2020 New Ad HDFC 04

মুখ্যমন্ত্রীর প্রতীক্ষায় প্রহর গুনছে বাঁকুড়া! ঘোষণার দিকে তাকিয়ে আমজনতা

Share Link:

মুখ্যমন্ত্রীর প্রতীক্ষায় প্রহর গুনছে বাঁকুড়া! ঘোষণার দিকে তাকিয়ে আমজনতা

নিজস্ব প্রতিনিধি: সোমবার চারদিনের সফরে বাঁকুড়ায় যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে তাঁর প্রশাসনিক সভা করার পাশাপাশি একটি সরকারি পরিষেবা প্রদানমূলক অনুষ্ঠান ও একটি দলীয় সভাও থাকছে। দলের নেতাদের নিয়ে বৈঠকও থাকছে। কিন্তু তার থেকেও বড় আগ্রহ থাকছে অমিত শাহের জেলা সফরের পর মুখ্যমন্ত্রীর এই সফরে বিজেপিকে তিনি কীভাবে আক্রমণ করেন তা নিয়ে। একই সঙ্গে মুখ্যমন্ত্রী আসে মানেই জেলার মানুষের জন্য কিছু বাড়তি প্রাপ্তির সম্ভাবনা। তাই উৎসব মরশুমের শেষ লগ্ন মল্লভূমের মাটিতে এসে মুখ্যমন্ত্রী জেলার জনতার জন্য কোন উপহার তুলে দেন সেদিকে নজর থাকছে আমজনতা থেকে বিরোধী শিবিরেরও। সব থেকে বড় কথা মুখ্যমন্ত্রী এমন একটি জেলায় পা রাখতে চলেছেন যেখানে ২০১৯ সালে লোকসভা নির্বাচনে জেলার দুটি আসনই জিতে নিয়েছিল বিজেপি। আবার বিরসা মুন্ডা মূর্তির বিতর্ক কাণ্ডে এখানেই সব থেকে বেশি বিতর্ক ছড়িয়েছে যার জেরে বিজেপির এখন কোনঠাসা দশা হয়েছে।
 
এখনও পর্যন্ত মুখ্যমন্ত্রীর সফরসূচী নিয়ে যা ঠিক আছে তা হল, আগামীকাল তিনি বাঁকুড়ায় যাচ্ছেন। কালই সেখানে তিনি একটি প্রশাসনিক বৈঠক করবেন। প্রশাসনিক বৈঠক সেরেই মুখ্যমন্ত্রী চলে যাবেন মুকুটমণিপুরে। সেখানেই রাত্রে থাকবেন। মঙ্গলবার খাতড়ায় থাকছে সাধারন মানুষের হাতে সরকারি পরিষেবা তুলে দেওয়ার একটি অনুষ্ঠান। রাতে মুকুটমণিপুরেই দলের নেতাদের নিয়ে বৈঠকে বসতে পারেন তিনি। বুধবার জেলাতে তাঁর একটি দলীয় জনসভা থাকছে। বৃহস্পতিবার তিনি কলকাতায় ফিরবেন বলে জানা গিয়েছে। চলতি মাসেই এই বাঁকুড়া জেলায় পা রেখেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেখান থেকেই তিনি তৃণমূলের সরকারকে উপড়ে ফেলে দেওয়ার ডাক দিয়ে গিয়েছেন। এবার মুখ্যমন্ত্রী বাঁকুড়ায় পা রেখে কীভাবে সেই চ্যালেঞ্জের জবাব দেন সেটাই এখন জানবার জন্য আগ্রহে তাকিয়ে আছে তৃণমূলের কর্মী-সমর্থক থেকে জেলার জনতা। একই সঙ্গে বিরসা মুন্ডার মূর্তি বিতর্কের ঘটনায় আদিবাসী সমাজ যেভাবে বিজেপির ওপর ক্ষুব্ধ হয়ে উঠেছে সেই নিয়েও মুখ্যমন্ত্রী কী বলেন তা দেখার জন্য আগ্রহে অপেক্ষা করছেন মানুষ। সেই সঙ্গে আগামী বছরের বিধানসভা নির্বাচনের প্রাক্কালে জেলার জনতার জন্য নতুন বড় কিছু ঘোষণার সম্ভাবনাও থাকছে মুখ্যমন্ত্রীর এই সফরে।
 
এদিকে মুখ্যমন্ত্রীর সফরের জন্য মুকুটমণিপুরে পর্যটকের বিভিন্ন হোটেলের বুকিং বাতিল করে দেওয়ার ঘটনায় মুখ খুললো স্বরাষ্ট্রদফতর ও জেলা তৃণমূল নেতৃত্ব। স্বরাষ্ট্র দফতর ট্যুইট করে জানিয়েছে, মুখ্যমন্ত্রীর সফরের জেরে মুকুটমণিপুরে থাকা পর্যটকদের সমস্যায় পড়তে হবে— এমন দাবি করে কিছু ভিত্তিহীন খবর রটেছে। আদতে এমন কিছুই হবে না। সরকারি পর্যালোচনা বৈঠক বা অন্য কর্মসূচির জেরে মুকুটমণিপুরে থাকা পর্যটকদের আগামী দিনগুলিতে কোনওভাবে বিরক্ত হতে হবে না। আবার জেলা তৃণমূল সভাপতি তথা রাজ্যের মন্ত্রী শ্যামল সাঁতরা জানিয়েছেন, মুখ্যমন্ত্রীর জেলা সফরকে ঘিরে পর্যটকদের সমস্যার সম্মুখীন হতে হচ্ছে বা হতে হবে বলে কিছু ভিত্তিহীন খবর রটেছে। পর্যটকদের কোনও সমস্যাই করা হচ্ছে না। নির্দিষ্ট কিছু শিবির, তাঁবু এবং পর্যটনকেন্দ্র নয় এমন কিছু জায়গায় সরকারি আধিকারিকদের থাকার ব্যবস্থা করা হয়েছে। তাঁরা পর্যটকদের কোনওভাবে বিরক্ত না করেই তাঁদের কাজ করবেন।  

Comm Ad 018 Kalna

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Comm Ad 2020-WBSEDCL RC

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

2020 New Ad HDFC 05

খিদিরপুর থেকে শুরু করে বেহালা, হরিদেবপুর,

খিদিরপুর থেকে শুরু করে বেহালা, হরিদেবপুর,

মুদিয়ালী ছুঁয়ে সোধপুর পার্ক

মুদিয়ালী ছুঁয়ে সোধপুর পার্ক

বাবুবাগান হয়ে উদ্বোধনের যাত্রা শেষ হল একডালিয়া,

বাবুবাগান হয়ে উদ্বোধনের যাত্রা শেষ হল একডালিয়া,

হিন্দুস্থান পার্ক, ত্রিধারার চত্বরে এসে।

হিন্দুস্থান পার্ক, ত্রিধারার চত্বরে এসে।

#

#

#

#

#

#

#

#

#

#

#

#

Voting Poll (Ratio)

Comm Ad 026 BM

Editors Choice

Comm Ad 026 BM