এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

নাচ-গানের মধ্য দিয়ে সন্দেশখালি বাজারে তৃণমূল প্রার্থীর দেওয়াল লিখনে মহিলারা

নিজস্ব প্রতিনিধি,সন্দেশখালি: নাচ গানের মধ্য দিয়ে সন্দেশখালি বাজার এলাকায় তৃণমূল প্রার্থীর দেওয়াল লিখছেন এলাকার মহিলারা।সন্দেশখালিতে(Sandeshkhali) তৃণমূল প্রার্থীর দেওয়াল লিখে দিচ্ছেন প্রতিবাদী মহিলারা। উলট পুরান বিজেপি কর্মীদের । পছন্দ হয়নি তাই এবার তৃণমূলের হয়ে দেওয়াল লিখতে নেমে পড়েছেন সন্দেশখালি গ্রাম পঞ্চায়েতের কর্ণ খালি মাঝের পাড়ার মহিলারা।শেখ হাজি নুরল ইসলামের সমর্থনে নিজেরাই আনন্দ উৎসবের মধ্য দিয়ে তৃণমূলের দলীয় পতাকা কাঁধে নিয়ে প্রার্থীর নাম দেয়ালে লিখছে।বারবার সন্দেশখালিতে উলট পুরান, গতকাল বিক্ষোভ আজ ক্ষমাপ্রার্থনা।

সন্দেশখালির ভূমি কন্যা রেখা পাত্র(Rekha Patra) বসিরহাট লোকসভা নির্বাচনের বিজেপি প্রার্থী মনোনীত হয়েছেন তারপর এলাকার মহিলারা গতকাল হাতে প্ল্যাকার্ড নিয়ে প্রার্থী বদলের দাবিতে বিক্ষোভ করেছিলেন পাশাপাশি সন্দেশখালির এলাকায় পোস্টারও পড়েছিল ।তারপর ক্ষমা প্রার্থনা করে মঙ্গলবার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। যে ভিডিওতে দেখা যাচ্ছে এলাকার মহিলারা বিজেপি প্রার্থী রেখা পাত্রের উদ্দেশ্যে ক্ষমাপ্রার্থনা করছেন। সন্দেশখালিতে কখনো দলীয় পতাকা বদল হচ্ছে, আবার কখনো প্রার্থী বদল নিয়ে বিক্ষোভ দেখানোর পর ক্ষমাপ্রার্থনা করতে দেখা যাচ্ছে এলাকার মহিলাদের। যত সময় এগোচ্ছে ততই রাজনৈতিক পারদ চড়ছে সন্দেশখালিতে । অন্যদিকে,৭২ ঘণ্টার মধ্যে দলীয় পতাকা নিয়ে রাজনৈতিক রং বদলের খেলা দেখলো সুন্দরবনের মানুষ।

কখনো বিজেপি, কখনো আইএসএফ। উলট পূরণের ছবি দেখেছিল সন্দেশখালির মানুষ ।বিজেপি কর্মীরা যেখানে মার্কেটের উপর পতাকা লাগাচ্ছে আবার কখনো আইএসএফ কর্মীরা তাদের দলীয় পতাকা লাগাচ্ছে। ৭২ ঘন্টার মধ্যে উলট পুরান। ফের বসিরহাটের(Bashirhat) শেখ শাহজাহানের মাছের আড়ত ও মার্কেটে পতপত করে উড়ছে তৃণমূলের দলীয় পতাকা। স্থানীয় বাসিন্দা থেকে ব্যবসায়ীরা বলছেন, সবই রাজনীতির খেলা। ইতিমধ্যে শেখ শাহজাহান,(Sk sahazahan) আলমগীর সহ বেশ কয়েকজন তৃণমূলের দাপুটে নেতা সিবিআই হেফাজতে।নতুন করে রাজনৈতিক অস্থিরতা যাতে না ছড়ায় কেন্দ্রীয় বাহিনী টহল দিচ্ছে। সন্দেশখালি জুড়ে প্রশাসন কড়া ব্যবস্থা নিচ্ছে।

এখনো পর্যন্ত সন্দেশখালিকান্ডে ২২ জন গ্রেফতার। বিরোধীরা দাবি করেছিল কোন বিরোধীদের দলীয় পতাকা লাগাতে দেন না শেখ শাহজাহানরা। দীর্ঘ ১৩ বছর পর সেখানে পতাকা উড়েছিল বিরোধীদের। কিন্তু ফের রাজনৈতিক রং বদলের খেলা। তৃণমূলের পতাকা উড়ছে বলছেন ব্যবসায়ী থেকে স্থানীয় বাসিন্দারা। তাহলে কি সন্দেশখালির গড়ে তৃণমূল এখনো অটুট। সিবিআই গত ৭২ ঘণ্টায় দুবার জেরা করে চায়ের দোকানদার সহ একাধিক ব্যবসায়ীদের। ব্যবসায়ীরা বলছেন কয়েকদিন বিরোধীদের দলীয় পতাকা উঠতে দেখা গিয়েছিল ।আবার দেখছি তৃণমূলের পতাকা উড়ছে। এর থেকে একটি স্পষ্ট বার্তা বহন করছে তাহলে সন্দেশখালি তৃণমূলের ওপর ফের আস্থা রাখতে চলেছে।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

চাষের জমিতে বিদ্যুতের ছেঁড়া তার জড়িয়ে মৃত্যু দুই কৃষকের

১জুন শেষ দফার ভোটের দিন কলকাতা সহ দক্ষিণবঙ্গে ঝড়-বৃষ্টির পূর্বাভাস জারি

ভক্তিনগর থানার পুলিশ গৃহস্থ বাড়ির ভেতর থেকে খোঁজ পেল জুয়ার বোর্ডের, গ্রেফতার ১১

রিমল ঘূর্ণিঝড়ের দাপটে নদিয়াতে ব্যাপক ক্ষতি আখ ও কলা গাছের

কৃষ্ণগঞ্জে তিন দিন ধরে বিদ্যুৎ বিচ্ছিন্ন সীমান্তবর্তী বানপুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র

রথযাত্রার আগেই মুখ্যমন্ত্রীর হাতেই উদ্বোধনের সম্ভাবনা দিঘার জগন্নাথ মন্দিরের

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর