Comm Ad 2020-Valentine body

রাস্তায় ক্রিকেট, ফুটবল, লুডোতেই ধর্মঘট সফলের চেষ্টা, ব্যর্থ করল পুলিশ

Share Link:

রাস্তায় ক্রিকেট, ফুটবল, লুডোতেই ধর্মঘট সফলের চেষ্টা, ব্যর্থ করল পুলিশ

শহরের রাস্তায় ক্রিকেট। ফাইল ছবি

নিজস্ব প্রতিনিধি: ১৬ বাম শ্রমিক সংগঠনের ডাকে ভারত বনধের দিন রাজপথে বসল খেলার আসর। যদিও পুলিশ-প্রশাসনের তাড়ায় পরে তা বন্ধও হয়ে যায়। এদিন রাজ্যের তিনপ্রান্তে সংবাদমাধ্যমের ক্যামেরায় ধরা পড়েছে এই চিত্র। প্রায় ১০-১১ মাস বাদে এই ধর্মঘটে এই চিত্র সত্যিই মনে রাখার মতো।

প্রথম চিত্র- বৃহস্পতিবার সকাল থেকে যাদবপুর বিশ্ববিদ্যালেয় ক্যাম্পাসের মেন গেটের সামনেই এসএফআই, আইসা, আইসি-সহ বাম ছাত্র সংগঠনগুলি রাস্তায় বসে ধর্মঘট সমর্থন করছিলেন। একইসঙ্গে উঠছিল স্লোগান, গানও। সকাল সাড়ে এগারোটা নাগাদ ধর্মঘটীদের পক্ষ থেকে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সামনের রাস্তায় শুরু হয় ফুটবল খেলা। সেই সময় ধর্মঘটের পোস্টারের পাশাপাশি ছিল, ‘মারাদোনার স্মৃতির উদ্দেশ্যে আমাদের শ্রদ্ধার্ঘ্য’ লেখা ব্যানারও। সেই ব্যানারকে সামনে রেখে গোটা দশেক পড়ুয়া রাজপথে খেলছিলেন ফুটবল ম্যাচ।

দ্বিতীয় চিত্র- মেদিনীপুর শহরের প্রাণকেন্দ্রে সকাল থেকেই ধর্মঘট সমর্থকেরা দাপিয়ে বেড়ালেও পুলিশের তৎপরতায় সেভাবে দাঁত ফোটাতে পারেননি ধর্মঘটীরা। তবে মেদিনীপুর শহরের রাজপথে চোখে পড়েছে ক্রিকেট খেলার ছবি। সমর্থকেরা সকাল ১১টা নাগাদ ব্যাট-বল নিয়ে রাস্তায় নেমে খেলতে শুরু করে। কিন্তু পরে পুলিশ এসে সেই খেলা বন্ধ করে এলাকার যান চলাচল ব্যবস্থাকে স্বাভাবিক করে।

তৃতীয় চিত্র- লকডাউনে একেই রাজ্যে লুডোর বিক্রি বেড়ে গিয়েছে কয়েকগুণ। গত ৮-৯ মাসে হু-হু করে বেড়েছে এই লুডো। সেই লুডোই এদিন হয়ে উঠল ধর্মঘটের অন্যতম হাতিয়ার। হাওড়ার আমতা রোডে দুপুরে ধর্মঘটের সমর্থকেরা লুডো নিয়ে রাস্তার মধ্যেই খেলা জমিয়েছিলেন। এক জায়গায় নয়, একাধিক জায়গায় এই সমর্থকেরা লুডো নিয়ে বসে পড়েছিলেন ধর্মঘট সফল করার লক্ষ্যে। স্বাভাবিক ভাবেই যা হয় ক্রিকেট, ফুটবলের চেয়ে লুডোর লড়াই দেখতে বেশি মানুষ ভিড় জমিয়ে ফেলেন। ফলে আমতা রোডের মতো ব্যস্ত রাস্তা অবরুদ্ধ হয়ে পড়ে। ফলত, সামান্য লুডোই এদিন কিছুটা হলেও বেগ দিয়েছে হাওড়া পুলিশকে। কারণ, ওই লুডো খেলা তুলতেই লাঠিচার্জ করতে হয় পুলিশকে। এরপরেই পরিস্থিতি স্বাভাবিক হয়।

Comm Ad 018 Kalna

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Comm Ad 2020-WBSEDCL RC

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Comm Ad 2020-WB Tourism RC

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের  সমাপ্তি অনুষ্ঠান

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সমাপ্তি অনুষ্ঠান

#

#

#

#

Voting Poll (Ratio)

Comm Ad 2020-LDC Momo
Comm Ad 2020-LDC Egg