নকলের অভিযোগে অনির্দিষ্টকালের জন্য সাসপেন্ড অধ্যাপক

পরীক্ষা ভাল না হওয়ায় আত্মঘাতী উচ্চমাধ্যমিক পরীক্ষার্থী

উচ্চ মাধ্যমিকের পরীক্ষা কেন্দ্রে মোবাইল নিয়ে ঢোকায় ছেলেদের টেক্কা মেয়েদের

মুখ্যমন্ত্রীর জেলা সফরের মুখে জগন্নাথ ধামের কাজের গতি বাড়ল দিঘায়

প্রেমিককে সঙ্গে নিয়ে সন্তানকে খুন, মাকে ফাঁসির সাজা আদালতের

Advertisement

এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর