এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

কেন্দ্রের কাছে ভিক্ষা চাইব না, ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে ফের সরব মমতা

নিজস্ব প্রতিনিধি : ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে ফের কেন্দ্রের বিরুদ্ধে সরব হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার মেদিনীপুরে সভা করতে এসে মুখ্যমন্ত্রী জানান, কেন্দ্রকে ঘাটাল মাস্টার প্ল্যানের জন্য বহুবার বলেছি। আর ভিক্ষা চাইব না। নিজেরাই করে নেব।

এদিন মেদিনীপুরের সভায় বক্তব্য রাখতে গিয়ে ঘাটাল মাস্টার প্ল্যানের প্রসঙ্গ তোলেন মুখ্যমন্ত্রী। এই প্রসঙ্গে তিনি জানান, ‘ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে সাংসদ দেব সহ অনেকেই আবেদন নিবেদন করেছেন। কিন্তু কেন্দ্র তাতে সাড়া দেয়নি। আমরা আর কেন্দ্রের কাছে ভিক্ষা চাইব না। দু বছর পর আমরাই ঘাটাল মাস্টার প্ল্যান করে দেব। এর ফলে বন্যার হাত থেকে রক্ষা পাবে ঘাটাল সহ পাঁশুকুড়ার বহু মানুষ।‘ এদিন ঘাটাল দাসপুরের বীরসিংহ উন্নয়ন পর্ষদের একটি প্রকল্পের শিলান্যাস করেন মুখ্যমন্ত্রী। সেই প্রকল্পটি হল আলমগঞ্জে পাম্প হাউস নির্মাণ। পাশাপাশি এদিন মেদিনীপুর কালেক্টরেটে ওয়াচ টাওয়ার, দাঁতনে এসিজেএম কোর্ট ভবনেরও উদ্বোধন করেন তিনি। একইসঙ্গে সবংয়ের রইনানে মাদুরের হাব সহ ১২টি সুস্বাস্থ্য কেন্দ্রের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী।

এর আগে ঘাটাল মাস্টার প্ল্যান রাজ্য সরকারের অধীনে করার অনুরোধ জানিয়েছিলেন সাংসদ অভিনেতা দেব। গত ১২ ফেব্রুয়ারি সাংসদ দেবকে পাশে নিয়ে আরামবাগের সভা থেকে মুখ্যমন্ত্রী ঘোষণা করেছিলেন, ঘাটাল মাস্টার প্ল্যান রাজ্য সরকারই করবে। এর জন্য কেন্দ্রের ভরসায় আর থাকবে না রাজ্য। মুখ্যমন্ত্রীর এই ঘোষণার পরই তাঁর ভূয়সী প্রশংসা করেন দেব। সেইদিন দেব জানিয়ে দিয়েছিলেন, ‘দিদির হাত ধরে রাজনীতিতে এসেছিলাম। দিদির হাত ধরেই থেকে গেলাম। আমার দেখা শ্রেষ্ঠ মুখ্যমন্ত্রী দিদি।‘ তখন দেবকে ভাই আখ্যা দিয়ে মুখ্যমন্ত্রী জানান, ‘দিদির কাছে ভাই আবদার করলে তো আর দিদি ফেলতে পারে না। তাই রাজ্য সরকার এই প্রকল্প নিজেদের হাতে নিয়েছে।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

চাষের জমিতে বিদ্যুতের ছেঁড়া তার জড়িয়ে মৃত্যু দুই কৃষকের

১জুন শেষ দফার ভোটের দিন কলকাতা সহ দক্ষিণবঙ্গে ঝড়-বৃষ্টির পূর্বাভাস জারি

ভক্তিনগর থানার পুলিশ গৃহস্থ বাড়ির ভেতর থেকে খোঁজ পেল জুয়ার বোর্ডের, গ্রেফতার ১১

রিমল ঘূর্ণিঝড়ের দাপটে নদিয়াতে ব্যাপক ক্ষতি আখ ও কলা গাছের

কৃষ্ণগঞ্জে তিন দিন ধরে বিদ্যুৎ বিচ্ছিন্ন সীমান্তবর্তী বানপুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র

রথযাত্রার আগেই মুখ্যমন্ত্রীর হাতেই উদ্বোধনের সম্ভাবনা দিঘার জগন্নাথ মন্দিরের

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর