Comm Ad 2020-LDC Haringhata Meet

বামেদের ডাকা ধর্মঘটে প্রায় স্বাভাবিক চা বাগান, মিলল মিশ্র সাড়া

Share Link:

বামেদের ডাকা ধর্মঘটে প্রায় স্বাভাবিক চা বাগান, মিলল মিশ্র সাড়া

নিজস্ব প্রতিনিধি: ১৬ বাম কর্মী ইউনিয়নের ডাকা ভারত বনধে সেভাবে কোনও প্রভাবই পড়ল না উত্তরে। বৃহস্পতিবার এই বনধকে উপেক্ষা করেই কাজে যোগ দিলেন চা শ্রমিকেরা। এই ইস্যুকে সমর্থন করলেও বনধের বিরোধীতায় পথে নামল তৃণমূল। আবার কোথাও রাস্তায় হল ক্রিকেট খেলা। জলপাইগুড়ি-সহ গোটা উত্তরবঙ্গে এটাই ধর্মঘটের দিনের চিত্র।

এদিন রেল চলাচলের স্বাভাবিক ছবি দেখা গিয়েছে জলপাইগুড়ি স্টেশনে। বৃহস্পতিবার সকাল থেকেই জলপাইগুড়ি রোড স্টেশন দিয়ে নিয়মিত ভাবে ট্রেন ও মালগাড়ি চলতে দেখা গিয়েছে। তবে বেলার দিকে রেল লাইনে বসে পড়েন বেশ কয়েকজন আন্দোলনকারি। সঙ্গে সঙ্গেই পুলিশ এসে তাদের সরিয়ে দিয়ে রেল চলাচল স্বাভাবিক করে।

তবে এদিন চা বাগানে কাজে যোগ দিলেও শ্রমিকদের উপস্থিতি ছিল উল্লেখযোগ্যভাবে কম। এদিন চা বাগানের শ্রমিকদের মধ্যে উপস্থিতির হার ছিল ৮০ শতাংশের মত। বৃহস্পতিবার জলপাইগুড়ি ডেঙ্গুয়াঝাড়-সহ জেলার বিভিন্ন  চা বাগানে কাজে যোগ দিয়ে চা পাতা তুলতে দেখা গিয়েছে চা শ্রমিকদের। তবে এদিন সকালে চা বাগানের গেটে পতাকা নিয়ে দাড়িয়ে বনধকে সমর্থন করার আহ্বান জানাতে থাকেন বাম ও কংগ্রেসের যৌথ নেতৃত্ব। পাশাপাশি উপস্থিত ছিল পুলিশও। বর্তমানে চা বাগানে লাস্ট ফ্ল্যাশ। তাই শ্রমিকের চাহিদা এমনিতেই কম থাকে। কিন্তু এদিন শ্রমিকরা কাজে যোগ দিয়েছে বলে দাবি করা হয় তৃণমূলের পক্ষ থেকে ।

চা বাগান মালিকদের সংগঠন ITPA, DBITA সূত্রের খবর, জলপাইগুড়ি ও আলিপুরদুয়ার এই দুই জেলা মিলিয়ে মোট ১৮২ টি চা বাগানের মধ্যে ১০ টি চা বাগান সম্পূর্ণ ভাবে বন্ধ ছিল। বাকি সব বাগান খোলাই ছিল। পাশাপাশি, সকালে জলপাইগুড়ি জেলা আদালত গেটে কয়েকজন বনধ সমর্থক স্লোগান দিতে দিতে জেলা জজের গাড়িকে আটকে দেয়। কিন্তু পুলিশ তাদের সঙ্গে সঙ্গেই সরিয়ে দেয়।

সিপিএমের জলপাইগুড়ি জেলা সম্পাদক সলিল আচার্য বলেন, ‘মানুষ আজ এই ধর্মঘটে ব্যাপকভাবে সারা দিয়েছেন। আমরা জেলার সমস্ত মানুষকে অভিনন্দন জানাই। তবে পুলিশ দলীয় কর্মীদের উপর দমন-পীড়ন চালিয়েছে।’ তবে বিজেপি ও তৃণমূল একসুরে জানিয়েছে, মানুষ এই ধর্মঘটকে ব্যর্থ করে রাস্তায় বেরিয়েছেন।

Comm Ad 005 TBS

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Comm Ad 008 Myra

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Comm Ad 026 BM

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের  সমাপ্তি অনুষ্ঠান

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সমাপ্তি অনুষ্ঠান

#

#

#

#

Voting Poll (Ratio)

Comm Ad 006 TBS
Comm Ad 2020-LDC Egg